• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মধ্যপ্রদেশে স্থানীয় সংস্থার নির্বাচনে অর্ধেকের বেশি আসনে জয়! কংগ্রেসের ঘাঁটি-আদিবাসী এলাকাতেও জয়, দাবি বিজেপির

  • |
Google Oneindia Bengali News

মধ্যপ্রদেশে স্থানীয় সংস্থার নির্বাচনে নিজেরে আধিপত্য অক্ষুণ্ণ রাখল বিজেপি। মোট ৮১৪ টি আসনের মধ্যে গেরুয়া শিবির ৪১৭ টি আসন দখল করেছে। নির্বাচনে প্রশাসনকে ব্যবহারের অভিযোগ করে বিরোধী কংগ্রেসের দাবি, এই নির্বাচনের ফলাফল বিধানসভা নির্বাচনের আগে তাদের শক্তি যোগাবে।

বিজেপির অবস্থা

বিজেপির অবস্থা

একদিনে যেমন বিজেপি মধ্যপ্রদেশের স্থানীয় সংস্থার নির্বাচনে ৮১৪ টি আসনের মধ্যে ৪১৭ টি আসন দখল করেছে, অন্যদিকে ৪৬ টি স্থানীয় সংস্থার মধ্যে ৩৮ টিতে সংখ্যাগরিষ্ঠতা অর্জনের দাবি করেছে বিজেপি। সেখানে অন্তত ২৫ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বলে জানা গিয়েছে।

বিরোধীদের প্রাপ্ত আসন

বিরোধীদের প্রাপ্ত আসন

মধ্যপ্রদেশে যে ৪৬ টি স্থানীয় সংস্থার নির্বাচন হয়েছে, সেখানে ২৫০ টি আসন পেয়েছে কংগ্রেস। স্বতন্ত্র পার্টি পেয়েছে ১৩১ টি আসন। অরবিন্দ কেজরিয়ালের আপ পেয়েছে সাতটি, গণ্ডোয়ানা গণতন্ত্র পার্টি পেয়েছে ছটি এবং বহুজন সমাজ পার্টি পেয়েছে তিনটি আসন।

ভোট পড়েছে ৭০ শতাংশের বেশি

ভোট পড়েছে ৭০ শতাংশের বেশি

১৭ টি নগর পালিকা এবং ২৯ টি নগর পরিষদের নির্বাচনে প্রার্থীর সংখ্যা ছিল ৩৩৯৭ জন। মধ্যপ্রদেশের ১৮ টি জেলায় এই ভোটে ভোটদানের হার ছিল ৭২.৬০ শতাংশ। তবে সেখানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার মতো ঘটনাও ঘটেছে।

বিজেপির বিরুদ্ধে ক্ষমতা অপব্যবহারের অভিযোগ

বিজেপির বিরুদ্ধে ক্ষমতা অপব্যবহারের অভিযোগ

রাজ্যের প্রধান বিরোধী কংগ্রেসের তরফে সরকারি ক্ষমতার অপব্যবহারের অভিযোগ আনা হয়েছে বিজেপির বিরুদ্ধে। বিজেপির নির্দেশে প্রশাসন তাদের প্রার্থীদের হয়রানি করেছে বলেও অভিযোগ করেছেন কংগ্রেস। মধ্যপ্রদেশের কংগ্রেস সভাপতি কমলনাথ বলেছেন, ফলাফল থেকেই প্রমাণিত হয়েছে কংগ্রেসকে জোর করে পরাস্ত করতে পারেনি বিজেপি। বিজেপির সঙ্গে লড়াইয়ের জন্য তিনি কংগ্রেস প্রার্থী থেকে কর্মী সবাইকে অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেছেন, এই নির্বাচনে বিপুল সংখ্যক কংগ্রেসপ্রার্থী জয়ী হয়েছেন। তিনি আরও দাবি করেছেন, এই নির্বাচনের ফলাফল কংগ্রেসের নেতা কর্মীদের মনে শক্তি যোগাবে এবং প্রায় একবছর পর হতে যাওয়া বিধানসভা নির্বাচনে তাদেরকে সাহায্য করবে।

পাল্টা বিজেপির দাবি

পাল্টা বিজেপির দাবি

বিজেপির তরফে পাল্টা দাবি করে বলা হয়েছে, কংগ্রেসের ঘাঁটি বলে পরিচিত এলাকা এবং আদিবাসী অধ্যুষিত এলাকাগুলিতে তারা জয় পেয়েছে। রাজ্য বিজেপির মুখপাত্র পঙ্কজ চতুর্বেদী দাবি করেছেন, রাজ্য কংগ্রেসের সভাপতি কমলনাথের নিজের এলাকা ছিন্দওয়াড়ায় বিজেপি ভাল ফল করেছে। তিনি কমলনাথের উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দেন, কেন কংগ্রেসের এই পরিস্থিতি?

শীঘ্রই জেলে যাবেন ফারুক আবদুল্লা! জম্মু ও কাশ্মীরের আসন্ন বিধানসভা নির্বাচনের ফল নিয়ে বড় দাবি বিজেপির শীঘ্রই জেলে যাবেন ফারুক আবদুল্লা! জম্মু ও কাশ্মীরের আসন্ন বিধানসভা নির্বাচনের ফল নিয়ে বড় দাবি বিজেপির

English summary
BJP wins more than half seats in MP's local body election defeating congress in their strong hold.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X