• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শিল্প লাটে উঠেছে, মন্দার বাজারে মানুষের পাশে দাঁড়াবে কি বিজেপির মুখে শুধু হিন্দুত্ব

ঝাড়খণ্ডের ছোট, মাঝারি ও বড় কারখানা রয়েছে। ভারতের বৃহত্তম শিল্প বেল্টগুলির মধ্যে অন্যতম টাটা মোটরস এবং টাটা স্টিলের সদর দফতরও ঝাড়খণ্ডের জামশেদপুরে। এই শিল্পে অর্থনৈতিক মন্দা, ব্যবসায় মারাত্মক ক্ষতির সম্মুখীন হয়ে পড়েছে। অনেক ইউনিট বন্ধ হয়ে যাচ্ছে। কিন্তু শাসক বিজেপি শুধু হিন্দুত্বের বুলি আওড়াচ্ছে।

শিল্প লাটে উঠেছে, মন্দার বাজারে মানুষের পাশে দাঁড়াবে কি বিজেপির মুখে শুধু হিন্দুত্ব

বিজেপির প্রচারের সিংহভাগ জুড়ে রয়েছে ধর্মীয় তাস। হিন্দুত্বের কথা দিয়েই বিজেপি ভোটারদের মন জয় করতে চাইছে। কিন্তু মানুষেরা দুর্দশার কথা, দুর্দশার সমাধানের কোনও পন্থা নেই বিজেপির বক্তব্যে। রঘুবর দাসের নেতৃত্বাধীন বিজেপি সরকার ফের ক্ষমতা ফিরতে আঁকড়ে থাকছে শুধু হিন্দুত্বকেই।

মানুষও সার ভেবেছে, আদিত্যপুরের দুর্দশা নিয়ে বিজেপির হেলদোল নেই। বিজেপি হিন্দুত্ব এবং জাতীয়তাবাদের কথা বলে চলেছে। তারা প্রমাণ করে দিয়েছে, বিজেপি সরকার মানুষের প্রতিদিনের রুটি-রুজি দেবে না। রাজ্য সরকার কেবল কর্মসংস্থান তৈরি করতেই ব্যর্থ নয়, শিল্প মন্দার সমাধানেও কোনও পদক্ষেপ নেয়নি।

ভারতীয় অর্থনীতি এখন মন্দা, তা শিল্প উৎপাদনকে প্রভাবিত করে চলেছে। চাহিদা নেই। আদিত্যপুরের ১,৬০০ শিল্পের মধ্যে প্রায় ৭০ শতাংশ বন্ধ, ৩০ শতাংশ কাজ করছে। ফলে মানুষের হাতে পর্যাপ্ত অর্থ নেই। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হচ্ছে ছোট গাড়ি কারখানাগুলি, তারা অটোমোবাইল শিল্পগুলিকে সরবরাহ করবে চাহিদার অভাবে মন্দা শিল্পে।

'ওরা আমাদের অস্ত্র ছিনিয়ে নিয়ে হামলা করেছিল, তাই বাধ্য হয়ে আমরা গুলি করি!'

English summary
BJP talks for only Hindutva, Voters can’t assure any acknowledgement due to job loss & slowdown in Jharkhand,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X