• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখের ভোট যুদ্ধে বিজেপির দর্পের বিজয় নিশান উড়ল বিজয়াতে! ফলাফল একনজরে

কেন্দ্র শাসিত অঞ্চলের মর্যাদা সদ্য পেয়েছে লাদাখ। তারপর এদিন লাদাখ অটোনমাস হিল ডেভেলপমেন্ট কাউন্সিলের ভোট ঘিরে ছিল স্বাভাবিত উত্তেজনা। ভোটে ২৬ টি আসনের মধ্যে বিজেপি ছিনিয়ে নিয়েছে ১৫ টি আসন। একনজরে দেখে নেওয়া যাক এই ভোটের ফলাফলের পরিসংখ্য়ান।

 বিজেপির দর্পের বিজয় নিশান

বিজেপির দর্পের বিজয় নিশান

এদিন লাদাখে লাদাখ অটোনমাস হিল ডেভেলপমেন্ট কাউন্সিলের ভোটে বিজেপি সকাল থেকেই লিড ধরে রেখেছিল। প্রাথমিকভাবে দুপুরের পর দেখা যায় বিজেপি জিতেছে ৬ টি আসনে। ১ টিতে ততক্ষণে এগিয়ে ছিল নির্দল। এরপর বিকেল গড়াতেই বিজেপির খাতা ১৫ টি আসন চলে আসে।

 কংগ্রেস আবারও ব্যর্থ

কংগ্রেস আবারও ব্যর্থ

এদিকে, কংগ্রেস ফের একবার মুখ থুবড়ে পড়ল ভোট যুদ্ধে। ২০১৯ সালের লোকসভা ভোটের পর কংগ্রেস বহু জায়গায় সরকারে থেকেও তা হাতছাড়া করে বসে! এরপর লাদাখে সেভাবে পদ্ম শিবিরের সামনে দাঁড়াতেই পারেনি কংগ্রেস। তবে গতবারে, লাদাখের এই ভোটে বিজেপি র যা আসন ছিল, তা থেকে এবার আসন সংখ্যা কমেছে। শেষবার লাদাখে ১৮ টি আসন জেতে বিজেপি।

লাদাখের ভোট ইতিহাস

লাদাখের ভোট ইতিহাস

এর আগে, লাদাখে লাদাখ অটোনমাস হিল ডেভেলপমেন্ট কাউন্সিলের ভোটে এযাবৎকালে কংগ্রেসের আধিপত্য বহুবারই দেখা গিয়েছে। ১৯৯৫ সালে এই কাউন্সিল গঠনের পর তিনবার জিতেছিল হাত শিবির। ২০০৫ সালে তারা লাদাখ ইউনিয়ন টেরিটোরিয়াল ফ্রন্ট জিতেছিল। তবে এবারের ফল কার্যত কংগ্রেসের কাছে নিরাশাজনক।

 লাদাখের ভোট যুদ্ধ ও কিছু তথ্য

লাদাখের ভোট যুদ্ধ ও কিছু তথ্য

লাদাখে ষষ্ঠ অটোনমাস হিল ডেভেলপমেন্ট কাউন্সিলের ভোটে এবার প্রথমবার আম আদমি পার্টিও প্রার্থী রেখেছে। এছাড়াও সেখানে কাঁটায় কাঁটায় লড়াই চলছে বিজেপি ও কংগ্রেসের মধ্যে। ১৯ টি আসনে প্রার্থী দিয়েছে আমআদমা পার্টি। ২৩ টিতে লড়ছে নির্দলরা। আর ২৬ চির মধ্যে সমস্ত আসনেই, বিজেপি ও কংগ্রেস লড়ছে। যেখানে ৬ টিতে জয় নিশ্চিত করে নিয়েছে বিজেপি। এদিকে,লাদাখের হুন্ডার, তুরতিক, তেগার, পানামিক, তাংগতসে, দিসকিটের আসনে বিজেপি দখলে রেখেছে।

Puja Special : সিঁদুর খেলায় মাতলো বীরভূমবাসী

কলকাতা থেকে জেলা - বাংলার দুর্গাপুজোর নানা মুহূর্তের ছবি দেখুন একনজরে

English summary
BJP's victory in Leh Autonomous Hill Development Council vote, know the result
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X