আজ কৃষ্ণসার হরিণ হত্যা মামলার রায়, ছয় বছরের জেলের ফাঁড়ার মুখে সলমন খান

Subscribe to Oneindia News

কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় আজ বৃহস্পতিবার রায় ঘোষণা করবে যোধপুর আদালত। দীর্ঘ প্রায় দুই দশক ধরে মামলা চলার পরে এদিন রায় ঘোষণা হতে চলেছে। বলিউড সুপারস্টার সলমন খান, সঈফ আলি খান, সোনালি বেন্দ্রে, তাব্বু ও নীলম রয়েছেন অভিযুক্তের তালিকায়। তাদের উপস্থিতিতেই রায় ঘোষণা হবে।

আজ কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় সলমনকে নিয়ে রায় ঘোষণা

এই পাঁচ অভিনেতা ছাড়াও দুষ্মন্ত সিং ও দীনেশ গাওড়ে নামে দুজনের বিরুদ্ধেও রায় ঘোষণা করবে আদালত। ১৯৯৮ সালের অক্টোবর মাসে রাজস্থানে শ্যুটিং করতে গিয়ে দুটি কৃষ্ণসার হরিণ শিকার করার অভিযোগ রয়েছে এঁদের বিরুদ্ধে।

যদিও এদিন এই মামলায় সলমন খান দোষী সাব্যস্ত হন তাহলে অন্তত ছয় বছরের সাজা হবে সলমনের। এদের মধ্যে দীনেশ গাওড়ে পলাতক। তার বিরুদ্ধে পুলিশ তদন্ত ঝুলে রয়েছে। বাকী ছয় জনকে এদিন রায় শোনানো হবে।

১৯৯৮ সালে সলমনের বিরুদ্ধে .২২ রাইফেল ও .৩২ রিভলভার দিয়ে দুটি কৃষ্ণসার হরিণকে মারার অভিযোগ ওঠে। যোধপুরের কোঙ্কনি গ্রামে এই ঘটনাটি ঘটেছিল। মোট চারটি চোরাশিকারের মামলা ছিল সলমনের বিরুদ্ধে। তার মধ্যে ৩টি মামলায় সলমনকে আদালত মুক্তি দেয়। তার বিরুদ্ধে পাল্টা উচ্চ আদালতে মামলা হয়েছে। সেই মামলা ঝুলে রয়েছে। চতুর্থ চোরাশিকারের মামলাটিতেও সলমনকে বেকসুর খালাস করা হয় কিনা সেটাই এখন দেখার।

English summary
A Jodhpur court will pronounce verdict in the 19-year-old poaching case against actors Salman Khan, Saif Ali Khan, Sonali Bendre, Neelam and Tabu on Wednesday

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.