• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারত-পাকিস্তান সীমান্তে রহস্যময় আলো দেখে গুলি ছুঁড়ল বিএসএফ! হাই-অ্যালার্ট পঞ্জাবে

সীমান্তে ড্রোনের সাহায্যে নাশকতার ছক পাকিস্তানের। আর তা ভেস্তে দিল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা। মঙ্গলবার গভীর রাতে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পঞ্জাবের অমৃতসরে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এই ঘটনার
  • |
Google Oneindia Bengali News

সীমান্তে ড্রোনের সাহায্যে নাশকতার ছক পাকিস্তানের। আর তা ভেস্তে দিল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা। মঙ্গলবার গভীর রাতে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে পঞ্জাবের অমৃতসরে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এই ঘটনার পরেই ভারত-পাকিস্তান সীমান্তে ব্যাপক ভাবে নিরাপত্তা বাড়ানো হয়েছে।

হাই-অ্যালার্ট পঞ্জাবে

কার্যত কাশ্মীরের বিভিন্ন সেক্টরে গত কয়েকমাস আগে কার্যত ড্রোন আতঙ্ক তৈরি হয়। এমনকি জঙ্গিরা হামলাও চালায় এই ড্রোনের সাহায্যে। এবার সেই আতঙ্ক পঞ্জাব সীমান্তেও।

জানা যাচ্ছে, অজনানা সেক্টরের পঞ্জ গরাই পোস্টের কাছে দুটি ড্রোন দেখতে পাওয়া যায়। আর এর সাহায্যে বেশ কিছু প্যাকেট সীমান্তের এপারে ফেলা হয়েছে। এই প্যাকেটের ভিতরে ঠিক কি আছে তা তদন্ত করে দেখা হচ্ছে। বিএসএফের আধিকারিকদের প্রাথমিক ধারনা ওই প্যাকেটে বিস্ফোরক থাকতে পারে।

বিস্ফোরণ ঘটাতেই এই কাজ সীমান্তের ওপার থেকে চালানো হয়েছে বলে মনে করা হচ্ছে। অন্যদিকে ড্রাগ মাফিয়াদের সঙ্গেও এই ঘটনার কোনও যোগাযোগ রয়েছে কিনা সেটাও খতিয়ে দেখা হচ্ছে। ঘটনার পরেই ওই এলাকায় সার্চ অপারেশন শুরু করা হয়েছে।

জানা যাচ্ছে। রাত ঠিক সাড়ে ১২টা নাগাদ এই ঘটনা ঘটেছে। সেই সময়ে ওই পোস্টে কর্তব্যরত জওয়ানরা পাকিস্তানের দিক থেকে একটি রহস্যজনক আলো আসতে দেখতে পান। আর তা দেখা মাত্র ওই রহস্যজনক বস্তুটিকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে বিএসএফের আধিকারিকরা। পরবর্তীকালে বিষয়টি স্পষ্ট হয় যে সেটি ড্রোন।

যদিও গুলি চালানোর পরেই ভারতীয় সীমান্ত ছেড়ে সেটি ফের একবার পাকিস্তানের দিকে চলে যায়।

ফলে বিএসএফের দাবি, পাকিস্তান থেকেই এই ড্রোন ভারতীয় ভুখন্ডে এসেছিল। ঘটনায় তীব্র উত্তেজনা তৈরি হয়েছে। জানা যাচ্ছে, গত মাসখানেক আগে কাশ্মীরে ভারতীয় বায়ুসেনার ঘাঁটিতে ড্রোনের সাহায্যে হামলা চালিয়েছিল পাক জঙ্গিরা। এমনকি এরপর সীমান্তে একাধিকবার ড্রোনের মুখোমুখি হতে হয়েছে বাহিনীদের।

এই অবস্থায় ড্রোনের হামলা ঠেকানোটাই বড় চ্যালেঞ্জ সেনাবাহিনীর কাছে। এই অবস্থায় যদিও অ্যান্টি ড্রোন গান মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু এরপরেও উদ্বেগ কাটছে না। এদিন তা স্পষ্ট পঞ্জাবের ঘটনা।

অন্যদিকে সামনেই পঞ্জাবে বিধানসভা নির্বাচন। আর নির্বাচনের আগে পঞ্জাবে অশান্তির পরিবেশ তৈরি করতে চাওয়া হচ্ছে বলেও অভিযোগ বিজেপির। গত কয়েকদিন আগেই নাড্ডা বলেন, পঞ্জাবকে নানাভাবে অশান্ত করার চেষ্টা চলছে। পাকিস্তানের মদতেই এই কাজ চলছে বলেও অভিযোগ করেন। আর এই নির্বাচনের মধ্যেই এই ঘটনায় নিরাপত্তা আরও বাড়ানো হচ্ছে। ইতিমধ্যে বাহিনীকেও অ্যালার্টে রাখা হয়েছে।

English summary
Bomb dropped by drone at Amritsar- Pakistan Border, BSF fired
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X