প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির, রাহুলকে টেক্কা দিয়ে আগেভাগেই ময়দানে মোদী-শাহরা

Subscribe to Oneindia News

কংগ্রেসের হাত থেকে আরও একটা রাজ্যের ক্ষমতা কেড়ে নিতে কর্ণাটককে টার্গেট করেছে নরেন্দ্র মোদী-অমিত শাহদের বিজেপি। সেই লক্ষ্যে ভোটগ্রহণের এক মাস আগেই প্রার্থী তালিকা প্রকাশ করে সম্মুখ সমরে নেমে পড়ল বিজেপি। প্রথম দফায় ঘোষিত প্রার্থী তালিকায় রয়েছে ৭২ জনের নাম।

প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির, রাহুলকে টেক্কা দিয়ে আগেভাগেই ময়দানে মোদী-শাহরা

বিজেপির তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৭২ জন প্রার্থীর নাম চূড়ান্ত হয়েছে। এই তালিকায় উল্লেখযোগ্যদের মধ্যে রয়েছেন মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বিএস ইয়েদুরাপ্পা। পুরনো মুখের মধ্যে ইয়েদুরাপ্পা ছাড়াও উল্লেখযোগ্য কে এস ইশ্বরাপ্পা, জগদীশ শেট্টার, কে ভি হেগড়ে, বাসবরাজ বোম্মাই প্রমুখ। রয়েছেন ৩ জন মহিলা প্রার্থী।

কর্ণাটকে ১২ মে বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। মোট ২২৪টি আসন কর্ণাটকে। তার মধ্যে ১৭৩টি সাধারণ। বাকি ৫১টির মধ্যে ৩৬টি তফশিলি জাতি ও ১৫টি তফশিলি উপজাতিদের জন্য সংরক্ষিত। বিজেপির ঘোষিত প্রথম দফার প্রার্থী তালিকায় ৪৮ জন পুরনো মুখ রয়েছেন। বাকি ২৪ জন নতুন মুখ।

কর্ণাটকে এবার ক্ষমতায় ফিরতে মরিয়া বিজেপি। কিন্তু এবারও জয়ের ব্যাপারে পাল্লা ভারী কংগ্রেসের। এই অবস্থায় ভোট যুদ্ধে নামছে বিজেপি। গতবার কর্ণাটকে বিজেপির ৪৮ জন প্রার্থী জিতেছিলেন। এবার ১১৩ আসনের টার্গেট পেরোতে আগেভাগে ময়দানে নেমে পড়েছে বিজেপি। কংগ্রেসও তৈরি গড় রক্ষায়। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়াকে মুখ করে এবারও জয় হাসিল করতে চাইছেন।

English summary
BJP releases first list of candidate in Karnataka Assembly Election. BJP announces candidate one month before of election date

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.