• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কর্ণাটকে সরকার গঠনে একেবারে তৈরি বিজেপি, ঘোষণা হয়ে গেল ভাবী মুখ্যমন্ত্রীর নামও

কর্ণাটকে ১২ জন কংগ্রেস-জেডিএস জোটের বিধায়ক ইস্তফা দিয়েছেন বা দিতে চলেছেন। যার ফলে কর্ণাটকে সরকার পড়ে যাওয়া এখন সময়ের অপেক্ষা। এই অবস্থায় রাজ্যের সংখ্যাগুরু দল হিসাবে সরকার গঠনে রাজি বিজেপি। কারণ বিধানসভায় আসনের বিচারে তাঁরাই সবচেয়ে এগিয়ে। এবং বিজেপি সরকার গঠন করলে বিএস ইয়েদুরাপ্পাই হবেন মুখ্যমন্ত্রী। এমনটাই জানিয়ে দিলেন বিজেপি নেতা ডিভি সদানন্দ গৌড়া।

কর্ণাটকে সরকার গঠনে তৈরি বিজেপি

এদিন কর্ণাটকের বিধানসভার অধ্যক্ষের কাছে ইস্তফা জমা দিতে গিয়েছেন অন্তত ১২ জন বিধায়ক। পিছন পিছন আরও কয়েকজন রয়েছেন বলে খবর। এদিন ছুটি বলে সকলকে সোমবার ফের আসতে বলেছেন কর্ণাটকের বিধানসভার অধ্যক্ষ।

এই প্রসঙ্গে সদানন্দ গৌড়া বলেন, এই বিধায়কেরা মনে করছেন, এটাই সঠিক সময় দল ছেড়ে বেরিয়ে আসার। কারণ তাঁদের বিধানসভা তথা রাজ্যের পক্ষে এই জোটে থাকা সঠিক নয় বলেই তাঁরা মনে করছেন।

এই ১১ জন ইস্তফা দিলে কর্ণাটকে কংগ্রেস-জেডিএস সরকার সংখ্যালঘু হয়ে পড়বে। বর্তমানে জোটের রয়েছে ১১৬টি আসন। এদিকে বিজেপির একাই রয়েছে ১০৫টি আসন। ফলে এদের মধ্যে কয়েকজন বিজেপিতে যোগ দিলেই সরকার গড়ার জায়গায় বিজেপি চলে আসবে। এবং পরিস্থিতি যা তাতে ফের একবার সরকার বদল সময়ের অপেক্ষা বলেই মনে করা হচ্ছে।

English summary
BJP set to stake claim to form govt in Karnataka, BS Yeddyurappa to be the CM
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X