• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'জি সেভেন সামিটে ' মোদীকে আমন্ত্রণ বরিসের, ব্রিটেনের প্রধানমন্ত্রীর ভারত সফর ঘিরেও জল্পনা শুরু

জুন মাসে ইউনাইটেড কিংডমের কর্নওয়েলে আয়োজিত হতে চলেছে জি ৭ সামিট। আর সেই আয়োজনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানালেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। এর সঙ্গেই দেশে ব্রিটেনের প্রধানমন্ত্রীর আগমন ঘিরে জল্পনার পারদ তুঙ্গে চড়েছে।

জি সেভেন সামিটে মোদীকে আমন্ত্রণ বরিসের, ব্রিটেনের প্রধানমন্ত্রীর ভারত সফর ঘিরেও জল্পনা শুরু

জি৭ সামিটে ব্রিটেন, জার্মানি, কানাডা, ফ্রান্স, জাপান, ইতালি, মার্কিন যুক্তরাষ্ট্র সহ ৭ দেশের রাষ্ট্রনেতারা মিলিত হন। সঙ্গে থাকছে ইউরোপিয়ান ইউনিয়ন।আর এবার তা আয়োজিত হচ্ছে ইউনাইটেড কিংডমে। জানা গিয়েছে, এবার করোনা অতিমার থাকতে চলেছে এই আসরের আলোচনায়। আর সেই আলোচনায় আমন্ত্রণ পেয়েছেন ভারতের প্রধানমন্ত্রী মোদী। প্রসঙ্গত, এর আগে ব্রিটেনের তরফে জানানো হয় , সেদেশের প্রধানমন্ত্রী বরির জনসন করোনার নতুন স্ট্রেনের আগমের পর ছয় সপ্তাহের ইউকে লকডাউনের জেরে ভারত সফরে আসতে পারছেন না। তাঁর প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে দিল্লিতে যোগ দেওয়ার কথা ছিল। তবে এবার জানান যাচ্ছে যে , তিনি ভারতে খুব শিগগিরিই আসতে চলেছেন।

সূত্রের দাবি, জি সেভেন সামিটের আগেই বরিস জনসন ভারতে আসছেন। আর তাঁর এই ভারত সফর নিঃসন্দেহে দুই দেশের সম্পর্কের নিরিখে বেশ তাৎপর্যপূর্ণ বার্তা। এদিকে, জানা গিয়েছে, ভারত ছাড়াও অস্ট্রেলিয়া, দক্ষিণ কোরিয়াকে আমন্ত্রণ জানিয়েছে বরিস প্রশাসন। অকিমারীর দাপটের মাঝে প্রযুক্তিগত উন্নতি ও বিশ্ব পরিবেশ নিয়ে এই বৈঠকে আলোচনা হতে চলেছে বলে খবর।

কলকাতা : করোনায় মৃতের সার্টিফিকেট নিয়ে নতুন নির্দেশিকা রাজ্যের

শুভেন্দুর সভায় দলবদল নিয়ে তরজা, বিজেপির পতাকা হাতে নিতেই ফুটল পদ্ম-'কাঁটা’

English summary
Boris Johnson Likely to Visit India ‘Ahead Of g 7 Summit’ ,UK Invites PM Modi to attend it
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X