• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি জোটে বড় ভাঙনের ইঙ্গিত! '২১ ভোটের আগে গণেশ চতুর্থী ঘিরে গেরুয়া শিবিরের রোষের মুখে শরিক দল

গণেশ চতুর্থী আর মাত্র একদিন পর। তবে ২০২০ সালে সেই উৎসবের আনন্দে খানিকটা ভাঁটা পড়েছে দেশের বিভিন্ন প্রান্তে। এদিকে এই উৎসবকে কেন্দ্র কের ২০২১ সালের বিধানসভা ভোটের আগে তামিল বিজেপির সঙ্গে চরম সংঘাতের রাস্তায় গেল এআইডিএমকে। প্রসঙ্গত, বাংলার মতো ২০২১ সালে বিধানসভা ভোট আসন্ন তামিলনাড়ুতেও।

কেন সংঘাত বিজেপি জোটে?

কেন সংঘাত বিজেপি জোটে?

তামিলনাড়ুর বুকে এআইএডিএমকের সঙ্গে সংঘাতের আগুন ধিরে ধিরে বহু আগে থেকেই জ্বলছিল। এদিকে, কেন্দ্রের নয়া শিক্ষানীতি ২০২০ তে ভাষা সংক্রান্ত পঠন নিয়ে তামিলনাড়ুতে বিজেপির শরিকদল সোজা পদ্মশিবিররের বিরুদ্ধেই মুখ খোলে। সম্ভবত তার পাল্টা হিসাবে গণেশ চতুর্থীকে পাল্টা রাজনৈতিক সংঘাতের ময়দান হিসাবে সপর চড়াল বিজেপি।

গণেশ চতুর্থী ও বিজেপির তোপ

গণেশ চতুর্থী ও বিজেপির তোপ

তামিলনাড়ুতে এবছর গণেশ চতুর্থী আয়োজনে কিছু বিধি নিষেধ আরোপিত হয়েছে। যা নিয়ে সন্তুষ্ট নয় তামিল বিজেপি। বিজেপির তামিল উইং এর প্রধান নির্মল কুমার বিষয়টি নিয়ে এতটাই অসন্তুষ্ট যে তিনি নিম্নরুচির বেশ কিছু পোস্ট করেছেন ঘটনাক্রম নিয়ে। যা মোটেও পালানাস্বামী শিবিরকে সস্তি দিচ্ছে না।

সংঘাত চরমে

সংঘাত চরমে

বিজেপির নির্মল কুমার সেখানে একটি টুইটে মন্তব্য করেন, যে এআইডিএমকে "গত ৩০ বছর শাড়িতে মুখে ঢেকেছে, পরে দিল্লিতে আসল নেতাদের সঙ্গে সাক্ষাতের পর' পৌরষত্ব ফিরে পেয়েছে। লিঙ্গ নির্দিষ্টকারী এই পোস্ট নিয়ে অত্যন্ত ক্ষুব্ধ তামিলানাড়ুতে বিজেপির শরিক দল। যা নিয়ে সেখানে ২০২১ সালের ভোটের আগেই পারদ চড়তে শুরু করেছে বলে খবর।

সুশান্ত মৃত্যু তদন্তে মুম্বই পুলিশের তাবড় কর্তারা কেন সিবিআই স্ক্যানারে! জেরা নিয়ে জল্পনা

English summary
BJP's alliance with AIADMK faces hard times over Ganesh Chaturthi 2020 resstriction issue in Tamil Nadu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X