• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হিজাব বিতর্কের আঁচ বিধানসভায়, বিজেপির পঞ্চায়েত মন্ত্রীকে 'ঠগ' বলে নিশানা কংগ্রেসের

Google Oneindia Bengali News

কর্নাটকের হিজাব বিতর্কের আঁচ পৌঁছে গেল বিধানসভায়। বিজেপির পঞ্চায়েত মন্ত্রীকে ঠক বলে আক্রমণ শানিয়েছেন কংগ্রেস নেতা ডিকে শিবকুমার। হিজাব বিতর্কে পারদ চড়িয়ে কর্নাটকের পঞ্চায়েক মন্ত্রী বলেছিলেন এক সময়ে গেরুয়া পতাকাই হবে দেশের জাতীয় পতাকা। বিজেপি বিধায়কের এই মন্তব্যে জাতীয় পতাকার অবমাননা করা হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। পঞ্চায়েত মন্ত্রীর অপসারণের দাবিতে আজ বিধানসভা বয়কট করে কংগ্রেস।

হিজাব বিতর্কের আঁচ বিধানসভায়, বিজেপির পঞ্চায়েত মন্ত্রীকে ঠগ বলে নিশানা কংগ্রেসের

কর্নাটকে হিজাব বিতর্ক চরমে উঠেছে। সেই বিতর্ক উস্কে দিয়েছিলেন পঞ্চায়েত মন্ত্রী কে এস ইশ্বরাপ্পা। তিনি মন্তব্য করেছিলেন কয়েকদিন পর গেরুয়া পতাকাই হবে দেশের জাতীয় পতাকা। এই মন্তব্যের পর দেশে শোরগোল পড়ে গিয়েছিল। যদিও তার পরে নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নিয়েছিলেন তিনি। এমনকী কর্নাটকের মুখ্যমন্ত্রীর দফতরও এই নিয়ে ক্ষমা প্রার্থনা করে নিয়েছিল। বিবৃতি জারি করে ক্ষমা প্রার্থনা করেছিল।

প্রসঙ্গত উল্লেখ্য তার আগে কর্নাটকে হিজাব নির্দেশিকা নিয়ে বিক্ষোভ চরমে উঠেছিল। কর্নাটকের কলেজে কলেজে এই নিয়ে বিক্ষোভ চরমে উঠেছিল। সেই বিক্ষোভের একটি ভিডিও ভাইরাল হয়েছিল সোশ্যাল িমডিয়ায়। তাতে দেখা গিয়েছিল কলেজের ফ্ল্যাগ পোস্টে জাতীয় পতাকা নামিয়ে গেরুয়া পতাকা ওড়ানো হচ্ছে। যদিও পরে জানা যায় সেটা ঘটেনি কলেজের ফ্ল্যাগ পোস্টটি ফাঁকাই ছিল সেখানে গেরুয়া পতাকা ওড়ানো হয়েছে। কংগ্রেস নেতা ডিকে শিবকুমার সেই ভিডিও শেয়ার করেছিলেন। তারপরেই কংগ্রেসের পঞ্চায়েত মন্ত্রী দাবি করেছিলেন এরপরে দেশের জাতীয় পতাকা হয়ে যাবেন গেরুয়া পতাকাই।

তৃণমূলের প্রার্থী তালিকা বিভ্রাটের জের এবার স্বামী-স্ত্রীর সম্পর্কে! দলের 'স্বার্থে' ডিভোর্সের নোটিস নেতার তৃণমূলের প্রার্থী তালিকা বিভ্রাটের জের এবার স্বামী-স্ত্রীর সম্পর্কে! দলের 'স্বার্থে' ডিভোর্সের নোটিস নেতার

বিজেপি মন্ত্রীর সেই মন্তব্যকে তীব্র নিশানা করেছেন কংগ্রেস নেতা ডিকে শিবকুমার। তিনি বলেছেন জাতীয় পতাকার অবমাননা করেছেন। কাজেই অবিলম্বে তাঁর অপসারণ চাই। মুখ্যমন্ত্রীকে তাঁকে অপসারণ করতে হবে বলে দাবি করেছেন,কংগ্রেস নেতা ডিকে শিবকুমার। বিজেপি মন্ত্রী ঠগ বলে নিশানা করেছে কংগ্রেস। বিজেপি মন্ত্রীর মন্তব্যে দেশের পরিচয়ই বদলে দিতে চাইছে তারা। অথচ এখনও পর্যন্ত মুখ্যমন্ত্রী তাঁর মন্ত্রীর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেনি। কোনও রকম মামলা দায়ের করেনি। তাঁর পদত্যাগ দাবি করেছেন কংগ্রেস নেতারা। এমনকী তাঁর বিরুদ্ধে মামলা দায়েরও করতে চাইছেন তাঁরা। ডিকে শিবকুমার রীতিমত হুমকি দিয়ে বলেছেন যদি তাঁরা না পদক্ষেপ করেন তাহলে রাতভর তাঁরা বিধানসভা বিক্ষোভ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন তিনি।

English summary
Karnataka Hijab Contro update
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X