• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মিমের ঘুড়ি কেটেও গোলাপি ঝড়ে ম্লান গেরুয়া, হায়দরাবাদে তবুও 'নৈতিক' জয় বিজেপির

গোলাপি ঝড়ে ধীরে ধীরে ম্লান হয়ে গেল বিজেপি। এদিন গ্রেটার হায়দরাবাদ পৌরনিগমের নির্বাচনের গণনা শুরু হতেই একটি 'বদল'-এর হাওয়া অনুভব করতে শুরু করেছিল তেলাঙ্গানার বিজেপি শিবির। তবে সেই পরিস্থিতি বদলাতে শুরু করে বেলা পড়তেই। পোস্টাল ব্যালটে যেভাবে বিজেপি ৯০-এর গণ্ডি ছাড়িয়ে যায়, তাতে মনে হতে থাকে, সত্যি সত্যি হায়দরাবাদের নাম ভাগ্যনগর না হয়ে যায়। তবে ১৫০ আসন বিশিষ্ট হায়দরাবাদের এই পৌর নির্বাচনে ফের জমি হারাতে শুরু করে বিজেপি।

হায়দরাবাদ পৌরনিগমের মোট আসন সংখ্যা ১৫০

হায়দরাবাদ পৌরনিগমের মোট আসন সংখ্যা ১৫০

প্রাথমিক ট্রেন্ডে বিজেপির এগিয়ে থাকার ইঙ্গিত পাওয়া গেলেও পরে এগিয়ে যায় টিআরএস। গ্রেটার হায়দরাবাদ পৌরনিগমের প্রাক্তন মেয়র তথা মিমের নেতা মাজিদ হুসেন মেহদিপট্টম ওয়ার্ড থেকে জয়লাভ করেছেন৷ ২৪টি বিধানসভা কেন্দ্র নিয়ে গঠিত গ্রেটার হায়দরাবাদ পৌরনিগমের মোট আসন সংখ্যা ১৫০।

পৌরনিগমের ফলাফল আসতে সন্ধে বা রাত হতে পারে

পৌরনিগমের ফলাফল আসতে সন্ধে বা রাত হতে পারে

গ্রেটার হায়দরাবাদ পৌরনিগমের ফলাফল আসতে সন্ধে বা রাত হতে পারে বলে জানিয়েছে তেলাঙ্গানার রাজ্য় নির্বাচন কমিশন৷ তবে, ভোটের ট্রেন্ড সামনে আসতেই উচ্ছ্বসিত হয় বিজেপি নেতৃত্ব৷ তবে সেই উল্লাস দীর্ঘস্থায়ী ছিল না। বেলা গড়াতেই টিআরএস ক্রমেই এগিয়ে যেতে থাকে। এগোতে থাকে আসাদউদ্দিন ওয়েইসির এআইএমআইএম-ও। তবে হাদরাবাদের সেকেন্ড বয় হওয়ার দৌড়ে এগিয়ে যায় বিজেপি।

'নৈতিক' জয় খুঁজে পেয়েছে বিজেপি

'নৈতিক' জয় খুঁজে পেয়েছে বিজেপি

এদিকে সাকলেই বিজেপি নেতা হরদীপ সিং পুরী টুইট করে লেখেন, শুরুর ট্রেন্ড স্পষ্ট করে দিয়েছে, হায়দরাবাদের মানুষ পরিবর্তনের পক্ষে রয়েছেন৷ শুধু হরদীপ সিং পুরী নন, বিজেপি নেতা বিএল সন্তোষ টুইট করেন, খুব ভালো ভাগ্য়নগর৷ মোটের উপর ট্রেন্ড দেখে উচ্ছ্বসিত বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব৷ তবে গেরুয়া শুবুরের সেই উল্লাস ধীরে ধীরে ম্লান হয়। তবে এই হারেও 'নৈতিক' জয় খুঁজে পেয়েছে বিজেপি।

নির্বাচনে টিআরএস-কে কড়া টক্কর বিজেপির

নির্বাচনে টিআরএস-কে কড়া টক্কর বিজেপির

বিজেপির বক্তব্য, গত পৌর নির্বাচনে বিজেপি মাত্র ৪টি আসনে জিতেছিল। সেখানে এই নির্বাচনে তারা টিআরএস-কে কড়া টক্কর দিচ্ছে। ওয়েইসির দলকে পিছনে ফেলে দিয়ে হায়দরাবাদের সেকেন্ড বয় হওয়ার পথে এগিয়েছে বিজেপি। এদিকে কংগ্রেস প্রায় নিশ্চিহ্ন হওয়ার পথে হায়দরাবাদ থেকে। যা বিজেপির জন্যে নৈতিক জয়।

ধর্মীর মেরুকরণের পথে হেঁটেই হায়দরাবাদে নির্বাচন

ধর্মীর মেরুকরণের পথে হেঁটেই হায়দরাবাদে নির্বাচন

মূলত ধর্মীর মেরুকরণের পথে হেঁটেই হায়দরাবাদে নির্বাচনে লড়েছিল বিজেপি। পৌর নির্বাচনের পরিসরেও জাতীয় স্তরের তাবড় নেতাদের ময়দানে নামিয়েছিল গেরুয়া শিবির। হায়দরাবাদে এসে গেরুয়া ঝড় তোলার ডাক দিয়েছিলেন অমিত শাহ থেকে যোগী আদিত্যনাথ। উঠেছিল রোহিঙ্গা ইস্যু। যেখানে জাতীয় রাজনীতিতে কংগ্রেস এবং অন্যান্য বিরোধী দল ওয়েইসির মিম-কে বিজেপির 'বি' টিম বলে আখ্যা দিয়েছিল, সেখানে হায়দরাবাদের ওয়েইসি গড়ে গিয়ে ঝড় তুলেছে বিজেপি।

কলকাতাঃ বিধাননগরের ভোটে কার সংগঠন করবে বাজিমাত সুজিত না সব্যসাচী

English summary
BJP trails in Greater Hyderabad Municipal Corporation Election to TRS after initial lead in postal ballots
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X