• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গুজরাত-হিমাচল প্রদেশে সরকার গড়বে বিজেপিই, বলছে এবিপি সি-ভোটার সমীক্ষা

Google Oneindia Bengali News

দীপাবলীর পরেই গুজরাত এবং হিমাচল প্রদেশের বিধানসভা ভোটের তোরজোর শুরু হয়ে যাবে। ইতিমধ্যেই এবিপি সি-ভোটার সমীক্ষা জানাতে শুরু করে দিয়েছে কী ঘটতে চলেছে, এই দুই রাজ্যের বিধানসভাভোটে। এবিপি সি-ভোটার সমীক্ষা দাবি করেছে গুজরাত এবং হিমাচল প্রদেশে সরকার ধরে রাখবে বিজেপি। অর্থাৎ ২০২৪-র লোকসভা ভোটের আগে এই দুই রাজ্যে সরকার গড়ে আরও শক্তি বাড়াবে বিজেপি।

গুজরাতে বিধানসভা ভোট

গুজরাতে বিধানসভা ভোট

২০২৪-র বিধানসভা ভোটের আগে গুজরাতের বিধানসভা ভোট। মোদী-শাহের আঁতুরঘর বললে ভুল হবে না। সেকারণেই উন্নয়নে এখন গুজরাতের দিকে বেশি মন দিয়েছেন মোদী শাহরা। কয়েরদিন আগেই আহমেদাবাদ থেকে মুম্বই ভিস্তাডম এক্সপ্রেসের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মোদী। একের পর এক প্রকল্পের উদ্বোধন করে চলেছেন তিিন। প্রায়ই গুজরাতে যেতে দেখা যাচ্ছে মোদী-শাহকে। তার অন্যতম কারণ গুজরাতের বিধানসভা ভোট। ২০২৪-র লোকসভা ভোটের আগে এক প্রকার বিেজপি অ্যাসিড টেস্ট হবে গুজরাতের এই বিধানসভা ভোট।

গুজরাতে সরকার গড়বে বিজেপি

গুজরাতে সরকার গড়বে বিজেপি

গুজরাতে এবারও সরকরা গড়বে বিজেপি। এমনই দাবি করেছে এবিপি সি-ভোটার সমীক্ষা। গুজরাতে এবার বিজেপির প্রবল প্রতিপক্ষ হয়ে উঠেছে আম আদমি পার্টি। এবিপি সি ভোটার সমীক্ষা বলছে বিধানসভা ভোটে গুজরতে বিজেপি পাবে ৬৩ শতাংশ ভোট। আম আদমি পার্টি পাবে ১৯ শতাংশ ভোট। কংগ্রেস পাবে ৯ শতাংশ ভোট আর অন্যান্যরা পাবে ২ শতাংশ ভোট। কাজেই গুজরাতে আপ টক্কর দিলেও সরকার গড়তে পারবে না।

গুজরাতে ভোটের ইস্যু

গুজরাতে ভোটের ইস্যু

গুজরাতে ভোটের বড় ইস্যু হতে চলেছে কর্মসংস্থান এবং মুদ্রাস্ফীতি। এই দুটি ইস্যুতে বিজেপির উপর চাপ তৈরি করবে বিরোধীরা। কারণ মোদী সরকার দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর থেকে দেশের কর্মসংস্থান তলানিতে এসে ঠেকেছে। কংগ্রেস থেকে শুরু করে বিরোধী রাজনৈতিক দলগুলি ক্রমাগত মোদী সরকারকে এই নিয়ে কাঠ গড়ায় দাঁড় করিয়েছে। করোনা পরিস্থিতির কারণে অসংখ্য মানুষের কাজ গিয়েছে। তার উপরে একাধিক সরকারি েক্ষত্রের বেসরকারিকরণ করেছেন মোদী সরকার। সেই সঙ্গে মুদ্রাস্ফীতি। মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণ করতে রিজার্ভ ব্যাঙ্ককে পরপর তিনবার রেপোরেট বাড়াতে হয়েছে।

হিমাচলে সরকার গড়বে বিজেপি

হিমাচলে সরকার গড়বে বিজেপি

গুজরাতের পাশাপাশি আরও একটি রাজ্যের ভোট রয়েছে। হিমাচল প্রদেশ। সেখানেও বিজেপি ক্ষমতা ধরে রাখবে বলে দাবি সি ভোটার সমীক্ষার। সি ভোটার সমীক্ষা বলছে হিমাচল প্রদেশে বিজেপি ৬৮টি আসনের মধ্যে ৩৭ থেকে ৪৫টি আসন পাবে। কংগ্রেস পাবে ২১ থেকে ২৯টি আসন। অন্যান্যরা ১ থেকে ৩টি আসন পাবে। কংগ্রেস কড়া টক্কর দেবে বিজেপিকে। তবে সরকার গড়বে বিজেপিই। িহমাচল প্রদেশে মখ্যমন্ত্রী পদের দৌড়ে এগিয়ে রয়েছেন জয়রাম ঠাকুর।

English summary
BJP Likely To Retain Power In HP, Gujarat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X