• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরে শক্তি বৃদ্ধির জেরেই কি হামলা বিজেপি কর্মীদের উপর? কড়া ভাষায় হুঁশিয়ারি নাড্ডার

বৃহস্পতিবার দক্ষিণ কাশ্মীরে জঙ্গি হামলায় মৃত্যু হয় বিজেপি যুব মোর্চার নেতাসহ তিনজনের। এই তিনজনের মৃত্যু বৃথা যাবে না বলে এদিন মন্তব্য করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। নাড্ডা এই বিষয়ে একটি টুইট করে জানান যে এই দেশ ভক্তদের মৃত্যু ভারতের জন্যে দুঃসংবাদ। পাশাপাশি এই হামলার জন্যে বিচ্ছিনতাবাদীদের উদ্দেশে তোপ দাগেন বিজেপি সভাপতি।

কাশ্মীরে বিজেপি ক্রমেই শক্তি বৃদ্ধির পথে হেঁটেছে

কাশ্মীরে বিজেপি ক্রমেই শক্তি বৃদ্ধির পথে হেঁটেছে

কাশ্মীরে বিজেপি ক্রমেই শক্তি বৃদ্ধির পথে হেঁটেছে। জম্মুর সাংগঠনিক শক্তিকে কাজে লাগিয়ে কাশ্মীরে ছাপ ফেলছে বিজেপি। তৃণমূল স্তরে স্থানীয় নেতাদের নিয়ে বিজেপি কাজ করে চলেছে সেখানে। 'কাশ্মীরি ভাবাবেগ' এবং বিচ্ছিনতাবাদী মনোভাবকে দূরে সরিয়ে উপত্যকায় বিজেপিতে যোগও দিচ্ছেন বহু মানুষ। তবে বিজেপিতে যোগ দেওয়ার এই বিষয়টি ভালো চখে দেখছে না বিচ্ছিনতাবাদীরা।

কাশ্মীরে বিজেপি সংগঠন পোক্ত হতেই জঙ্গিদের মাথায় হাত

কাশ্মীরে বিজেপি সংগঠন পোক্ত হতেই জঙ্গিদের মাথায় হাত

সম্প্রতি ফারুক আবদুল্লাহ অভিযোগ করেছিলেন, মুসলিম অধ্যুষিত জম্মু ও কাশ্মীরে হিন্দুদের আধিপত্য বাড়াতে চায় বিজেপি। তবে বিজেপি কিন্তু কাশ্মীর উপত্যকায় জম্মুর রাজনৈতিক নেতাদের এনে বসাচ্ছে না। বিজেপি স্থানীয় স্তরেই নেতা খুঁজে সংগঠন সাজাচ্ছে কাশ্মীরে। এবং সেখানে যে বিজেপির সংগঠন ধীরে ধীরে পোক্ত হয়ে উঠছে, তা ভালো করেই নজরে পড়েছে বিরোধী এবং জঙ্গি গোষ্ঠীদের। এবং এতেই বিজেপির বিরুদ্ধে আরও সক্রিয় হয়ে উঠেছে জঙ্গি সংগঠনগুলি।

বিজেপি নেতা কর্মীদের উপর পরপর হামলা

বিজেপি নেতা কর্মীদের উপর পরপর হামলা

এর জেরেই পরপর বিজেপি নেতা কর্মীদের উপর হামলা চালাচ্ছে জঙ্গিরা। সেই রেশ টেনেই বৃহস্পতিবার কুলগাম জেলার যুব মোর্চার সাধারণ সম্পাদক ফিদা হুসেন ইটু-কে গুলি করে হত্যা করে জঙ্গিরা। সেই সময় তাঁর সঙ্গে ছিলেন হারুন বেগ ও উমর হাজম নামে আরও দুই বিজেপি কর্মী। জঙ্গিদের গুলিতে মৃত্যু হয় তাঁদেরও। কুলগামের কাজিগুন্দে ওয়াই কে পোরা এলাকায় ঘটনাটি ঘটেছিল। জঙ্গিদের গুলিতে ঘটনাস্থানেই মৃত্যু হয় একজনের। বাকিদের তড়িঘড়ি কাজিগুন্দ হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁদের মৃত বলে ঘোষণা করা হয়।

জেপি নাড্ডার হুঁশিয়ারি

জেপি নাড্ডার হুঁশিয়ারি

এই মৃ্ত্যুর প্রেক্ষিতে নাড্ডা টুইটে লেখেন, 'ভারতীয় জনতা যুব মোর্চার তিন নেতাকে জঙ্গিরা গতকাল গুলি করে হত্যা করে। মৃতদের মধ্যে অন্যতম ছিলেন যুব মোর্চার সাধারণ সম্পাদক ফিদা হুসেন। কুলগামের এই হামলা কাপুরুষের মতো। এই দেশভক্তদের মৃত্যু ভারতের জন্য ক্ষতির বিষয়। তাঁদের মৃত্যু বৃথা যাবে না। তাঁদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।'

কাশ্মীরে বিজেপি নেতাদের নিরাপত্তা বৃদ্ধির দাবি

কাশ্মীরে বিজেপি নেতাদের নিরাপত্তা বৃদ্ধির দাবি

এদিকে এই ঘটনার পরই ফের নিরাপত্তা বৃদ্ধির দাবিতে ফের সরব হয়েছেন কাশ্মীরের বিজেপি কর্মীরা। এদিকে কাশ্মীরে তিন বিজেপি নেতা-কর্মী খুনের ঘটনার তীব্র নিন্দা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটারে সরব হন তিনি। লেখেন, 'তিন কার্যকর্তার খুনের ঘটনার নিন্দা করছি। ঝকঝকে তিন যুবক। জম্মু ও কাশ্মীরে ভালো কাজ করছিলেন। এই কষ্টের সময়ে ওঁদের পরিবারকে সমবেদনা জানাই। ওঁদের আত্মার শান্তি কামনা করি।' এদিকে ঘটনার তীব্র নিন্দা করেন ওমর আবদুল্লা। শোকপ্রকাশ করে টুইট করেন মেহবুবা মুফতিও।

কলকাতাঃ নম্ভেম্বরের শেষ সপ্তাহে বিজেপির উত্তরকন্যা অভিযান, জানালেন সায়ন্তন বসু

মোদীর জনপ্রিয়তাকে চ্যালেঞ্জ তেজস্বীর, বিহারের 'জঙ্গল রাজ' নিয়ে 'যুবরাজ'-এর স্টেপআউট

English summary
BJP President JP Nadda said, death of three BJYM workers in Kashmir's Kulgam will not go in vain
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X