'কোন দেশে এভাবে শিল্পীদের খুনের হুমকি দেওয়া হয়' পদ্মাবতী বিতর্কে প্রশ্ন বম্বে হাইকোর্টের

  • Posted By:
Subscribe to Oneindia News

পদ্মাবতী সিনেমা নিয়ে বিক্ষোভ চলছে, প্রকাশ্যে সিনেমা বন্ধ করার হুমকি দেওয়া হচ্ছে, অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকে খুনের হুমকি পর্যন্ত দেওয়া হয়েছে। এভাবে দেশ কোন পথে এগোচ্ছে? প্রশ্ন বম্বে হাইকোর্টের।

'কোন দেশে এভাবে শিল্পীদের খুনের হুমকি দেওয়া হয়'

হাইকোর্ট বলেছে, অন্য কোন দেশে এভারে শিল্পী, পারফর্মারদের খুনের হুমকি দেওয়া হয়? এটা খুব হতাশাজনক যে একজন একটি সিনেমা বানাচ্ছেন, অনেকে তার পিছনে খাটছেন, তবে হুমকির ভয়ে তা রিলিজ করা যাচ্ছে না। এই সিনেমা নাকি এদেশে রিলিজ করতে দেওয়া হবে না। এ কোথায় এসে দাঁড়িয়েছি আমরা? প্রশ্ন বিচারপতি এসসি ধর্মাধিকারীর ও ভারতী দাংরের।

প্রকাশ্যে, টিভি ক্যামেরার সামনে এখন মানুষ হুমকি দিচ্ছে। এতে প্রচ্ছন্ন গর্বও অনুভব করছে। শিল্পী, পারফর্মারদের মাথার দাম ঘোষণা করে প্রকাশ্য হুমকি দেওয়া হচ্ছে। বলা হচ্ছে, আমি পুরস্কার দেব যদি শিল্পীদের খুন করতে পারো। এমনকী দেশের মুখ্যমন্ত্রীরা বলছেন, তাদের রাজ্যে সিনেমা রিলিজ করতে দেবেন না। এটা একধরনের সেন্সরশিপ। মত হাইকোর্টের।

বিদেশের উদাহরণ টেনে বম্বে হাইকোর্ট বলেছে, অন্য দেশে একটি ট্রাকচালক অস্ত্র নিয়ে মানুষকে পিষে ফেলল। ২৪ ঘণ্টার মধ্যে অপরাধীকে জীবিত অথবা মৃত ধরা হয়। তার পরিচয় প্রকাশ করে দেশকে সতর্ক করা হয়। আর এদেশে সংসদে হামলা, প্রধানমন্ত্রীকে খুনের চক্রান্ত করার পরও আমাদের কোনও শিক্ষা হয় না।

যারা নিজেদের ভাবনা জগতের সামনে বলিষ্ঠভাবে উপস্থাপন করছেন তাদের মতামত পছন্দ না হলেই আক্রমণ করা হচ্ছে। এটা অত্যন্ত বিড়ম্বনার। বাস্তবতার সঙ্গে কথা বললেই তাদের থামিয়ে দিয়ে আক্রমণ করা হচ্ছে। একোন সমাজে বাস করছি আমরা। প্রশ্ন বম্বে হাইকোর্টের।

প্রসঙ্গত, রাজস্থানের কারনি সেনা ও অন্য কয়েকটি সংগঠন সঞ্জয় লীলা বনশালী পরিচালিত ও দীপিকা পাড়ুকোন অভিনীত পদ্মাবতী সিনেমাটি মুক্তি না দিতে প্রথম থেকেই বিক্ষোভে শামিল হয়েছে। সিনেমায় ইতিহাস বিকৃত করা হয়েছে। এই অজুহাতে পরিচালক ও অভিনেত্রীকে খুনের হুমকি দেওয়া হয়েছে। এতে সায় রয়েছে বিজেপিরও। যার ফলে এখনও সিনেমাটি সিবিএফসি শংসাপত্র পায়নি।

English summary
Bombay high court asked where the country is heading while alluding to "open threats" made to stall the release of the film Padmavati
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.