India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাজি কারখানায় বিধ্বংসী বিস্ফোরণ, মৃত কমপক্ষে ৭, আহত ১০

Google Oneindia Bengali News

হিমাচল প্রদেশে বাজি কারখানায় বিধ্বংসী বিস্ফোরণ। দুর্ঘটনায় কমপক্ষে ৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১০ জন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। হিমাচল প্রদেশের উনা জেলায় ঘটেছে ঘটনাটা। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে বাজি তৈরির সময় আগুনের স্ফুলিঙ্গ হঠাৎ করে ছিটকে এসে বারুদের উপরে পড়েছিল। তার জেরেই এই দুর্ঘটনা ঘটে। মৃতরা সকলেই কারখানার কর্মী ছিলেন বলে জানা গিয়েছে।

বাজি কারখানায় বিধ্বংসী বিস্ফোরণ, মৃত কমপক্ষে ৭, আহত ১০

আগুনের স্ফুলিঙ্গ েথকে আগুন ছড়িয়ে পড়লেও চারিদিকে দাহ্য পদার্থ থাকায় সেটা দ্রুত ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে দমকল পৌঁছানোর আগেই পুড়ে গিয়েছিল গোটা কারখানা। আগুন নিয়ন্ত্রণে আনতে হিমসিম খেতে হয়েছে। পুড়ে ছাই হয়ে গিয়েছে কারখানা। উনার ডেপুটি কমিশনার রাঘব শর্মা বলেছেন, কারখানাক কর্মীরা সেখানে কাজ করছেন যখন দুর্ঘটনা ঘটেছে। আহতদের শরীরের অনেকটা অংশ পুড়ে গিয়েছে।

নদী গর্ভে তলিয়ে যাচ্ছে চাষের জমি, মোদীকে চিঠি মমতার

ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে সাহায্যের কথা ঘোষণা করেছে। এবং আহতদের চিকিৎসার জন্য ৫০,০০০ টাকা করে আর্থিক সাহায্য করার কথা ঘোষণা করা হয়েছে। সেখানে কতটা বারুদ মজুত করা ছিল তা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। বাজি কারখানার লাইসেন্স নিয়েও প্রশ্ন উঠেছে। সেখানে কোনও অগ্নিনির্বাপন ব্যবস্থা পর্যাপ্ত ছিল কিনা তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

English summary
Blast in Himachal Pradesh Fire crackers Factory dead 7
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X