• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শিক্ষক নিয়োগ-সহ একাধিক বিষয়ে দুর্নীতির অভিযোগ ত্রিপুরায়! সরব বিজেপির জনজাতি মোর্চা

শিক্ষক নিয়োগ-সহ একাধিক বিষয়ে দুর্নীতির অভিযোগ ত্রিপুরায়! সরব বিজেপির জনজাতি মোর্চা
  • |
Google Oneindia Bengali News

শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ যেন পিছু ছাড়ছে না। বাম শাসনের সময় ত্রিপুরায় শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠেছিল। এবার রাজ্যের শাসক বিজেপি অভিযোগ তুলেছে ত্রিপুরা স্বশাসিত জেলা পরিষদের দিকে। সেখানে শিক্ষক নিয়োগের ওয়াক-ইন-ইন্টারভিউয়ে ব্যাপক দুর্নীতি ও স্বজনপোষণ হয়েছে বলে অভিযোগ করেছে বিজেপি।

পথে নেমেছে বিজেপির জনজাতি মোর্চা

পথে নেমেছে বিজেপির জনজাতি মোর্চা

বিজেপির জনজাতি মোর্চার তরফে ত্রিপুরা স্বশাসিত জেলা পরিষদের বিরুদ্ধে একাধিক বিষয়ে অভিযোগ করে সাব জোনাল ডেভেলপমেন্ট অফিসারদের কাছে স্মারকলিপি জমা দিয়েছে। সঙ্গে অভিযোগ করা হয়েছে জনজাতিরা তাদের বৈধ অধিকার এবং সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। বিজেপির জনজাতি মোর্চা বলেছে, সংবাদ মাধ্যম এবং সামাজিক মাধ্যমে টিটিএএডিসির নিয়োগ প্রক্রিয়া নিয়ে ক্রমবর্ধমান দুর্নীতির কথা বেশ কয়েকবার তুলে ধরা হয়েছে। যদিও এব্যাপারে টিটিএএডিসি কোনও ব্যাখ্যায় নারাজ বলে জানিয়েছে বিজেপি মোর্চা।

 রাজ্য সরকারের সাহায্যের পরেও কাজে ব্যর্থ

রাজ্য সরকারের সাহায্যের পরেও কাজে ব্যর্থ

বিজেপির জনজাতি মোর্চার তরফে অভিযোগ করা হয়েছে, টিটিএএডিসি অনুরোধে রাজ্য সরকার স্বশাসিত জেলা পরিষদের এলাকায় স্বাস্থ্য পরিষেবার জন্য ৩০ কোটি টাকা সাহায্য করলেও, সেই কাজ তারা এখনও শেষ করে উঠতে পারেনি। তাদের আরও অভিযোগ, যে অর্থ ত্রিপুরা সরকার বরাদ্দ করেছে, তা হয় কোনও জায়গায় ব্যয় হয়নি অথবা যে উদ্দেশে বরাদ্দ করা হয়েছিল তা সফল হয়নি। সেই কারণে ত্রিপুরার আদিবাসীরা উন্নত স্বাস্থ্য পরিষেবা থেকে বঞ্চিত হয়েছে।

বিভিন্ন বিষয়ে অভিযোগ

বিভিন্ন বিষয়ে অভিযোগ

বিজেপির জনজাতি মোর্চার দেওয়া স্মারকলিপিতে বলা হয়েছে, রাজ্য সরকার বিপুল সংখ্যাক ছাত্রছাত্রী, রোগী এবং যুবকদের রাজধানীতে থাকার জায়গা করে দিতে টিটিএএডিসি-এর জমিতে বহুতল নির্মাণের জন্য ১০ কোটি টাকা দিয়েছিল। এখন সেই ভবনকে শিলং-এ স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে বিজেপি।
এছাড়াও সুতো সংগ্রহ ও বিতরণে ব্যাপক দুর্নীতি এবং স্বপনপোষণেক অভিযোগ তোলা হয়েছে বিজেপির তরফে। এব্যাপারে যোগ্য সুবিধাভোগীরা বঞ্চিত হয়েছে বলেও অভিযোগ করা হয়েছে।

ছাত্র ভর্তি ও নার্স নিয়োগে দুর্নীতির অভিযোগ

ছাত্র ভর্তি ও নার্স নিয়োগে দুর্নীতির অভিযোগ

বিজেপির জনজাতি মোর্চার তরফে অভিযোগ করা হয়েছে, খুম্পুই অ্যাকাডেমিতে ছাত্র ভর্তিতে দুর্নীতি করা হয়েছে। এব্যাপারে তদন্তেরও দাবি করা হয়েছে বিজেপির তরফে। এছাড়াও টিটিএএডিসিতে নার্স নিয়োগে দুর্নীতির কারণে যোগ্য প্রার্থীর বঞ্চিত হয়েছে বলেও অভিযোগ করেছে বিজেপি। এব্যাপারে অবিলম্বে দোষীদের আইনের আওতায় আনার দাবি করেছে তারা। বিজেপির জনজাতি মোর্চার অভিযোগ, সিএডির তরফে বারে বারে টিটিএএজিসির আগের বছর ও চলতি বছরের হিসাব চাওয়া হলেও, তা তারা দিতে ব্যর্থ হয়েছে।

English summary
BJP's Janajati Morcha in Tripura alleges corruption in appointment of teachers in TTAADC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X