• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রতিটি 'বিপিএল' পরিবারে সরকারি চাকরির প্রতিশ্রুতি দিয়ে ঝাড়খণ্ডে ইস্তেহার বিজেপির

ঝাড়খণ্ডে বিধানসভা ভোট আসন্ন প্রায়। তড়িঘড়ি তাই ইস্তেহার প্রকাশ করে ফেলল বিেজপি। রবিশঙ্কর প্রসাদ বুধবার সংবাদিক বৈঠক করে ইস্তেহার প্রকাশ করেন। তাতে ঢালাও সরকারি চাকরি আর আর্থিক অনুদানের প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি।

আদিবাসী ভোট ব্যাঙ্ক দখল

আদিবাসী ভোট ব্যাঙ্ক দখল

ভোটের নির্ঘণ্ট ঘোষণার পর থেকেই শরিকি বিবাদ শুরু হয়ে গিয়েছে ঝাড়খণ্ড বিজেপিতে। অনেক দলই বিজেপির ছায়া থেকে বেরিয়ে এসে একা লড়াইে যাওয়ার কথা ঘোষণা করেছে। এদিকে আদিবাসী অধ্যুষিত ঝাড়খণ্ডে ভোট ব্যাঙ্ক দখলে বিজেপিকে নাজেহাল হতে হচ্ছে তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ আদিবাসী ভোট দখল করার মতো নেতা বা নেতৃত্ব এখনও ঝাড়খণ্ডে বিজেপি কাছে নেই। এখন ভোট প্রতিশ্রতি শ্রুতিই ভরসা।

সরকারি চাকরির প্রতিশ্রুতি

সরকারি চাকরির প্রতিশ্রুতি

ইস্তেহারে ঢালাও সরকারি চাকরি ভোট প্রতিশ্রুতি দিেয়ছে বিজেপি। রাজ্যের যবাদের সরকারি চাকরিতে বিপুল সুযোগ করে দেওয়ার কথা জানিয়েছে। একই সঙ্গে আদিবাসী মহিলাদের স্বনির্ভর গোষ্ঠার জন্য ৫ লাখ টাকা পর্যন্ত ঋণ অনুমোদনের প্রতিশ্রুতিও দিয়েছে বিজেপি।

 শিক্ষাক্ষেত্রে সুযোগ

শিক্ষাক্ষেত্রে সুযোগ

পড়াশোনার জন্য বিপুল আর্থিক অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছে বিজেপি ইস্তেহারে। নবম এবং ১০ম শ্রেণির ২২০০ টাকা এবং একাদশ ও দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ৭৫০০ টাকা করে স্কলারশিপ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। এছাড়া দরিদ্র এবং পিছিয়ে পড়া ঘরের ছাত্র ছাত্রীদের পড়াশোনার জন্য বিশেষ আর্থিক অনুদানের কথাও ঘোষণা করা হয়েছে ইস্তেহারে।

English summary
BJP relesed Jharkhand vote manifesto with job for every BPL family
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X