• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বৃহন্মুম্বই পুরসভা নির্বাচন : শিব সেনার ঘাড়ে নিঃশ্বাস ফেলল বিজেপি, টক্কর হল কাঁটায় কাঁটায়

মুম্বই, ২৩ ফেব্রুয়ারি : মুম্বইয়ের বৃহন্মুম্বই পুরসভা তথা বিএমসি নির্বাচনের ভোট গণনায় গোড়াতেই বেশ খানিকটা এগিয়ে গেলেও সময়ের সঙ্গে সঙ্গে সেনার ঘাড়ে নিঃশ্বাস ফেলতে শুরু করে বিজেপি। শুরুতে ৩০-৩৫ আসনের ব্যবধান থাকলেও সময়ের সঙ্গে সঙ্গে সেই ব্যবধান কমে দাঁড়ায় ৩-এ। সেনা যেখানে ৮৪টি আসন পেয়েছে, সেখানে বিজেপি এগিয়ে রয়েছে ৮১টি আসনে। কংগ্রেস ৩১টি আসনে এগিয়ে রয়েছে তৃতীয় স্থানে। এরপরে রয়েছে এনসিপি ৭ এবং রাজ ঠাকরের এমএনএস ৭টি আসন পেয়েছে।

গত ২০ বছর ধরে বৃহন্মুম্বই পুরসভার ক্ষমতায় রয়েছে শিব সেনা। এবছর যদিও শিব সেনার সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল ১৯৯২ সাল থেকে জোটসঙ্গী থাকা বিজেপিই। এবছরই নির্বাচনের আগে বিজেপির সঙ্গে জোট ভেঙে বেরিয়ে আসে শিব সেনা।

বৃহন্মুম্বই পুরসভা নির্বাচন : শুরুতেই বিজেপিকে পিছনে ফেলে এগিয়ে গেল শিব সেনা

মুম্বইয়ে ক্ষমতা দখলের লড়াইয়ের পাশাপাশি এদিনের নির্বাচন শিব সেনার উদ্ধব ঠাকরে ও মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাডনবিশের মধ্যে সম্মানের লড়াইও বটে। যদিও প্রথম থেকেই বিজেপি বলে এসেছে তারা ১০৮টি আসনে তারা জয়ের বিষয়ে আশাবাদী ছিল। কিন্তু তা না হলেও মুম্বই পুরসভা নির্বাচনে নজিরবিহীন ফল করেছে বিজেপি। তবে কোনও দলই একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি।

গতবারের বিএমসি নির্বাচনে শিব সেনা ৭৫টি আসনে জিতেছিল। বিজেপি শিব সেনার জোটসঙ্গী হিসাবে লড়েছিল নির্বাচনে এবং ৩১টি আসনে জয়ী হয়েছিল। কংগ্রেস পেয়েছিল ৫২টি আসন এবং এনসিপি ১৩টি আসন।

English summary
BJP Surges In Mumbai, It's Now A Close Fight With Sena
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X