• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘অপারেশন লোটাস’ বনাম ‘অপারেশন পাঞ্জা’, রাজ্যসভা ভোটের মুখে লড়াই বিজেপি-কংগ্রেসের

মধ্যপ্রদেশে কংগ্রেস সরকার গঠনের ১৪ মাস পরে অপারেশন লোটাস শুরু হয়েছে। বিজেপি রাজ্য সরকারকে দুটি রাজ্যসভা আসনে জয়ী করতে সর্বাত্মকভাবে এই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে রাজনৈতিক মহলের ধারণা। অভিযোগ, কংগ্রেসের দশজন বিধায়ক বিজেপির সঙ্গে যোগাযোগ করছেন। তবে কংগ্রেসও পিছিয়ে নেই, টক্কর দিচ্ছে সমানতালে।

কংগ্রেস ‘অপারেশন পাঞ্জা’ চালু করেছে পাল্টা

কংগ্রেস ‘অপারেশন পাঞ্জা’ চালু করেছে পাল্টা

মধ্যপ্রদেশে কমলনাথের নেতৃত্বাধীন সরকারকে বিজেপির বিরুদ্ধে অভিযোগ এনেছে অন্যায়ভাবে ক্ষমতা দখলের চেষ্টা করচে ওরা। গেরুয়া শিবিরের এই পদক্ষেপের বিরুদ্ধে লড়াই করার জন্য কংগ্রেস ‘অপারেশন পাঞ্জা' চালু করেছে। কংগ্রেস উল্টে বিজেপি বিধায়কের সাথে যোগাযোগ করছে বলে জানা গিয়েছে।

বিজেপি ‘গুম’ করেছে, কিন্তু কাদের

বিজেপি ‘গুম’ করেছে, কিন্তু কাদের

যে সমস্ত কংগ্রেস বিধায়ক বিজেপির দিকে ঝুঁকে রয়েছেন, তাঁরা হলেন গোয়ালিয়র, চাম্বল এবং বুন্দেলখন্ডের। তাঁরা প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং এবং প্রাক্তন সাংসদ জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার গোষ্ঠীর নেতা হিসেবে পরিচিত বলেও দাবি করা হয়েছে। কংগ্রেস তাই দলীয় বিধায়কদের দিকে নজর রাখছে। যদিও দিগ্বিজয় সিং জানিয়েছেন, তাঁরা সবাই একসঙ্গে আছেন। বিজেপির হাত শক্ত করবে না কোনও কংগ্রেসিই।

বিজেপি বিধায়কের দিকে নজর কংগ্রেসের

বিজেপি বিধায়কের দিকে নজর কংগ্রেসের

এদিকে কংগ্রেসও যে ছয় বিজেপি বিধায়কের দিকে নজর দিয়েছে, তাদের চোখে চোখে রাখার চেষ্টা চালাচ্ছে বিজেপি। মুখ্যমন্ত্রী কমল নাথ বিজেপির দুই বিধায়ক শরদ কোল এবং নারায়ণ ত্রিপাঠির সাথে সরাসরি যোগাযোগ করছেন। এছাড়া বিজেপি বিধায়ক রাজেশ প্রজাপতি (চান্দেলা), মনীষা সিং (জয়তপুর), রকেশ গিরি (টিকমগড়), শিবনারায়ণ সিংহ (বান্ধবগড়) এর সাথে যোগাযোগ রয়েছে কংগ্রেসের।

কংগ্রেস বিধায়কের সাংঘাতিক অভিযোগ

কংগ্রেস বিধায়কের সাংঘাতিক অভিযোগ

সবলগড়ের কংগ্রেস বিধায়ক বৈজনাথ কুশওয়াহা অভিযোগ করেছেন যে বিজেপি তাঁকে অর্থ ও মন্ত্রিত্বের প্রস্তাব দিয়েছিল। কুশওয়াহ জিএডি মন্ত্রী গোবিন্দ সিংয়ের বাসায় পৌঁছেছিলেন এবং অভিযোগ করেছেন যে বিজেপি নেতা প্রমোদ শর্মা তাকে ২৫ কোটি রুপি এবং একটি মন্ত্রী বার্থের প্রস্তাব করেছিলেন। কুশওয়াহ জানান, তাঁর কাছে দেওয়া অফারটির রেকর্ডিং ছিল তাঁর কাছে। কুশওয়াহ জানান, শর্মা একমাস আগে তাঁর সাথে দেখা করে এই অফার দিয়েছিলেন।

কালো টাকায় বিধায়কদের কিনছে বিজেপি!

কালো টাকায় বিধায়কদের কিনছে বিজেপি!

অভিযোগ, কালো টাকা ব্যবহার করে বিধায়কদের কেনার চেষ্টা চালাচ্ছে বিজেপি। কিন্তু তাঁদের ষড়যন্ত্র ধরা পড়ে গিয়েছে। মধ্য প্রদেশে কংগ্রেস সরকার ৫ বছর চলবে। প্রয়োজনে ফ্লোর টেস্ট করে সেই প্রমাণ দিকে তৈরি তারা, মধ্যপ্রদেশ মন্ত্রী বিএস রাঠোর সাফ জানিয়েছেন এ কথা।

'রাহুল গান্ধীও ইতালি থেকে এসেছেন, ওঁরও পরীক্ষা হোক', করোনা ইস্যুতে বিজেপি নেতার মন্তব্য

English summary
BJP starts operation lotus and Congress counters in operation panja. BJP and Congress are face to face in Madhya Pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X