• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপির জয়জয়কার, প্রতিবেশী ত্রিপুরাতেও সিপিএম ধুয়েমুছে সাফ পঞ্চায়েত নির্বাচনে

বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিংহভাগ আসনেই জয়লাভ সেরে রেখেছিল বিজেপি। যে কতিপয় আসনে ভোট হয়েছিল, সেগুলিতেও জয় জয়কার পদ্মশিবিরের। সিপিএম প্রায় ধুয়েমুছে সাফ। কংগ্রেস তবু টিকে রইল ত্রিপুরায়। উল্লেখ্য, ৮৬ শতাংশ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয় বিজেপি। মাত্র ১৪ শতাংশ আসনে ভোট হয়।

যত আসনে ভোট

যত আসনে ভোট

ভোট হয়েছে মোট ৬৬৪৬টি আসনের মধ্যে মাত্র ৯৯৪টি আসনে ভোট হচ্ছে। এর মধ্যে ৫৯১টি গ্রাম পঞ্চায়েতের ৬১১১টি আসনের মধ্যে ৮৩৩টি আসন, ৩৫টি পঞ্চায়েত সমিতির ৪১৯টির মধ্যে ৮২টি আসন এবং ৮টি জেলা পরিষদের ১১৬টি আসনের মধ্যে ৭৯টি আসনে ভোট হচ্ছে।

কে কত গ্রাম পঞ্চায়েত আসনে জয়ী

কে কত গ্রাম পঞ্চায়েত আসনে জয়ী

রাজ্য নির্বাচন কমিশনার জি কে রাও জানান, ৮৩৩টি গ্রাম পঞ্চায়েত আসনের মধ্যে বিজেপি ৬৩৮টি আসনে জয়ী হয়েছে। সিপিএম পেয়েছে মাত্র ২২টি আসন। আর কংগ্রেসের দখলে যায় ১৫৮টি আসন। ত্রিপুরার আদিবাসী গণপ্রজাতন্ত্রী পার্টি ছটি ও নির্দল ৬টি আসনে জয়ী হয়।

পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদে কে কটি

পঞ্চায়েত সমিতি ও জেলা পরিষদে কে কটি

পঞ্চায়েত সমিতির ৮২টি আসনের মধ্যে বিজেপি ৭৪টি আসনে জয়ী হয়। সিপিএম একটি এবং কংগ্রেস ছয়টি আসনে জয়ী হয়। জেলা পরিষদে বিজেপি ৭৭টি আসন এবং কংগ্রেস দুটি আসনে জিতেছে বলে জানিয়েছেন রাও।

মোট কটি আসনে জয়ী বিজেপি

মোট কটি আসনে জয়ী বিজেপি

ত্রিপুরার ত্রিস্তর গ্রাম পঞ্চায়েতের মোট ৬৬৪৬টি আসনের মধ্যে বিজেপি জয়ী হয়েছে। ৫৬৫২টি আসনে। মোট ৯৯৬টি আসনে জয়ী হয় অন্যান্যরা।

English summary
BJP wins most of the seats of Tripura panchayat election. Left front wins least of seats in Tripura.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X