• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২২ সেপ্টেম্বর পর্যন্ত বিএমসি হাত দিতে পারবে না কঙ্গনার অফিসে, স্থগিতাদেশ বম্বে হাইকোর্টের

‌বুধবার বিএমসির পক্ষ থেকে কঙ্গনা রানাওয়াতের মুম্বইয়ের বান্দ্রার পালি হিলে অবস্থিত অফিসের একাংশ ভেঙে দেয়। বিষয়টি বম্বে হাইকোর্ট পর্যন্ত গড়ায়। বৃহস্পতিবার হাইকোর্টের পক্ষ থেকে অভিনেত্রীর অফিস ভাঙার বিষয়টি ২২ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত রাখা হয়েছে।

২২ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিতাদেশ

২২ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিতাদেশ

বৃহনমুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের পক্ষ থেকে হলফনামার জবাব দেওয়ার জন্য কঙ্গনার আইনজীবী সময় চাওয়ার পরই বম্বে হাইকোর্ট বৃহস্পতিবার কঙ্গনার অফিস ভাঙার বিষয়টি ২২ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত রাখা হবে বলে জানিয়েছে। প্রসঙ্গত, কঙ্গনার পালি হিল অফিসের একাংশ ভাঙচুর নিয়ে কঙ্গনা পুরনিগমকে চ্যালেঞ্জ জানিয়ে আবেদন করেছিলেন, বৃহস্পতিবার বিএমসি সেই চ্যালেঞ্জের জবাব দেয়। প্রসঙ্গত, বুধবার বিএমসির পক্ষ থেকে কঙ্গনার অফিস ভাঙচুরের কয়েক ঘণ্টা পরই হাইকোর্ট এই অবৈধ পরিকাঠামো ভাঙার বিষয়টিতে স্থগিতাদেশ দেয়।

কঙ্গনা ক্ষোভ উগরে দেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ওপর

কঙ্গনা ক্ষোভ উগরে দেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ওপর

বুধবার সকাল সাড়ে দশটা নাগাদ বিএমসির দল পশ্চিম বান্দ্রায় তাঁর অফিসে পৌঁছায়। বিএমসি দাবি করে যে কঙ্গনার অফিসের অবৈধ ও প্রসারিত হওয়া পরিকাঠামোর ৭৫ শতাংশ ভেঙে ফেলা হবে। এরই মধ্যে হাইকোর্ট এই স্থগিতাদেশ জারি করে। অফিস ভাঙার ঘটনার পর কঙ্গনা হিন্দিতে ভিডিও করে তা টুইটারে পোস্ট করেন। ওই ভিডিওতে তিনি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরেকে আক্রমণ করেন। যদিও এই ঘটনার পরিপ্রেক্ষিতে জাতীয় কংগ্রেস সভাপতি শরদ পাওয়ার মঙ্গলবার তাদের জোটসঙ্গী শিবসেনাকে বিএমসির পদক্ষেপ নিয়ে প্রশ্ন করেন। তিনি বলেন, ‘‌আমি জানি না সেখানে কোনও বেআইনি কিছু রয়েছে কিনা (‌অফিসের বিষয়ে)‌, সঠিকভাবে কিছু না জেনে এ নিয়ে মন্তব্য করা ঠিক নয়। মুম্বইয়ে বেআইনি নির্মাণ নতুন কোনও ঘটনা নয়। বর্তমান পরিস্থিতির দিকে নজর রেখে বিএমসির পদক্ষেপ মানুষের মনে সন্দেহ তৈরি করছে। যদিও বিএমসির নিজস্ব নিয়ম রয়েছে এবং আধিকারিকরা উপযুক্ত ব্যবস্থা নেওয়া মনে করেছেন।'‌

কঙ্গনা অনুমতি ছাড়াই অবৈধভাবে সম্পত্তি বাড়িয়েছে

কঙ্গনা অনুমতি ছাড়াই অবৈধভাবে সম্পত্তি বাড়িয়েছে

বুধবার মানালি থেকে মুম্বই আসার পরই কঙ্গনা তাঁর অফিস পরিদর্শন করতে যান। ভেঙে দেওয়া অংশ ঘুরে দেখেন তিনি। বৃহস্পতিবার বিএমসির পক্ষ থেকে কঙ্গনার চ্যালেঞ্জের আবেদনের পরিপ্রেক্ষিতে জানানো হয় যে বিএমসির কাছে রেকর্ড রয়েছে যে অভিনেত্রী বান্দ্রার সম্পত্তিতে অনুমোদিত পরিকল্পনার বাইরে গিয়ে কাজ করেছেন এবং তাঁর সম্পত্তি বাড়িয়েছেন, যার জন্য বিএমসির পক্ষ থেকে কোনও অনুমতি নেননি কঙ্গনা।

কঙ্গনার টুইট

কঙ্গনার টুইট

বৃহস্পতিবার ফের কঙ্গনা টুইট করে বলেন, ‘‌আমার অনেক মারাঠি বন্ধুরা বুধবার আমাকে ফোন করে কেঁদে ফেলেন। তাঁদের অনেকেই আমায় পূর্ণ সমর্থন করেছেন। অনেকে আবার আমায় খাবার পাঠিয়েছেন কিন্তু সরক্ষার কারণে আমি সেগুলি গ্রহণ করতে পারিনি, রাজ্য সরকারের এই পদক্ষেপগুলি কোনওভাবেই মহারাষ্ট্রবাসীর গর্বকে যেন আঘাত করতে না পারে। জয় মহারাষ্ট্র।'‌

ওয়াই ক্যাটাগরির সুরক্ষা কঙ্গনাকে

ওয়াই ক্যাটাগরির সুরক্ষা কঙ্গনাকে

কঙ্গনা রানাওয়াতকে কেন্দ্র সরকারের পক্ষ থেকে ওয়াই ক্যাটাগরির সুরক্ষা দেওয়া হয়েছে। এছাড়াও কঙ্গনার বাড়ি ও অফিসও ঘিরে রেখেছে মুম্বই পুলিশ। যদিও কঙ্গনাকে সুরক্ষা দেওয়া নিয়ে শিবসেনার সমালোচনার মুখে পড়তে হয় কেন্দ্র সরকারকে।

মমতা সরকারকো উখারকে ফেক দেনা হ্যায়: জেপি নাড্ডা

গৃহঋণ নিয়ে এসবিআইয়ের নয়া অফার! একনজরে দেখে নিন সুবিধা

English summary
bombay highcourt adjourns kanganas office demolition matter till 22 september
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X