• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি পুরনো অস্ত্রে শান দিচ্ছে মহারাষ্ট্রেও, সংকট-সময়েও শাসন কায়েমই বাজি

মুম্বই বিশ্বের এক নম্বর কোভিড হটস্পটে পরিণত হতে চলেছে, এই অবস্থাতেই মহারাষ্ট্রের প্রধান বিরোধী দল বিজেপি উদ্ধব ঠাকরের সরকার ফেলার জন্য 'অপারেশন লোটাস' শুরু করে দিল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এখন ভারতের বাণিজ্যিক রাজধানী থেকে ঠাকরে-পওয়ার-কংগ্রেস সরকারকে সরানোর জন্য কোমর বেঁধেছেন।

মুখ্যমন্ত্রীর কুর্সি যখন টার্গেট

মুখ্যমন্ত্রীর কুর্সি যখন টার্গেট

বিজেপি-শিবসেনা জোট বেঁধে মহারাষ্ট্র নির্বাচনে লড়াই করেছিল। কিন্তু সেই জোট স্থায়ী হয়নি। ভোটের পরই কুর্সি দখলের রাজনীতিতে জোট ভেঙে খান খান হয়ে যায়। উদ্ধব ঠাকরে শেষপর্যন্ত শারদ পাওয়ারের এনসিপি ও কংগ্রেসের সঙ্গে জোট করে মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেন।

বিজেপির ‘অপারেশন লোটাস’

বিজেপির ‘অপারেশন লোটাস’

এরপরই উদ্ধব ঠাকরে সরকারের কাছে এসে উপস্থিত হয় করোনা চ্যালেঞ্জ। করোনা ভাইরাসের সবথেকে বেশি প্রকোপ পড়ে মহারাষ্ট্রের রাজধানী তথা ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বইয়ে। বিজেপি এরই মধ্যে অপারেশন লোটাস শুরু করে দেয়। পাওয়ার-ঠাকরে বৈঠকে বসে জনস্বাস্থ্য জরুরিু পরিস্থিতি মোকাবেলার বিষয়ে প্রশাসনিক পর্যালোচনা করেন।

ক্ষমতাসীন জোটে হস্তক্ষেপ বিজেপির

ক্ষমতাসীন জোটে হস্তক্ষেপ বিজেপির

এই বৈঠকেই তাঁদের মধ্যে আলোচনা হয়, জোট সরকারকে অস্থিতিশীল করার চেষ্টা করছে বিজেপি। ক্ষমতাসীন জোটে কীভাবে হস্তক্ষেপ করছে বিজেপি, তা নিয়েও জরুরি আলোচনা হয় উভয় নেতার মধ্যে। এরই মধ্যে আবার প্রবীণ এনসিপি নেতা প্রফুল্ল প্যাটেল পরিযায়ী কর্মীদের জন্য ট্রেন চালনা নিয়ে কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গোয়েলের প্রকাশ্যে প্রশংসা করেন।

ছবি পোস্ট করে বার্তা, তবু...

ছবি পোস্ট করে বার্তা, তবু...

শিবসেনার সিনিয়র নেতা সঞ্জয় রাউত অবশ্য, টুইটারে পওয়ার-ঠাকরের বৈঠকের ছবি পোস্ট করে বলেছিলেন যে সরকারের সব কিছু ঠিক আছে। তবে করোনা আবহের মধ্যে কিছুতেই রাজনীতি পিছু ছাড়ছিল না। প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজেপির দেবেন্দ্র ফড়নবিশ প্রতিদিনই ঠাকরে সরকারকে আক্রমণ করছেন এবং রাজ্যপাল বি এস কোশিয়ারির কাছে স্মারকলিপি নিয়ে ছুটে যাচ্ছেন।

সংকট সময়েও শাসন কায়েমের লক্ষ্য

সংকট সময়েও শাসন কায়েমের লক্ষ্য

মোদী সরকার পরিষ্কার জানিয়ে দিয়েছে যে, বিরোধীশাসিত রাজ্যগুলির কোভিড সঙ্কট মোকাবেলায় অসন্তুষ্ট কেন্দ্র। মহারাষ্ট্র এবং পশ্চিমবঙ্গ নিয়ে কেন্দ্র সরব হচ্ছে বারবার। অথচ গুজরাট ও বিহার সম্পর্কে কেন্দ্র কোনও মন্তব্য করছে না। মন্তব্য করছে না উত্তরপ্রদেশ নিয়েও। তারপর কোভিড সংকটের মধ্যে যেভাবে বিজেপি মধ্যপ্রদেশের কংগ্রেস সরকারকে ফেলে দিল, সেভাবেই মহারাষ্ট্রে অপারেশন লোটাস চালাচ্ছে। সংকট সময়েও শাসন কায়েম করার লক্ষ্যে বিজেপি।

আমফান তান্ডবের পর এলাকা পরিদর্শনে মিমি চক্রবর্তী

রাজ্যে করোনা সংক্রমণ ৪০০০ ছাড়াল, উদ্বেগ বাড়াচ্ছে মালদহ ও মুর্শিদাবাদ

English summary
BJP starts operation lotus in Maharashtra despite of Corona crisis
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X