• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নবিকে নিয়ে কথা ফিরিয়ে নিচ্ছি! সাসপেনশনের পর ক্ষমাপ্রার্থী বিজেপির নূপুর শর্মা

Google Oneindia Bengali News

সাম্প্রতিক এক টিভি বিতর্কে বিজেপির মুখপাত্র নুপুর শর্মা মহানবি হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তাঁর মন্তব্যের জন্য বিজেপির মুখপাত্রকে বরখাস্ত করা হয়। আর তারপরে বোধোদয় হয় বিজেপির ওই সাসপেন্ডেড নেত্রীর। বিজেপির মুখপাত্র নূপুর শর্মা তাঁর করা মন্তব্যের ক্ষমা চেয়ে টুইট করেন।

নবিকে নিয়ে কথা ফিরিয়ে নিচ্ছি! সাসপেনশনের পর ক্ষমাপ্রার্থী

তিনি টুইটারে লেখেন, "যদি আমার কথায় কারো অস্বস্তি বা ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগে থাকে, তাহলে আমি নিঃশর্তভাবে আমার বক্তব্য প্রত্যাহার করে নিচ্ছি। কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করা কখনই আমার উদ্দেশ্য ছিল না।" নিজের অবস্থান ব্যাখ্যা করে তিনি বলেন, "আমি গত কয়েক দিন ধরে টিভি বিতর্কে অংশ নিচ্ছি, যেখানে আমাদের মহাদেবকে ক্রমাগত অপমান ও অসম্মান করা হচ্ছে। উপহাস করে বলা হচ্ছিল যে জ্ঞানবাপি মসজিদে শিবলিঙ্গ নয়, ওটি একটি ঝর্না। দিল্লিতে রাস্তার পাশের চিহ্ন ও খুঁটির সাথে তুলনা করেও তাঁকে উপহাস করা হয়েছিল।"

বিজেপির মুখপাত্র নূপুর শর্মা বলেন, "আমাদের মহাদেবের প্রতি এই ক্রমাগত অপমান ও অসম্মান আমি সহ্য করতে পারছিলাম না এবং আমি এর প্রতিক্রিয়ায় কিছু কথা বলেছিলাম।" রবিবার বিতর্কের জেরে জাতীয় মুখপাত্র নূপুর শর্মাকে সাসপেন্ড করেছে বিজেপি হাইকমান্ড। দিল্লি বিজেপির মিডিয়া ইনচার্জ নবীন কুমার জিন্দালকে দলের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়েছে।

সাময়িক বরখাস্তের চিঠিতে দলের কেন্দ্রীয় শৃঙ্খলা কমিটি লিখেছে, "আপনি বিভিন্ন বিষয়ে দলের অবস্থানের বিপরীত মতামত পোষণ করেছেন। আরও তদন্তের অপেক্ষায়, আপনাকে দল থেকে এবং আপনার দায়িত্ব থেকে অবিলম্বে সাময়িক বরখাস্ত করা হচ্ছে।"

জ্ঞানবাপি মন্দির নিয়ে একটি সাম্প্রতিক টিভি বিতর্কে বিজেপির মুখপাত্র নুপুর শর্মা বলেন, ইসলামিক ধর্মীয় বই থেকে কিছু জিনিস লোকেদের দ্বারা উপহাস করা যেতে পারে বলে মনে করা হয়। মুসলমানরা হিন্দু ধর্মকে উপহাস করে এবং মসজিদ কমপ্লেক্সের অভ্যন্তরে পাওয়া 'শিবলিঙ্গ'কে ফোয়ারা বলে, তাহলে ইসলামিক কিছু জিনিস নিয়েও উপহাস করা যেতে পারে।

নূপুর শর্মার বিরুদ্ধে হায়দরাবাদ, পুনে এবং মুম্বাইতে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে মামলা দায়ের করা হয়েছিল। শুক্রবার, উত্তরপ্রদেশের কানপুরে একটি মুসলিম সংগঠন নূপুর শর্মার করা মন্তব্যকে কেন্দ্র করে প্যারেড মার্কেটে বনধের ডাক দেয়। তার জেরে হিংসা ছড়িয়ে পড়ে। সংঘর্ষের সময় ২০ জন পুলিশকর্মী-সহ কমপক্ষে ৪০ জন আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

English summary
BJP's Nupur Sharma takes her words back after suspension over remarks on Prophet.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X