• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রেস্তোরাঁ সহ অন্যান্য জায়গায় বয়কট করা হোক চাইনিজ খাবার, দাবি রামদাস আটওয়ালের

ভারত–চিন সীমান্তের অশান্তির জেরে অনেক ভারতীয় চিনা পণ্য, অ্যাপ বর্জন করার পথে হাঁটছেন। সেই জোয়ারে গা ভাসালেন কেন্দ্রীয় মন্ত্রী রামদাস আটওয়ালে। তিনি দাব করেছেন যে চিনা খাবারের ওপর নিষেধাজ্ঞা জারি করা হোক এবং যে সব রেস্তোরাঁয় চাইনিজ খাবার বিক্রি হয় তার ওপরও নিষেধাজ্ঞা জারি করা হোক। তিনি দেশবাসীর উদ্দেশ্যে আবেদন করে বলেন, ‌'‌আমি মানুষের কাছে আবেদন করব যে তাঁরা যেন চিনা খাবার বয়কট করেন।’‌

রেস্তোরাঁ সহ অন্যান্য জায়গায় বয়কট করা হোক চাইনিজ খাবার, দাবি রামদাস আটওয়ালের

বৃহস্পতিবার ভারতের পক্ষ থেকে চিনের গালওয়ান উপত্যকার দাবিকে '‌অতিরঞ্জিত ও অযোগ্য দাবি’‌ বলে সতর্ক করেছে। লাদাখের এই উপত্যকাতেই সোমবার রাতে চিন–ভারত মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয় ও ২০ জন ভারতীয় সেনা শহিদ হন এই ঘটনায়। প্রায় ৪৫ বছর পর চিন ও ভারতের মধ্যে এ ধরনের অশান্তি ঘটল।

এদিকে, বৃহস্পতিবার, ভারতের ছোট ও মাঝারি আকারের সংস্থাগুলির লাদাখে চিনের আগ্রাসনের তীব্র সমালোচনা প্রকাশ করার জন্য খেলনা এবং টেক্সটাইল সহ ৫০০ চিনা পণ্য বর্জনের আহ্বান জানিয়েছে। দিল্লিতে বুধবার এ নিয়ে বিক্ষোভও দেখানো হয় এবং চিনের তৈরি পণ্য নষ্ট করে দেওয়া হয়, সঙ্গে চলতে থাকে '‌চায়না গেট আউট’‌ স্লোগান। গিমালয়ের এই সংঘর্ষটি করোনা ভাইরাস মহামারির মধ্যেই চিন–বিরোধী মনোভাবকে আরও তাঁতিয়ে দিয়েছে।

মোদীর সর্বদল বৈঠক জরুরী ছিল, রাজনীতি নয় একসাথে লড়তে হবে মন্তব্য রাহুলের

নিরস্ত্র সৈন্যরা শহিদ! লাদাখে চিনের হামলা নিয়ে ফের মোদী সরকারকে আক্রমণ রাহুলের

English summary
Indo-China border clash in Ladakh prompts Union Minister Ramdas Athawale to boycott Chinese food
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X