• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লোকসভা ভোটের মুখে বিজেপিতে ধস, উত্তর-পূর্বে ৩৭ সদস্য একযোগে ছাড়লেন দল

রাত পোহালেই প্রথম দফার নির্বাচন। তার আগে নাগাল্যান্ডে জোর ধাক্কা খেল বিজেপি। বিজেপি শিবিরে ধস নামল লোকসভা ভোটের প্রাক্কালে। নাগাল্যান্ডে গেরুয়া শিবির ছাড়লেন দলের ৩৭ জন গুরুত্বপূর্ণ সদস্য। ভোটের মুখে কর্মীরা একত্রিত হয়ে একসঙ্গে ইস্তফা পত্র তুলে দিলেন নাগাল্যান্ডের বিজেপি সভাপতির হাতে।

পার্টির আদর্শ ও দর্শনের সঙ্গে মতানৈক্য

পার্টির আদর্শ ও দর্শনের সঙ্গে মতানৈক্য

বিজেপি রাজ্য সভাপতিকে চিঠি লিখে দলত্যাগীরা জানান, পার্টির আদর্শ ও দর্শনের সঙ্গে তাঁদের মতের মিল হচ্ছে না। তাই তাঁরা দল ছাড়ার সিদ্ধান্ত নিলেন। এই চিঠিতে উল্লেখ করা হয়, তাঁদের দল ছাড়ার অন্যতম কারণ বিজেপির হিন্দুত্ববাদী আদর্শ।

বৈঠকেও গলেনি বরফ

বৈঠকেও গলেনি বরফ

তবে শুধু হিন্দুত্ববাদী আদর্শই নয়, আর কিছু সমস্যা বিজেপিতে প্রতিবন্ধক হয়ে উঠেছিল তাঁদের কাছে। নেতাদের কিছু ভুল পদক্ষেপ তাঁদের দলের প্রতি বিতৃষ্ণার কারণ। এসব নিয়ে একাধিকবার বৈঠক হয়েছে। তাঁরা তাদের দাবি তুলে ধরেছেন, কিন্তু কোনও ফল হয়নি।

ইন্দো-নাগা শান্তি আলোচনা হয়নি

ইন্দো-নাগা শান্তি আলোচনা হয়নি

দলত্যাগী ৩৭ সদস্য চিঠিতে আরও লেখেন, ইন্দো-নাগা শান্তি আলোচনা নিয়ে কোনও ব্যবস্থাই গ্রহণ করা হয়নি। অথচ এ প্রসঙ্গে বারবার বৈঠকে তোলা হয়েছে। কিন্তু দলের নেতারা কোনও গুরুত্ব দেয়নি তাঁদের বক্তব্যের।

নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে ক্ষোভ

নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে ক্ষোভ

এছাড়া নাগরিকত্ব সংশোধনী বিল নিয়েও তাঁদের ক্ষোভ রয়েছে। রাজ্যের সিনিয়র স্টেট এক্সিকিউটিউ সদস্যরা এই নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে ক্ষুব্ধ। বারবার দলের কাছে অভিযোগ জানানো হয়েছে, কিন্তু দলের শীর্ষ নেতৃত্ব নীরব থেকেছে।

English summary
BJP’s 37 members leave the party in Nagaland before Lok Sabha Election. They leave the party to write a letter,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X