• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি হবে বিশ্বের ‘অষ্টম দেশ’! ছাপিয়ে যাবে বাংলাদেশকেও, আভাস নাড্ডার কথায়

যে হারে বিজেপি বাড়ছে, শীঘ্রই বিশ্বের অষ্টম দেশে পরিণত হবে ভারতের শাসক দল। বর্তমানে বিজেপির সদস্য সংখ্যা ১৭ কোটি ছাড়িয়ে ১৮ কোটিতে পৌঁছে যাচ্ছে বলে সম্প্রতি রিপোর্টে প্রকাশ। তার ভিত্তিতেই জনসংখ্যার নিরিখে বিশ্বের সাতটি দেশের পরই থাকবে বিজেপির স্থান। মাত্র সাতটি দেশের জনসংখ্যা বিজেপির সদস্যসংখ্যার থেকে বেশি।

বাংলাদেশের জনসংখ্যাকেও ছাপিয়ে যাবে বিজেপি

বাংলাদেশের জনসংখ্যাকেও ছাপিয়ে যাবে বিজেপি

বিজেপির কার্যনির্বাহী সভাপতি জেপি নাড্ডা স্বয়ং একথা জানিয়েছেন। বিশ্বে মাত্র ৮টি দেশ রয়েছে, যা বিজেপির উপরে ছিল। এখন বাংলাদেশের জনসংখ্যাকেও ছাপিয়ে যাবে বিজেপি। বাংলাদেশের জনসংখ্যা ১৬.৮ কোটি। আর বিজেপি সাত কোটি সদস্য বাড়িয়ে শীঘ্রই পৌঁছে যাবে ১৮ কোটিতে।

১১ কোটি থেকে এক লাফে বেড়ে ১৮ কোটি

১১ কোটি থেকে এক লাফে বেড়ে ১৮ কোটি

বিজেপি সদস্যতা অভিযান শুরুর আগে পর্যন্ত দলের সদস্য ছিল ১১ কোটি। এক লাফে তা বেড়ে হল ১৮ কোটি। অর্থাৎ লোকসভা ভোটে জিতে দ্বিতীয় মোদী সরকার গঠনের পর সদস্যতা অভিযানে নেমে এক লহমায় সাত কোটি সদস্য সংখ্যা বাড়াল বিজেপি। এই সংখ্যা শুধু চমকপ্রদই নয়, এটা নয়া রেকর্ডও।

২০ শতাংশ লক্ষ, বেড়েছে আরও ৫০ শতাংশ

২০ শতাংশ লক্ষ, বেড়েছে আরও ৫০ শতাংশ

বিজেপির সর্বভারতীয় কার্যনির্বাহী সভাপতি জেপি নাড্ডা দেশজুড়ে গেরুয়া হাওয়ার কথা জানিয়েছেন। তিনি বলেন, বিজেপির এই সফল সদস্যতা অভিযান প্রসঙ্গে জেপি নাড্ডা বলেন, দল যখন এই অভিযান শুরু করেছিল তখন ২০ শতাংশ নতুন সদস্য করা বা সদস্যপদ বাড়িয়ে তোলা লক্ষ্যমাত্রা নমিয়ে নামা হয়েছিল। কিন্তু সেই সংখ্যাকে তলানিতে ফেলে আমরা আরও ৫০ শতাংশ সদস্য বাড়িয়েছি।

টার্গেটের তিন গুনেরও বেশি বৃদ্ধি

টার্গেটের তিন গুনেরও বেশি বৃদ্ধি

২০১৫ সালে অনুষ্ঠিত হয়েছিল প্রথম সদস্যতা অভিযান। তখন সদস্যপদ সংখ্যা ১১ কোটিতে পৌঁছেছিল বিজেপির। এবার মাত্র চার বছরের মধ্যে বিজেপি সদস্য বাড়ল দেড়গুন। এই বিপুল বৃদ্ধি আমরা আশা করিনি। নাড্ডা জানান, আমাদের টার্গেট ছিল ২ কোটি ২০ লক্ষ। আমরা বাড়িয়েছি সাত কোটি, যা টার্গেটের তিন গুনেরও বেশি।

[আরও পড়ুন: মোদী সরকারের অর্থনীতি মুখ থুবড়ে পড়ল, মহাপতনে জিডিপি ৫ বছরে সর্বনিম্ন]

[আরও পড়ুন: মমতাকে বিজেপিতে স্বাগত জানালেন মুকুল! বিধানসভায় যোগদান-'প্রস্তাব' নিয়ে জল্পনা]

English summary
BJP’s members can beat to Bangladesh according country’s population. BJP has created a new record by adding seven crore members and total number of members is 18 crore now,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X