• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এগিয়ে যাওয়ার সবুজ সংকেত বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের! 'কাজ' শুরু করে দিলেন বিএস ইয়েদুরাপ্পা

অপেক্ষার অবসান। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের সবুদ সংকেত পাওয়ার পরেই সক্রিয় কর্নাটকে প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। এদিন তিনি বেলা ১০ টা নাগাদ রাজ্যপালের কাছে সরকারের গঠনের দাবি জানান। এদিনই তাঁর চতুর্থবারের জন্য মুখ্যমন্ত্রী পদে বসার সম্ভাবনা রয়েছে।

এগিয়ে যাওয়ার সবুজ সংকেত বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের! কাজ শুরু করে দিলেন বিএস ইয়েদুরাপ্পা

সমস্ত জল্পনার অবসান। কর্নাটকে সরকার গটনের দাবি জানালেন তিনবারের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। কুমারস্বামীর নেতৃত্বে মন্ত্রিসভা অনাস্থা ভোটে হেরে যাওয়ার তিন দিন পরে সক্রিয় হয়ে উঠলেন ইয়েদুরাপ্পা।

রাজ্যপালের সঙ্গে দেখা করতে যাওয়ার আগে নিজেই সাংবাদিকদের অবস্থানের কথা জানান। বলেই আজই তিনি শপথ নিতে চান, সেই কথাও রাজ্যপালকে জানাবেন। বিজেপি সূত্রে খবর শপথগ্রহণ অনুষ্ঠান হতে পারে দুপুর ১২.৩০ নাগাদ। শেষবার ২০১৮ সালে ৪৮ ঘন্টার জন্য মুখ্যমন্ত্রী হয়েছিলেন।

বৃহস্পতিবার সন্ধেয় কর্নাটক বিধানসভার স্পিকার ১৭ জন বিদ্রোহী বিধায়কের মধ্যে থেকে ২ জন কংগ্রেস এবং এক জন নির্দল বিধায়ককে বহিষ্কার করেন। এর ফলে বিধানসভা ভঙ্গ না হওয়া পর্যন্ত এই তিনজন নির্বাচনে অংশ নিতে পারবেন না। মঙ্গলবার সরকারের বিরুদ্ধে আনা অনাস্থা ১০৫-৯৯ ভোটে পাশ হয়ে যায়। বর্তমানে বিধানসভায় সদস্য সংখ্যা ২২২। ফলে সংখ্যাগরিষ্ঠতা পেতে গেলে ১১২ জনের সমর্থন জরুরি।

English summary
BJP's BS Yeddyurappa stakes claim to form the Government in Karnataka to the Governor
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X