• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উত্তরপ্রদেশের উপনির্বাচনে ধরাশায়ী সমাজবাদী পার্টি, হাওয়া পদ্মফুলে

Google Oneindia Bengali News

উত্তরপ্রদেশের উপনির্বাচনে বিজেপির ব্যাপক জয়। অখিলেশ যাদবের চিন্তা বাড়িয়ে রামপুর লোকসভা নির্বাচনী কেন্দ্রের উপনির্বাচনে জয়ী হলেন বিজেপি প্রার্থী ঘনশ্যাম সিং লোধি । এই রামপুর লোকসভা কেন্দ্র সমাজবাদী পার্টির নেতা আজম খানের গড় হিসেবে পরিচিত। অন্যদিকে, আজমগড়ে লোকসভা নির্বাচনী কেন্দ্রে বিজেপি প্রার্থী দীনেশ লালা যাদব নিরহুয়া ব্যাপক ভোটে জয়ী হয়েছেন।

উত্তরপ্রদেশের উপনির্বাচনে ধরাশায়ী সমাজবাদী পার্টি, হাওয়া পদ্মফুলে

রামগড়ে খান দুর্গে পদ্মফুল

ঘনশ্যাম সিং লোধি সম্প্রতি বিজেপিতে যোগদান করেন। তিনি সমাজবাদী পার্টি থেকে বিজেপিতে যোগ দিয়েছিলেন। উত্তরপ্রদেশের রামপুর লোকসভা নির্বাচনী কেন্দ্রে উপনির্বাচনে বিজেপি তাঁর ওপরেই ভরসা রাখে। লোধি বিজেপিকে নিরাশ করেননি। আজম খানের দুর্গ হিসেবে পরিচিত রামগড়ে লোধি উপনির্বাচনে বিজেপির জয় ছিনিয়ে আনেন। জয়ের পরে ঘনশ্যাম সিং লোধি বলেন, 'আমার জয় দলের সমস্ত কর্মীদের উৎসর্গ করছি। তাঁরা দিনরাত দলের জন্য কাজ করেছেন। ব্যাপক ভোটে জয় নিশ্চিত করার জন্য আমি রামগড়ের বাসিন্দাদের ধন্যবাদ জানাতে চাই। বিজেপি সব সময় সাধারণ মানুষের জন্য কাজ করছে।'

উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী বলেন, 'আমরা রামগড়ে জয় নিশ্চিত করতে পেরেছি। এর জন্য রামগড়ের বাসিন্দাদের ধন্যবাদ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনকল্যানমূলক অসংখ্য প্রকল্প ও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথে নিরলস চেষ্টায় বিজেপির এই জয়কে নিশ্চিত করেছে।' বিজেপি সমাজাবাদী পার্টিকে হারিয়ে ৩৭,৭৯৭ ভোটে জয় নিশ্চিত করেছে। রামগড়ে বিএসপি ও কংগ্রেস প্রার্থী দেয়নি। বিজেপি ও এসপির মধ্যেই লড়াই হয়।

আজমপুরে জয়ী বিজেপি

রামগড়ের মতো আজমগড় সমাজবাদী পার্টির শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত ছিল। সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব সাংসদ পদ ছেড়ে দিলে সেখানে উপনির্বাচন হয়। আজমগড়ের উপনির্বাচনেও বিজেপি জয়ী হয়েছেন। বিজেপি প্রার্থী দীনেশ লালা যাদব নিরহুয়া নিজের জয় নিশ্চিত করেছেন। ভোজপুরী অভিনেতা ও গায়ক দীনেশ লালা যাদব বলেন, তিনি এখানকার মানুষের সঙ্গে সরাসরি যোগাযোগ করেছিলেন। সাধারণ মানুষ তাঁকে নিজেদের সমস্যার কথা তুলে ধরেছিলেন। আজমগড়ে সমাজবাদীর প্রার্থী ছিলেন ধর্মেন্দ্র যাদব। বিএসপির প্রার্থী ছিলেন শাহ আলম।

আমজগড়ে উপনির্বাচনের প্রচারে সেভাবে অখিলেশ যাদবের দেখা পাওয়া যায়নি। অন্যদিকে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বিজেপি প্রার্থী দীনেশ লালা যাদব নিরহুয়া জোর প্রচার চালান। প্রচারে যোগী আদিত্যনাথ আজমগড় কে 'আতঙ্কগড়' বলে উল্লেখ করেন। তিনি বলেন, নির্বাচনী কেন্দ্রের সাধারণ মানুষকে 'আতঙ্কগড়' থেকে একমাত্র বিজেপি উদ্ধার করতে পারে। অন্যদিকে, অখিলেশ যাদব আজমগড়ে রিগিংয়ের অভিযোগ করেছিলেন। তিনি বলেন, এই নির্বাচনী কেন্দ্রের অনেক ইভিএমে সমস্যা ছিল। যদিও অখিলেশ যাদবের এই অভিযোগ ধোপে টেকেনি।

কাজের সময় থেকে ছুটির দিন! মোদী'র নয়া শ্রম নীতিতে কর্মীদের উপর প্রভাব কতটা কাজের সময় থেকে ছুটির দিন! মোদী'র নয়া শ্রম নীতিতে কর্মীদের উপর প্রভাব কতটা

English summary
BJP wins bypolls in Uttar Pradesh two stronghold SP constituencies
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X