• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নবী মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের! বরখাস্ত বিজেপি নেত্রী, সাসপেন্ড আরও এক

Google Oneindia Bengali News

বিশ্ব নবী মহম্মদকে (Prophet mohammed) নিয়ে বিতর্কিত মন্তব্যের জের। মুখপাত্র নুপুর শর্মাকে (Nupur Sharma) বরখাস্ত করল বিজেপি (BJP) হাইকমান্ড। অন্যদিকে বিজেপির মিডিয়া ইনচার্জ নবীন কুমার জিন্দালকে (Naveen Kumar Jindal) সাসপেন্ড করা হয়েছে। এর আগে বিতর্কিত মন্তব্যের জন্য নুপুর শর্মার বিরুদ্ধে একাধিক এফআইআর দায়ের করা হয়েছিল।

 বিজেপি অন্য ধর্মের অনুভূতিতে আঘাত করে না

বিজেপি অন্য ধর্মের অনুভূতিতে আঘাত করে না

বিজেপির তরফে বলা হয়েছে হাজার হাজার বছর ধরে ভারতে অনেক ধর্মের জন্ম হয়েছে, বিকাশ হয়েছে। বিজেপি কোনও ধর্মের উপাসকদের অপমান সহ্য করে না। দলের জাতীয় সাধারণ সম্পাদক অরুণ সিং-এর জারি করা এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিজেপি কোনও ধর্ম কিংবা সম্প্রদায়ের অনুভূতিতে আঘাত করার মতো অবস্থানকে সমর্থন করে না কিংবা উৎসাহিতও করে না। তিনি আরও বলেছেন, ভারতের সংবিধান দেশের প্রতিটি নাগরিককে তার পছন্দের যে কোনও ধর্ম পালন করার এবং প্রতিটি ধর্মকে সম্মানের অধিকার দিয়েছে।
বিজেপি নেতা বলেছেন, ভারত যেহেতু স্বাধীনতার ৭৫ বছর উদযাপন করছে, তাই ভারতকে মহান দেশ হিসেবে গড়ে তুলতে প্রতিশ্রুতি বদ্ধ তারা। যেখানে সবাই সমান ও মর্যাদার সঙ্গে বসবাস করে। যেখানে সবাই একতা ও অখণ্ডতার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। সবাই একসঙ্গে দেশের সমৃদ্ধি ও উন্নয়নের ফল ভোগ করে।

নুপুর শর্মার পাল্টা দাবি

নুপুর শর্মার পাল্টা দাবি

অন্যদিকে নুপুর শর্মা দাবি করেছেন, তাঁকে নিয়ে যে ভিডিওটি ভাইরাল হয়েছে, তা সম্পাদিত। কেননা তার জেরেই মৌলবাদীরা তাঁকে হুমকি দিয়েছে বলে অভিযোগ করেছেন নুপুর শর্মা।

টিভি চ্যানেলের বিতর্কে বিতর্কিত মন্তব্য

টিভি চ্যানেলের বিতর্কে বিতর্কিত মন্তব্য

যদিও অভিযোগ নুপুর শর্মা একটি টিভি চ্যানেলে অংশ নিয়ে বিশ্ব নবী মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যটি করেছিলেন। যার জেরে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষেরা ক্ষুব্ধ হন। এই পরিস্থিতিতে বিজেপির রাজ্য সভাপতি
আদেশ গুপ্তা এক বিজ্ঞপ্তি জারি করে বলেছেন, দিল্লি বিজেপির মুখপাত্র নবীন কুমার জিন্দাল সোশ্যাল মিডিয়ায় সাম্প্রদায়িক সম্প্রীতিকে উস্কে দেওয়ার মতো মত প্রকাশ করেছিলেন। যা বিজেপি সমর্থন করে না।
প্রসঙ্গত নবীন কুমার জিন্দল নবী সম্পর্কে একটি টুইট করেছিলেন। যদিও তিনি তা পরে মুছে দেন।

কানপুরে হিংসা

কানপুরে হিংসা

অন্যদিকে নুপুর শর্মার বিতর্কিত মন্তব্যকে কেন্দ্র করে শুক্রবার কানপুরে মিছিল বের করা হয়। দোকান-বাজার বন্ধের চেষ্টা করা হলে দুই সম্প্রদায়ের মানুষের মধ্যে সংঘর্ষ হয়। একে অপরের দিকে পাথর-বোমাও ছোঁড়ে।
সংঘর্ষে বেশ কয়েকজন গুরুতর আহত হন। শুক্রবার নমাজের পরে এই সংঘর্ষ ছড়ায়। পুলিশের তরফ থেকে জানানো হয়েছে ঘটনায় ২০ জন পুলিশকর্মীও আহত হন। এর আগে হায়দরাবাদ, পুনে এবং মুম্বইতে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ করে মুপুর শর্মার বিরুদ্ধে বেশ কয়েকটি এফআইআর দায়ের করা হয়।

শোভনদেবের মন্তব্য স্লিপ অফ টাং! বেড়েছে পরিযায়ী ও বেকার, মমতার আমলে শিল্প তাড়ানো নিয়ে বিস্ফোরক শুভেন্দুশোভনদেবের মন্তব্য স্লিপ অফ টাং! বেড়েছে পরিযায়ী ও বেকার, মমতার আমলে শিল্প তাড়ানো নিয়ে বিস্ফোরক শুভেন্দু

English summary
BJP Suspends Nupur Sharma and Naveen kumar Zindal on comments on Prophet Mohammed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X