• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১০ এর বদলে ১৯ লক্ষ, বিহারে তেজস্বীর তেজে জল ঢেলে কর্মসংস্থানের নয়া 'টার্গেট' বিজেপির

বৃহস্পতিবার বিহার নির্বাচনের জন্য বিজেপির ইস্তেহার প্রকাশ করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। অনুষ্ঠানে রাজ্য বিজেপির সভাপতি সঞ্জয় জয়সওয়াল এবং দলের জাতীয় সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদব উপস্থিত ছিলেন। এবং ইস্তেহার প্রকাশ করেই যে বড় ধামাকা ঘটালেন অর্থমন্ত্রী। তেজস্বীর ১০ লক্ষ চাকরির টার্গেটকে ছাপিয়ে ১৯ লক্ষ চাকরির প্রতিশ্রুতি দিল পদ্ম শিবির। এই চাকরির প্রতিশ্রুতিকে 'সঙ্কল্প পাত্র' নাম দিয়েছে বিজেপি।

বিনামূল্যে করোনা ভ্যাকসিন

বিনামূল্যে করোনা ভ্যাকসিন

তাছাড়া ইস্তেহারে বিনামূল্যে করোনা ভ্যাকসিনও অন্তর্ভুক্ত করেছে বিজেপি। এছাড়া বিহারে একটি আইটি হাব, ৩ লক্ষ শিক্ষক নিয়োগ, ৩০ লক্ষ মানুষের জন্য পাকা বাড়ি, স্বাস্থ্য ক্ষেত্রে ১ লক্ষ কর্মসংস্থান সহ ক্লাস ৯-এর থেকে উপরের সব শ্রেণীর ছাত্রদের জন্য ট্যাবলেটের প্রতিশ্রুতি রয়েছে ইস্তেহারে।

চাকরির প্রতিশ্রুতি দিয়ে বিহার মাতাচ্ছেন তেজস্বী

চাকরির প্রতিশ্রুতি দিয়ে বিহার মাতাচ্ছেন তেজস্বী

চাকরির প্রতিশ্রুতি দিয়ে বিহারে যুব ভোটারদের মনে জায়গা করে নিচ্ছেন তেজস্বী। রাজ্যের বেহাল অর্থনীতি এবং বেড়ে চলা বেকারত্বের হার নিয়ে নীতীশের সরকারকে তোপ দেগেই চলেছেন তেজস্বী। এই অবস্থায় বিরোধীদের নির্বাচনী ইস্তেহারেও ১০ লক্ষ সরকারি চাকরির প্রতিশ্রুতি রয়েছে। বিরোধীদের এই তোপের জবাবেই ময়দানে নির্মলা সীতারমনকে নামানো হয় বলে মনে করা হচ্ছে।

বিজেপির ১৯ লক্ষ চাকরির প্রতিশ্রুতি

বিজেপির ১৯ লক্ষ চাকরির প্রতিশ্রুতি

বিহারে মোদী ঝড়ের আগেই নির্বাচনী প্রচারের ময়দানে ঝড় তুলেছেন তেজস্বী যাদব। এই পরিস্থিতিতে মোদীর বিহার সফরের আগে তাঁর হয়ে ময়দান তৈরিতে ব্যস্ত জেপি নাড্ডা সহ অন্যান্য বিজেপি নেতারা। বিশেষজ্ঞদের মত, সেই লক্ষ্যেও নির্মলা গিয়ে রাজ্যের যুব সমাজকে ফের আস্বস্ত করতে চাইলেন এই ১৯ লক্ষ চাকরির প্রতিশ্রুতির মাধ্যমে।

বিহারে এনডিএ জোটের সামনে চ্যালেঞ্জ

বিহারে এনডিএ জোটের সামনে চ্যালেঞ্জ

বর্তমানে মুখ্যমন্ত্রী এবং ক্ষমতাসীন জোটের কাছে এখন সব থেকে বড় চ্যালেঞ্জের বিষয় হল রাজ্যের অর্থনীতির ঝিমিয়ে পড়া অবস্থা , শিল্পের দুর্দশা আর কর্মসংস্থানের অভাব। যা সমস্ত রাজনৈতিক দল, বিশেষ করে আরজেডি মুখ্য নির্বাচনী ইস্যু করে তুলেছে। এবং এই ইস্যুকে কাজে লাগিয়েই নির্বাচনী ময়দানে রীতিমতো ঝড় তুলেছেন তেজস্বী যাদব।

১০ লক্ষ বনাম ১৯ লক্ষের লড়াই

১০ লক্ষ বনাম ১৯ লক্ষের লড়াই

এর আগে তেজস্বীযাদব নীতীশ কুমারের বিরুদ্ধে রাজ্যে শূন্যপদ ভরার চেষ্টা না করে রাজ্য থেকে পরিযায়ী শ্রমিকের সংখ্যা বাড়ানোর ক্ষেত্রে মদত দেওয়ার অভিযোগ এনেছেন। এবং বিরোধী জোট রাজ্য়ে ক্ষমতায় এলে যুব সমাজের জন্য ১০ লক্ষ স্থায়ী সরকারি চাকরির ব্যবস্থা করার আশ্বাস দিয়েছেন। আর তেজস্বীর সেই প্রতিশ্রুতিতে জল ঢালতেই এবার ময়দানে নেমেছে বিজেপি।

নীতীশকে তাড়া লালুপ্রসাদ যাদবের, বিহারে ভোটের ময়দানে ভূত দেখা পরিস্থিতি জেডিইউর

English summary
BJP promises 19 lakh jobs, free covid Vaccine In Bihar manifesto to counter RJD's Tejashwi Yadav
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X