• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডিয়ারেস্ট মিলখাজি, ফ্লায়িং শিখকে মর্মস্পর্শী চিঠি সেলুলয়েডের 'মিলখা' ফারহানের

Google Oneindia Bengali News

শেষ যুদ্ধ আর জয় হল না। পরোলকে গমন করলেন ভারতের ফ্লাইং শিখ। শোক প্রকাশ করে চিঠি লিখলেন সেলুলয়ের মিলখা ফারহান আখতার। সেই চিঠিতে তিনি তিনি মিলখা সিংয়ে প্রতি সব শ্রদ্ধা উজার করে দিয়েছেন। আমার জীবনের একটা অংশ নেই সেটা এখনও বিশ্বাস করে উঠতে পারছি না। এটা আমার পক্ষে এখনও মনে নেওয়া যাচ্ছে না।

প্রয়াত মিলখা সিং

প্রয়াত মিলখা সিং

করোনার কাছে শেষ পর্যন্ত হার মানতেই হল ফ্লাইং শিখকে। জীবনের কঠিন থেকে কঠিনতম পরীক্ষায় যিনি জয়ী তিনি হার মানলেন জীবনের শেষ লড়াইয়ে। স্ত্রীর মৃত্যুর ৫ দিন পরেই মারা গেলেন মিলখা সিং। ভারতের সোনা জয়ী অলিম্পিয়ান। অক্সিজেন লেভেল কমে গিয়েছিল মিলখা সিংয়ের। আইসিইউতে ছিলেন তিনি। গতকাল রাত সাড়ে ১১টা নাগাদ মারা যান তিনি।

শোক প্রকাশ ফারহানের

শোক প্রকাশ ফারহানের

মিলখা সিংয়ের প্রয়াণে শোকস্তবব্ধ বলিউড। শোক প্রকাশ করেছেন ফারহান আখতার। সেলুলয়েডে মিলখা সিংয়ের চরিত্রে অভিনয় করেছিলেন ফারহান। নিজের ইনস্টাগ্রাম পোস্টে মিলখা সিংকে একটি চিঠি লিখেছেন তিনি। তাতে ফারহান লিখেছেন, 'ডিয়ারেস্ট মিলখাজি, নিজের জীবনের অংশ বলে যাঁকে মনে করতাম তিনি যে নেই সেটা কিছুতেই মেনে নিতে পারছি না। হয়ত এই জেদটা আপনার কাছ থেকেই পেয়েছি আমি। কখনো জীবনে হার মানবে না শিখেছিলাম আপনাম কাছ থেকেই। তাই আসল সত্যিটা হল নিজের মধ্যে সবসময় আপনাকে জীবিত অবস্থায় পাব। কারণ আপনার মতো উদার, বড় হৃদয়ের মানুষ খুব কম থাকে । কীভাবে কঠিন পরিশ্রম, একাগ্রতা আর জেদ মানুষকে শিখরে নিয়ে যেতে পারে তা আপনার কাছ থেকেই শিখেছি।'

সেলুলয়েডের মিলখা

সেলুলয়েডের মিলখা

মিলখা সিংয়ের চরিত্রে অভিনয় করেছিলেন ফারহান আখতার। ২০১৩ সালে মুক্তি পেয়েছিল মিলখা সিংয়ের বায়োগ্রাফিক ফিল্ম ভাগ মিলখা ভাগ। ওম প্রকাশ মিলখা পরিচালিত ছবিটিতে মিলখা সিংয়ের ফ্লাইং শিখ হয়ে ওঠার কাহিনী তুলে ধরা হয়েছিল। তাঁর জীবন যুদ্ধ, লড়াই সবটাই প্রকাশিত হয়েছিল এই ছবিতে। বক্স অফিেস হিটও করেছিল ছবিটি।

শোক প্রকাশ শাহরুখ-অমিতাভের

শোক প্রকাশ শাহরুখ-অমিতাভের

মিলখা সিংয়ের প্রয়াণে শোক প্রকাশ করেছেন অমিতাভ বচ্চন, শাহরুখ খানও। অমিতাভ বচ্চন টুইটে শোক প্রকাশ করে লিখেছেন, ভারতের গর্ব, ভারতের সবচেয়ে বড অহংকার, ভারতের সবচেয়ে বড় অ্যাথলিটকে হারালাম আমরা। বলিউড তারকা শাহরুখ খানও শোক প্রকাশ করেছেন মিলখা সিংয়ের প্রয়ানে। টুইটে তিনি লিখেছেন, ফ্লাইং শিখ হয়তো আমাদের সঙ্গে আর কোনওদিন থাকবেন না। তবে তাঁর অস্তিত্ব রয়ে যাবে আমাদের সঙ্গে। ভারতের অসংখ্যা মানুষের অনুপ্রেরণা হয়ে রয়ে যাবেন মিলখা সিং।

 শোক প্রকাশ অক্ষয়, রবিনার

শোক প্রকাশ অক্ষয়, রবিনার

শোক প্রকাশ করেছেন অক্ষয় কুমার রবিনা ট্যান্ডেনও। টুইটে অক্ষয় কুমার লিখেছেন, মিলখা সিং প্রয়াত এই খবরটা মেনে নিতে পারছি না। একটা আফসোস সবসময় রয়ে যাবে যে তাঁর চরিত্রে অভিনয় করতে পারলাম না। রবিনা ট্যান্ডন শোক প্রকাশ করে টুইটে লিখেছেন, অনেক ভাগ্য করে আপনার সঙ্গে দেখা করার সুযোগ পেয়েছিলাম। জীবন যুদ্ধে যখনই প্রয়োজন হবে তখনই আমাদের কানে বাজবে ভাগ মিলখা ভাগ।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Bollywood actor Farhan Akhtar wrote a letter after Milkha Singh Death
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X