Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বেঙ্গালুরুতে বহুতল ধসে মৃত কমপক্ষে ৬, সিলিন্ডার বিস্ফোরণের জেরেই ধসল তিনতলা বাড়ি

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

বহুতল ধসে কমপক্ষে ৬জনের মৃত্যু হল বেঙ্গালুরুর এজিপুরায়। বহুতলটি ভেঙে পড়ার আগে একটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায় বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। এদিকে বহুতলের ধ্বংসস্তুপে এখনও বেশ কয়েকজন চাপা পড়ে রয়েছেন বলে মনে করা হচ্ছে। যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ।

বেঙ্গালুরুতে বহুতল ধসে মৃত কমপক্ষে ৬, সিলিন্ডার বিস্ফোরণের জেরেই ধসল তিনতলা বাড়ি

পুলিশ ও দমকলের পক্ষ থেকে জানানো হয়েছে, সোমবার সকাল ৭টা নাগাদ একটি গ্য়াস সিলিন্ডার বিস্ফোরণের জেরেই ভেঙে পড়ে তিন তলা বাড়িটি। এই বহুতলটি গণেশ নামে এক ব্যক্তির বলে জানা গিয়েছে। মোট ৪টি পরিবার এই বাড়িতে ভাড়া থাকত। বাড়ির একতলায় ২টি পরিবার থাকত। তাঁদের মধ্যে শ্রবণ নামে এক ব্যক্তি ও তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রী অশ্বিনীর মৃত্যু হয়েছে। অপরদিকে দোতলায় থাকা কলাবতী, রবিচন্দ্রন, হরিপ্রসাদ ও পবন কল্যান নামে চারজনের মৃত্যু হয়েছে। একতলায় থাকা আরও কয়েকজন ধ্বংসস্তুপে চাপা পড়ে রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।

বেঙ্গালুরুতে বহুতল ধসে মৃত কমপক্ষে ৬, সিলিন্ডার বিস্ফোরণের জেরেই ধসল তিনতলা বাড়ি

ধ্বংসস্তুপ থেকে দুই শিশুকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের অবস্থা এখন স্থিতিশীল বলেই জানা গিয়েছে। দুর্ঘটনার খবর পেয়েই উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়ে ৪০জন দমকলকর্মী ও এনডিআরএফ কর্মীরা। উদ্ধারকাজ চালাতে গিয়ে ৩ দমকলকর্মীও আহত হয়েছেন বলে জানা গিয়েছে। তাঁদের তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ঘটনাস্থলে যান কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী রামালিঙ্গা রেড্ডি ও বেঙ্গালুরুর মেয়র আর সম্পত রাজ। মাত্র ২০ বছরের পুরনো বাড়ি কীভাবে তাসের ঘরের মত ভেঙে পড়ল তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। গোটা ঘটনায় তদন্তেরও নির্দেশ দেওয়া হয়েছে। এই ঘটনায় মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ও আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছেন কর্নাটকের উন্নয়নমন্ত্রী কে জে জর্জ।

English summary
A building collapsed in Bengaluru following a LPG blast on Monday morning, atleast 6 dead, many feared trapped inside debris
Please Wait while comments are loading...