India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সারা বিশ্বে ভারতের মাথা হেঁট হয়ে গিয়েছে , নবী বিতর্ক নিয়ে মন্তব্য উদ্ধবের

Google Oneindia Bengali News

ইসলামের প্রতিষ্ঠাতা মহম্মদ নবী। আর তাঁকে নিয়েই অবমাননাকর মন্তব্য করেন বিজেপির মুখপাত্র ও দিল্লির মিডিয়া সেলের প্রধান। আর সেই ঘটনার পর থেকে ঘরে বাইরে চাপে পড়ে গিয়েছে বিজেপি। ওই দুই ব্যক্তিকে বরখাস্ত করা হয় দ্রুত। তাতে ফল ভালো হয়নি। দেখা যায় মুসলিম অধ্যুষিত দেশ গুলি ভারতের বিরুদ্ধে চলে গিয়েছে। বিশেষ করে উপসাগরীয় দেশগুলি। আর ঘরে একের পর এক বিরোধী নেতা কোথাও না কোথাও গিয়ে এ নিয়ে কেন্দ্রকে এক হাত নিয়ে নিচ্ছে। সেই তালিকায় চলে এলেন উদ্ধব ঠাকরে।

'ঘুঁটে পোড়ে গোবর হাসে'

'ঘুঁটে পোড়ে গোবর হাসে'

এক সময় যে দল গোঁড়া হিন্দুত্ববাদের প্রতীক ছিল সেই শিব সেনা নেতা আজ বিজেপি থেকে বিছিন্ন হয়ে এখন শুদ্ধ হিন্দুত্ববাদের দাওয়াই দিয়ে বিজেপিকে এক হাত নিচ্ছে। তায় আবার মুসলিম সম্পর্কিত কোনও বিতর্কে। যেন দল একসময় পাকিস্তান এদেশে এসেছে বলে পিচ খুঁড়ে দিয়েছিল সেই রাজনৈতিক দল এখন এক নয়া রুপ দেখাচ্ছে। বিজেপির অবস্থা 'ঘুঁটে পোড়ে গোবর হাসে' এমন বললেও ভুল হয় না।

 কী বলেছেন উদ্ধব ?

কী বলেছেন উদ্ধব ?

ঔরঙ্গাবাদে একটি সমাবেশে ভাষণ দেওয়ার সময় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী, নবী মহম্মদ সম্পর্কে বিজেপি মুখপাত্রের বিতর্কিত মন্তব্য নিয়ে বলেছেন গেরুয়া পার্টির জন্য দেশের লজ্জায় মাথা হেঁট হয়ে গিয়েছে।

আর কী বলেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ?

আর কী বলেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ?

উদ্ধব বলেছেন, "ওঁদের নবী মহম্মদকে নিয়ে মন্তব্য করার দরকার ছিল? আমাদের দেবতা যেমন আমাদের কাছে প্রিয়, তেমনি তারা তাদের দেবতাদেরও শ্রদ্ধা করে। কেন অন্য কোনও ধর্মের প্রতি ঘৃণা দেখাতে হবে। এর জন্য ভারতকে এখন বিদেশে প্রতিবাদের মুখোমুখি হতে হচ্ছে। সমস্ত মুসলিম দেশ এখ আমাদের বিরুদ্ধে। প্রধানমন্ত্রীর ছবি আবর্জনায় ফেলে দেওয়া হচ্ছে। এটা দেশের লজ্জা। আমাদের মাথা হেঁট হয়ে গিয়েছে বিশ্বের সামনে।

ঠাকরের তীর

ঠাকরের তীর

ঠাকরে সমাবেশের বলেছেন যে বিজেপি মুখপাত্রের বিবৃতি অথবা বিজেপি'র কোনও কথা ভারতের অবস্থান হতে পারে না। তিনি বলেন, "বিজেপি মুখপাত্রের ব্যবহার করা শব্দ আন্তর্জাতিক স্তরে ভারতের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। এটা আমার দেশের ভাবমূর্তিকে ক্ষতিগ্রস্ত করেছে"

হিন্দুত্ব ইস্যু

হিন্দুত্ব ইস্যু

হিন্দুত্ব ইস্যু নিয়ে বিজেপিকে পাল্টা দিয়ে ঠাকরে বলেছেন তাঁকে যেন হিন্দুত্ব না শেখাতে না আসে বিজেপি। তিনি বলেন, "আমাদের হিন্দুত্ব কোনও ধর্মের প্রতি ঘৃণা শেখায় না। আমাদের হিন্দুত্ব হল রামের মতো। আমাদের হিন্দুত্ব শেখাবেন না,"


নূপুর শর্মা এবং নবীন কুমার জিন্দল নবীকে নিয়ে মন্তব্য করার পর তুমুল বিতর্ক শুরু হয়। নবী মহম্মদের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের জন্য ৫ জুন বিজেপি শর্মাকে বরখাস্ত করে এবং জিন্দালকে বহিষ্কার করে। বিশ্বের বিভিন্ন মুসলিম দেশ ভারত সরকারের কাছে এই ঘটনা নিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছে।

রাষ্ট্রপতি নির্বাচনের দিন ঘোষণা করল নির্বাচন কমিশন, ফল প্রকাশ ২১ জুলাই রাষ্ট্রপতি নির্বাচনের দিন ঘোষণা করল নির্বাচন কমিশন, ফল প্রকাশ ২১ জুলাই

English summary
uddhav thackeray takes a hand on bjp in prophet issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X