• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

২০২৪-এ বিজেপির লড়াইয়ের মুখ কে? ঘোষণা বিজেপির জাতীয় কর্ম সমিতির বৈঠকে

২০২৪-এ বিজেপির লড়াইয়ের মুখ কে? ঘোষণা বিজেপির জাতীয় কর্ম সমিতির বৈঠকে
  • |
Google Oneindia Bengali News

টানা আট বছর দেশের ক্ষমতায় রয়েছে বিজেপি (bjp)। ২০২৪-এর নির্বাচনেও তাদের সামনে কোনও বিরোধীদল এককভাবে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবে না, তা এখনই নিশ্চিত। তবে সম্মিলিত বিরোধী শক্তি গড়ে উঠবে কিনা কিংবা তারা আদৌ বিজেপিকে কতটা বেগ দিতে পারবে তা নিয়ে প্রশ্ন রয়েছে। বিষয়টি বিজেপির শীর্ষ নেতৃত্বের কাছেই পরিষ্কার। সেই পরিস্থিতিতেই এদিন বিজেপির সভাপতি জেপি নাড্ডা (JP Nadda) দাবি করেছেন, এই মুহূর্তে এমন একটিও জাতীয় দল নেই যাঁরা বিজেপির বিরুদ্ধে লড়াই করতে পারে। বিজেপিই একমাত্র জাতীয় দল (National Party) বলেও দাবি করেছেন তিনি।

কংগ্রেসকে কটাক্ষ

কংগ্রেসকে কটাক্ষ

এদিন জেপি নাড্ডা কংগ্রেসকে তীব্র কটাক্ষ করেছেন। দুদিনের জাতীয় কার্য নির্বাহী সভার ফাঁকে কথা বলার সময় তিনি বলেছেন কংগ্রেস হল ভাই-বোনের দল। প্রসঙ্গত বলা যায়, সোনিয়া গান্ধী যেমন কংগ্রেস সভাপতির পদে রয়েছেন, ঠিক তেমনই কংগ্রেসের একটা বড় অংশ রাহুল ও প্রিয়ঙ্কা গান্ধীকে সামনে রেখেই পথ চলতে চায়।

আঞ্চলিক দলগুলির রাজনীতি শেষ হওয়ার পথে

আঞ্চলিক দলগুলির রাজনীতি শেষ হওয়ার পথে

জেপি নাড্ডার দাবি দেশের আঞ্চলিক দলগুলির রাজনীতি শেষ হওয়ার পথে। এব্যাপারে তিনি বিহারের লালুপ্রসাদ যাদবের আরজেডি, উত্তর প্রদেশের অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি, মহারাষ্ট্রে শিবসেনা এবং এনসিপি, ওড়িশার বিজেডি, অন্ধ্রপ্রদেশের ওয়াইএসআর কংগ্রেস,
ঝাড়খণ্ডে শিবু সোরেন ও হেমন্ত সোরেনের দল, তেলেঙ্গানায় টিআরএস এবং তামিলনাড়ুতে অন্য পারিবারিক দলগুলি-সহ আঞ্চলিক দলগুলির রাজনীতি হয় শেষ হয়ে গিয়েছে কিংবা তাদের রাজনীতি শেষ হওয়ার পথে।
এর আগে জেপি নাড্ডা কলকাতায় এসে বলেছিলেন, আঞ্চলিক দলগুলো সবই পারিবারিক হয়ে গিয়েছে। এব্যাপারে তৃণমূলকে পিসি-ভাইপোর দল বলেও কটাক্ষ করেছিলেন তিনি। জেপি নাড্ডা বলেছিলেন, আঞ্চলিক দলগুলি পরিবারের বাইরে তাকাতে চায় না।

কেবল বিজেপির রাজনীতিই প্রাসঙ্গিক থাকবে

কেবল বিজেপির রাজনীতিই প্রাসঙ্গিক থাকবে

জেপি নাড্ডার দাবি, কেবল বিজেপির রাজনীতিই প্রাসঙ্গিক থাকবে। কেননা বিজেপি একমাত্র আদর্শের ওপর ভিত্তি করে চলা দল। সেই কারণে ভাই-বোনের দল কিংবা অন্য পারিবারিক দল শেষ হয়ে গিয়েছে কিংবা শীঘ্রই শেষ হয়ে যাবে।
একইসঙ্গে তিনি বলেছেন, দেশের সব রাজ্যেই কংগ্রেস প্রায় শেষ হয়ে গিয়েছে। তিনি বলেছেন কোনও জাতীয় দলের বিজেপির বিরুদ্ধে লড়াই করার ক্ষমতা নেই।

 মোদী নেতৃত্বেই প্রতিদ্বন্দ্বিতা

মোদী নেতৃত্বেই প্রতিদ্বন্দ্বিতা

বিজেপির জাতীয় কার্যনির্বাহীর বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ২০২৪-এর লোকসভা নির্বাচনে গেরুয়া শিবির প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বেই প্রতিদ্বন্দ্বিতা করবে। এছাড়াও বিজেপির তরফে ঘোষণা করা হয়েছে ২০২৫-এ বিহারের
বিধানসভা নির্বাচনও বিজেপি নীতীশ কুমারের জনতা দল ইউনাইটেডের সঙ্গে জোট করেই লড়াই করবে।

বিপুল টাকা আসলে কার? ইডির প্রশ্নে মেজাজ হারিয়ে জানেন কি বললেন পার্থ বিপুল টাকা আসলে কার? ইডির প্রশ্নে মেজাজ হারিয়ে জানেন কি বললেন পার্থ

English summary
BJP will fight 2024 Lok Sabha Election under the leadership of PM Narendra Modi, says JP Nadda
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X