• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বেশিরভাগ আসনে জয় নির্দলদের! হরিয়ানায় স্থানীয় নির্বাচনে বড় ধাক্কা খেল বিজেপি

বেশিরভাগ আসনে জয় নির্দলদের! হরিয়ানায় স্থানীয় নির্বাচনে বড় ধাক্কা খেল বিজেপি
  • |
Google Oneindia Bengali News

হরিয়ানায় (Haryana) বিধানসভা নির্বাচন ২০২৪-এ। তার আগে জেলা পরিষদের নির্বাচনে বড় ধাক্কা গেরুয়া শিবিরে। সেখানকার ১০২ টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করে মাত্র ২২ টি আসনে জিতেছে বিজেপি (BJP)। আপ জয় পেয়েছে ১৫ টি আসনে। অন্যদিকে ইন্ডিয়ান ন্যাশনাল লোকদল পেয়েছে ১২ টি আসন।

বিজেপি ও কংগ্রেসের দাবি

বিজেপি ও কংগ্রেসের দাবি

তবে এই নির্বাচনে কংগ্রেস এবং বিজেপির সহযোগী জননায়ক জনতা পার্টি তাদের নির্বাচনী প্রতীকে লড়াই করেনি। সেখানকার জেলাপরিষদের ৪১১ টি ওয়ার্ডের মধ্যে ৩৫০ টিতে জয়লাভ করেছে নির্দলীয়রা। এখন সবাই চোখ পড়েছে সেই নির্দলদের দিকে। বিজেপি এবং কংগ্রেস উভয়েই নির্দলদের মধ্যে তাদের সংখ্যাগরিষ্ঠতার দাবি করেছে।

 নির্দলদের দাপাদাপি, খারাপ ফল বিজেপির

নির্দলদের দাপাদাপি, খারাপ ফল বিজেপির

সিরসায় বিজেপি ১০টি আসনে প্রতিদ্বন্দ্বিতা করলেও একটি আসনেও জিততে পারেনি। একই পরিস্থিতি পঞ্চকুলায়। রাজ্যের স্বরাষ্ট্র ও স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজের জেলা আম্বালায় ১৫ টির মধ্যে ২ টিতে জয় পেয়েছে। গুরুগ্রামে জেলা পরিষদের ১০ টি আসনের মধ্যে ৪ টি পেয়েছে বিজেপি। একটি করে আসনে জয় পেয়েছে বিএসপি এবং আইএনএলডি। বাকি আসন জিতেছে নির্দলরা। কাইথালে ২১ টি আসনের মধ্যে নির্দলরা জিতেছে ২০ টি আসন, একটি পেয়েছে আপ। অন্যদিকে কুরুক্ষেত্র, যমুনানগর এবং নুহতে বিজেপি যথাক্রমে তিন, ছয় ও সাতটি আসন পেয়েছে।
রোহতক, হিসার, ঝাজ্জার, রেওয়ারি-সহ বেশ কয়েকটি জেলার সংখ্যাগরিষ্ঠ আসনে জয় পেয়েছে নির্দলরা।

ফল ভাল, দাবি বিজেপির

ফল ভাল, দাবি বিজেপির

যদিও বিজেপির তরফে দাবি স্থানীয় নির্বাচনে তাদের ফল ভাল হয়েছে। হরিয়ানা বিজেপির মুখপাত্র সঞ্জয় শর্মার দাবি, ১৫ টি জেলায় তাদের ১৫১ প্রার্থী জয়ী হয়েছেন। এছাড়াও ১২৬ জন জয়ী নির্দল বিজেপিকে সমর্থন করছে বলেও দাবি তাঁর। বিজেপির মুখপাত্রে দাবি, ২২ টি জেলায় জেলাপরিষদের ৪১১ জন সদস্যের মধ্যে বিজেপি ঝুলিতে রয়েছে প্রায় ৩০০ জনের সমর্থন।

 আপের দাবি

আপের দাবি

প্রতিবেশী পঞ্চাবে ক্ষমতায় রয়েছেন আপ। সেই আপ সিরসায় ছয়টি এবং আম্বালায় তিনটি আসনে জয় পেয়েছে। এই ফলাফলের নিরিখে আপের দাবি ভবিষ্যত তাদেরই। অন্যদিকে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, স্থানীয় নির্বাচনে আপের ফল ২০২৪-এর বিধানসভা নির্বাচনের আগে তাদেরকে উৎসাহ যোগাবে। সিরসায় ১০ টি দখল করে অন্যদের থেকে এদিয়ে আইএনএলডি। চৌতালা পরিবারের চতুর্থ প্রজন্মের নেতা তথা এলেনাবাদের আইএনএলডি বিধায়ক অভয় চৌতালার ছেলে করণ চৌতালা সিরসার ছয় নম্বর ওয়ার্ড থেকে ৫০০-র বেশি ভোটে জয় পেয়েছেন।

বিচারপতিদের জন্য সুপ্রিম কোর্টের প্যানেল প্রত্যাখ্যান! সর্বোচ্চ আদালতের কাছে ২০ জনের নাম কেন্দ্রের বিচারপতিদের জন্য সুপ্রিম কোর্টের প্যানেল প্রত্যাখ্যান! সর্বোচ্চ আদালতের কাছে ২০ জনের নাম কেন্দ্রের

English summary
BJP suffered a setback in local elections in Haryana as Independents win most of the seats
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X