• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উপরাষ্ট্রপতি নির্বাচন: 'কৃষক সন্তান' ধনখড়কে সমর্থন করুন! ইউপিএ-র দলগুলির কাছে আহ্বান জেপি নাড্ডার

উপরাষ্ট্রপতি নির্বাচন: 'কৃষক সন্তান' ধনখড়কে সমর্থন করুন! ইউপিএ-র দলগুলির কাছে আহ্বান জেপি নাড্ডার
  • |
Google Oneindia Bengali News

দ্রৌপদী মুর্মুর (Draipadi murmu) ক্ষেত্রে বিজেপি বলেছিল একজন আদিবাসী এবং মহিলা রাষ্ট্রপতি (President) পদে লড়াইয়ে নেমেছেন। যেই প্রচারে বিরোধী শিবিরে বিরোধীদের রাষ্ট্রপতি প্রার্থী দাঁড় করানোর ক্ষেত্রে সব থেরে বড় উদ্যোক্তা
মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) পর্যন্ত বলেছিলেন, তিনি আগে জানতে প্রার্থী দাঁড় করানোর কথা বলতেন না। এবার উপরাষ্ট্রপতি (Vice President) পদে বিজেপি কৃষক সন্তান (Farmer's son) জগদীপ ধনখড়কে (Jagdeep Dhankhar) নিয়ে প্রচারে নেমেছে। ইউপিএ দলগুলির কাছে বিজেপির সর্বভারতীয় সভাপতির আহ্বান কৃষক পুত্রকে সমর্থন করুন উপরাষ্ট্রপতি নির্বাচনে।

বিজেপি প্রধানের বার্তা

বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা বলেছএন, উপরাষ্ট্রপতি পদে তারা একজন কৃষক সন্তানকে মনোনীত করেছেন। তিনি একজন নম্র ব্যক্তি। তিন দশক ধরে দেশের সেবা করছেন। সব রাজনৈতিক দল বিশেষ করে ইউপিএ জোটেরদলগুলির কাছে তাঁর আহ্বান জগদীপ ধনখড়কে সমর্থন করুন।

আইনে পণ্ডিত, বলেছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জগদীপ ধনখড় সম্পর্কে বলেছেন, আমাদের সংবিধান সম্পর্কে তাঁর ভাল জ্ঞান রয়েছে। তিনি আইনের বিষয়ে সুপণ্ডিত। তিনি (মোদী) নিশ্চিত যে রাজ্যসভার চেয়ারম্যান হবেন এবং জাতীয় অগ্রগতিকে আরওএগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে হাউজের কাজ পরিচালনা করবেন। প্রধানমন্ত্রী মোদী টুইটারে জগদীপ ধনখড়ের সঙ্গে তাঁর বৈঠকের ছবিও শেয়ার করেছেন।

অভিনন্দন অমিত শাহের

রবিবার অমিত শাহের সঙ্গে দেখা করেন এনডিএ-র উপরাষ্ট্রপতি পদের প্রার্থী জগদীপ ধনখড়। একে অপরকে মিষ্টি খাইয়ে দেন। পরেই সেই ছবি টুইট করে অমিত শাহ বলেছেন, এনডিএ-র উপ-রাষ্ট্রপতি প্রার্থী নির্বাচিত হওয়ার জন্য অভিনন্দন।
জগদীপ ধনখড়কে সাধারণ কৃষক পরিবারের সন্তান বলে বর্ণনা করেন অমিত শাহ। শনিবার উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে নাম ঘোষণার পরে অমিত শাহ বলেছিলেন, তিনি নিশ্চিত ভাইস প্রেসিডেন্ট এবং রাজ্যসভার চেয়ারম্যান হিসেবে ধনখড়জির নির্বাচনের মাধ্যমে সংসদের উচ্চকক্ষের মর্যাদা
আরও বাড়বে।

জগদীপ ধনখড়ের পরিচিতি

জগদীপ ধনখড়ের পরিচিতি

১৯৫১ সালের ১৮ মে জন্মগ্রহণ করেন তিনি। রাজস্থানের ঝুনঝুন জেলার বাসিন্দা। ১৯৮৯ থেকে ১৯৯১ সাল পর্যন্ত লোকসভা সদস্য ছিলেন তিনি। ১০০৯ সালে কেন্দ্রীয় মন্ত্রী হয়েছিলেন তিনি। এরপর ২০০৩ সাল থেকে বিজেপির সঙ্গে যুক্ত।

উপরাষ্ট্রপতি নির্বাচিত হলে জগদীপ ধনখড় বেঙ্কাইয়া নাইডুর স্থলাভিষিক্ত হবেন। এর আগে রাজস্থান থেকে উপরাষ্ট্রপতি হয়েছিলেন ভৈর সিং শেখাওয়াত। ২০০২ থেকে ২০০৭ সাল পর্যন্ত তিনি দেশের ১১ তম উপরাষ্ট্রপতি পদের দায়িত্ব সামলেছেন।
তবে দুজনের মধ্যে তফাত হল শেখাওয়াত ছিলেন রাজপুত আর ধনখড় হলেন জাঠ নেতা।

জীবন মানুষের কল্যাণ ও সমাজের উন্নতির জন্য নিবেদিত! এনডিএ-র উপরাষ্ট্রপতি পদপ্রার্থী ধনখড়কে অভিনন্দন অমিত শাহেরজীবন মানুষের কল্যাণ ও সমাজের উন্নতির জন্য নিবেদিত! এনডিএ-র উপরাষ্ট্রপতি পদপ্রার্থী ধনখড়কে অভিনন্দন অমিত শাহের

English summary
BJP's JP Nadda appeals UPA parties to support farmer's son Jagdeep Dhankhar in Vice Presidential Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X