• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নির্বাচনের মুখে জোট সঙ্গীকে 'টাটা' করল বিজেপি, 'চাণক্য' কষছেন কোন অঙ্ক?

এবার জোটসঙ্গীকে নাটকীয় ভাবে বিদায় জানাল বিজেপি নিজেই। অসমের বিধানসভা নির্বাচনের আগে সেরাজ্যের মন্ত্রী তথা উত্তরপূর্ব ভারতে বিজেপির চাণক্য হিমন্ত বিশ্ব শর্মা জানিয়ে দিলেন বোড়োল্যান্ড পিপলস ফ্রন্টের সঙ্গে জোট করবে না গেরুয়া শিবির। উল্লেখ্য, গত বছর ডিসেম্বরে অনুষ্ঠিত বোড়োল্যান্ড টেরিটোরিয়াল রিজিয়নের নির্বাচনে বিজেপিকে সঙ্গে না নিয়েই লড়েছিল বিপিএফ।

বোড়োল্যান্ডে বিজেপির বাজিমাত

বোড়োল্যান্ডে বিজেপির বাজিমাত

যদিও বোড়োল্যান্ডের নির্বাচনে বিপিএফ-এর সঙ্গ না পেলেও নতুন জোট গড়ে মাধ্যমে বাজিমাত করেছিল বিজেপি। নির্বাচন পরবর্তী জোট গঠনের মাধ্যমে বোড়োল্যান্ডে ইউনাইটেড পিপলস পার্টি লিবেরালের সঙ্গে কাউন্সিল গঠন করে বিজেপি। তাছাড়াও গেরুয়া শিবির গণ সুরক্ষা পার্টির সঙ্গেও আলোচনা করছে জোট গড়ার লক্ষ্যে।

স্বাস্থ্যকর রাজনীতির উদাহরণ

স্বাস্থ্যকর রাজনীতির উদাহরণ

এই প্রসঙ্গে হিমন্ত বিশ্ব শর্মা বলেন, 'আমরা প্রথম থেকেই বলে এসেছিলাম যে বোড়োল্যান্ড পিপলস ফ্রন্টের সঙ্গে আমাদের জোট শুধুমাত্র পাঁচ বছরের জন্য ছিল। দুই দলই সেভাবেই আলোচনা করে চুক্তিবদ্ধ হয়েছিল। এবং আমরা সেই চুক্তি মানতে বদ্ধপরিকর। তবে তারা এখনও বর্তমান সরকারের অংশ। এটা স্বাস্থ্যকর রাজনীতির একটি উদাহরণ।'

প্রার্থী ঘোষণা হবে নির্ঘণ্টের ৪৮ ঘণ্টার মধ্যে

প্রার্থী ঘোষণা হবে নির্ঘণ্টের ৪৮ ঘণ্টার মধ্যে

নর্থ ইস্ট ডেমোক্র্যাটিক অ্যালায়েন্সের আহ্বায়ক হিমন্ত বিশ্ব শর্মা ইতিমধ্যেই বোড়োল্যান্ডে ইউনাইটেড পিপলস পার্টি লিবেরাল এবং গণ সুরক্ষা পার্টির সঙ্গে আসন ভাগাভাগির আলোচনা শুরু করে দিয়েছে। বিজেপি নেতা এই বিষয়ে বলেন, 'আমরা ইতিমধ্যেই নব সারানিয়ার (সাংসদ তথা গণ সুরক্ষা পার্টির প্রধান) সঙ্গে কথাবার্তা শুরু করেছি। নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই আমরা আমাদের প্রার্থীদের নাম ঘোষণা করে দেব।'

কোন অঙ্ক কষছে দলগুলি?

কোন অঙ্ক কষছে দলগুলি?

বর্তমানে অসম বিধানসভায় বিজেপি সর্ববৃহৎ দল। তাদের ৬০ জন বিধায়ক রয়েছে। এদিকে বিজেপির অপর দুই শরিক দল অসম গণ পরিষদ এবং বোড়োল্যান্ড পিপলস ফ্রন্টের যথাক্রমে রয়েছে ১৩ এবং ১১ জন বিধায়ক। এদিকে অসমে সিএএ-বিরোধী আন্দোলন থেকে উঠে এসেছে নতুন দুটি রাজনৈতিক দল। অসম জাতীয় পরিষদ এবং রাজ্যের দল, এই দুই পার্টি ইতিমধ্যেই বিপিএফ-এর সঙ্গে সম্ভাব্য জোটের বিষয়ে আলোচনা করতে শুরু করেছে।

সিএএ কোনও ফ্যাক্টরই না, নির্বাচনের আগে 'অ্যাজেন্ডা সেট' করছে গেরুয়া শিবির

English summary
BJP will not have alliance with existing ally Bodoland People's Front said Himanta Biswa Sarma
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X