• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পদ্ম চালেই বিজেপিকে মাত দিতে চান গেহলট! গুজরাতে পাঠানো হল রাজস্থানের গেরুয়া বিধায়কদের

রাজস্থানে এবার উলট পূরাণ। জানা গিয়েছে বিধায়ক কেনাবেচার ভয়ে এবার বিধায়কদের অন্য রাজ্যে পাঠাল বিজেপি। বেশ কয়েকদিন ধরেই রাজস্থানের চূড়ান্ত রাজনৈতিক নাটক চলছে। টানটান উত্তেজনার মাঝেই সারা দেশে তাকিয়ে রয়েছে রাজস্থানের দিকে এটা জানতে যে, অপারেশন কমল না কংগ্রেস, জয়ী হবে কে?

বিধায়ক বাঁচাতে তৎবর বিজেপি

বিধায়ক বাঁচাতে তৎবর বিজেপি

এবার অপারেশন কমলের পাল্টা আক্রমণে গেল হাত শিবির। রাজনৈতির মার প্যাঁচে কংগ্রেসে যোগ দেওয়া ৬ বিএসপি বিধায়কের সদস্যপদ খারিজ হতে পারে। আর তখন কংগ্রেস বিজেপির বিধায়কদের দিকে নজর দিতে পারে বলে আশঙ্কা পদ্ম শিবিরের। বিজেপি বিধায়কদের টোপ দিতে পারেন গেহলট। আর তাই বেশ কয়েকজন বিধায়ককে গুজরাটে সরিয়েও ফেলেছে গেরুয়া শিবির। পাশাপাশি দিল্লি গিয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বেশ কয়েক প্রস্ত আলোচনা করে নিয়েছেন বসুন্ধরা।

নতুন ফ্যাসাদ তৈরি করেছেন মায়াবতী

নতুন ফ্যাসাদ তৈরি করেছেন মায়াবতী

এর মধ্যে আবার নতুন ফ্যাসাদ তৈরি করেছেন মায়াবতী। তাঁর দলের যে ৬ জন বিধায়ক গতবছর কংগ্রেসে যোগ দিয়েছিলেন, তাঁদের বিধায়কপদ বাতিলের দাবিতে রাজস্থান হাই কোর্টে মামলা ঠুকে দিয়েছেন তিনি। আগামী ১১ আগস্ট ওই মামলার শুনানি। যদি কোনওভাবে ওই ৬ বিধায়কের পদ বাতিল হয়, তাহলে সংখ্যালঘু হয়ে যেতে পারে অশোক গেহলটের নেতৃত্বাধীন কংগ্রেস সরকার।

রাজস্থানে অধিবেশন বসবে ১৪ অগাস্ট

রাজস্থানে অধিবেশন বসবে ১৪ অগাস্ট

দীর্ঘ টাল বাহানার পর অবশেষে রাজস্থানে অধিবেশন বসার সম্মতি মেলে। ১৪ অগাস্ট থেকে রাজস্থান বিধানসভার অধিবেশন শুরু করতে সম্মতি জানান রাজ্যপাল কলরাজ মিশ্র। এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করে রাজ্যপালের দপ্তর৷ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৪ অগাস্ট থেকে বিধানসভার পঞ্চম অধিবেশন শুরুতে সায় দিয়েছেন রাজ্যপাল৷ তবে করোনা পরিস্থিতিতে বিধানসভায় সবরকম স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

গেহলটের প্ল্যান ভেস্তে যাবে

গেহলটের প্ল্যান ভেস্তে যাবে

তবে যেকারণে বা অভিসন্ধিতে এই অধিবেশন ডাকা হয়েছিল, তা ব্যর্থ হতে চলেছে বলে আশঙ্কা গেহলট ক্যাম্পের। কারণ, দলীয় হুইপ জারি হলেই আসন্ন অধিবেশনে যোগ দেবেন সচিন পাইলট শিবিরের কংগ্রেস বিধায়করা। বল্লাভাবনগরের বিধায়ক গজেন্দ্র সিং শেখাওয়াতের এই ঘোষণাতেই মরু রাজ্যের রাজনীতিতে ফের ঝড়ের আভাস। তার উপর ৬ বিধায়কের সদস্যপদ খারিজ হওয়ার আশঙ্কা।

মোক্ষম চাল সচিনের

মোক্ষম চাল সচিনের

মূলত সচিন পন্থীদের বিধানয়ভায় উপস্থিত না হওয়ার উপরই ভরসা করে ছিলেন অশোক। তবে সেই আশাও ভেস্তে যেতে দেখে ফের বিজেপির দিকে বিধায়ক কেনা বেচা নিয়ে আঙুল তোলেন গেহলট। তবে এবার বিজেপি এই একই অভিযোগ তুলল গেহলটের দিকে। তবে এই বিষয়ে কংগ্রেসের তরফে কোনও কিছু বলা হয়নি এখনও।

কংগ্রেস বিধায়কদের ঠিকানা ফের বদল হয়

কংগ্রেস বিধায়কদের ঠিকানা ফের বদল হয়

অশোক গেহলটকে সমর্থন জানানো সব বিধায়কদের ঠিকানা ফের বদল হল। জানা গিয়েছে এদিনই জয়পুরের হোটেল ছেড়ে জয়সলমেরের এক রিসর্টে পৌঁছান কংগ্রেস বিধায়করা। ১৪ তারিখ অধিবেশন শুরু আগে পর্যন্ত শেখানেই থাকবেন তাঁরা। মোট কথা, সরকার বাঁচাতে একপ্রকারে বিধায়কদের আগলে রেখেছেন গেহলট। এর আগে অবশ্য গেহলট বলেছিলেন যে হাইকমান্ড যদি সচিনকে ক্ষমা করে তাহলে তাঁকে দলে ফেরাতে কোনও আপত্তি নেই।

ঋণের টোপ দিয়ে দেশ কিনছে চিন! সারা বিশ্বে এভাবেই ছড়িয়ে বেজিংয়ের ৬৮টি কাঠপুতুল

English summary
BJP Shifts MLAs to Gujarat amid Sachin pilot Ashok Gehlot row in Rajasthan in scare of horse trading
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X