• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কমলনাথের বিরুদ্ধে লাগাতার তোপ বিজেপির! মধ্যপ্রদেশে কী ফের ক্ষমতায় ফিরছে কংগ্রেস?

  • |

ইতিমধ্যেই ১১টি রাজ্যে উপনির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ৩ এবং ৭ নভেম্বর ৫৬টি বিধানসভা আসন এবং একটি লোকসভা আসনে হবে ভোটগ্রহণ। আর এই নির্বাচনের হাত ধরেই ঠিক হতে চলেছে মধ্যপ্রদেশে শিবরাজ সিং চৌহানের সরকারের স্থায়িত্ব। আসন্ন উপনির্বাচনেই মধ্যপ্রদেশের ২৮টি আসনেই সম্মুখসমরে নামছে চলেছে বিজেপি-কংগ্রেস।

চড়ছে মধ্যপ্রদেশ উপনির্বাচনের পারদ

চড়ছে মধ্যপ্রদেশ উপনির্বাচনের পারদ

এদিকে ক্ষমতা ফিরে পেতে গেলে বর্তমানে ২৮ আসনের মধ্যে ২৮টিতেই ঝড়ো ইনিংস খেলে বাজিমাত করতে হবে কংগ্রেসের কমলনাথ শিবিরকে। সেখানে ৯টি আসনে জিতলেই মধ্যপ্রদেশের মসনদে বহাল তবিয়তে থাকতে পারবেন শিবরাজ সিং চৌহান। এদিকে বর্তমানে ভোট জিততে মরিয়া শিবরাজকে ‘ভুখা-নাঙ্গা'(দরিদ্র) বলে তোপ দাগতে দেখা যায় কংগ্রেস নেতা দীনেশ গুর্জারকে। যা নিয়ে উত্তাল হয়েছে রাজ্য রাজনীতি।

 কংগ্রেসকে গরিব বিরোধী তকমা বিজেপির

কংগ্রেসকে গরিব বিরোধী তকমা বিজেপির

ইতিমধ্যেই বিজেপি কংগ্রেসের নেতার ওই মন্তব্যকে গরিব-বিরোধী তকমা দিয়েও পাল্টা প্রচারে নেমেছে বলে খবর। একইসাথে কংগ্রেসের বিরুদ্ধে একের পর এক তোপ দাগতে দেখা যায়, বিজেপির রাজ্য ইউনিটের সভাপতি ভিডি শর্মাকে। তার সাফ কথা, ‘এই মন্তব্য থেকেই পরিষ্কার দেশের গরিব মানুষের পাশে থাকার যে নাটক কংগ্রেস নেতারা করেন তা আদপেই ভাওতা।'

 কমলনাথকেও একহাত নেন ভিডি শর্মা

কমলনাথকেও একহাত নেন ভিডি শর্মা

এখানেই না থেমে এই ইস্যুতে কমলনাথকেও একহাত নিতে দেখা যায় ভিডি শর্মাকে। তীব্র আক্রমণ শানিয়ে তিনি বলেন, " আমরা সাধারণ মানুষকে শুধু এটাই বলতে চাইছি কমলনাথ কখনও জনসাধারণের প্রতিনিধি নন, তিনি আদপে একজন ‘শিল্পপতি' (উদ্যোক্তা) যিনি তাঁর নিজেরে ভাঁড়ার পূরণ করতেই মধ্যপ্রদেশে এসেছিলেন। তিনি কোনও নেতা নন, তিনি কেবল একজন ম্যানেজার যিনি কংগ্রেস এবং গান্ধী পরিবারের হয়ে দালালি করে এসেছেন।"

 ফের মসনদে ফিরতে পারবে কংগ্রেস ?

ফের মসনদে ফিরতে পারবে কংগ্রেস ?

এদিকে চলতি বছরেই কংগ্রেসের নেতৃত্ব নিয়ে একাধিক প্রশ্ন তুলে ২২ জন বিধায়ক সহ দল ছাড়তে দেখা যায় বর্তমান মধ্যপ্রদেশ বিপির অন্।তম প্রধান মুখ জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে। মধ্যপ্রদেশে কংগ্রেসের পতনের সূত্রপাতও তখনই। ২৩ মার্চ আস্থা ভোটে জিতে ৫ মাসের ব্যবধানে নতুন নজির গড়ে চতুর্থ দফায় মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর পদে ফেরেন ‘ভূমিপুত্র' শিবরাজ সিং চৌহান। এদিকে বর্তমানে মধ্যপ্রদেশ বিধানসভায় সংখ্য গরিষ্ঠতা প্রমাণ করতে বিপির লাগবে ১০৭ টি আসন। যা থেকে তারা মাত্র ৯টি আসন দূরে। তা জিততে পারলেই আরও জাঁকিয়ে বসবেন শিবরাজ। কিন্তু বর্তমানে দেশে মোদী বিরোধী হাওয়ায় পাল্লা ভারী হয়েছে কমলনাথেরও। যদিও তার জন্য ২৮ টি আসনেই বিজেপিকে ধরাশায়ী করতে হবে কংগ্রেসকে। এমতাবস্থায় মধ্যপ্রদেশবাসীর রায় কোন দিকে যায় তা জানা যাবে ১০ নভেম্বর ভোট গণনার দিন।

মধ্যপ্রদেশের নেতা, বাংলার ভৌলিক অবস্থান বোঝেন না, মণীশ কাণ্ডে কৈলাশকে জেরার দাবি জ্যোতিপ্রিয়র

English summary
Before the Madhya Pradesh by-elections, the BJP launched a series of attacks against Kamal Nath
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X