• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিএম কেয়ার্স ফান্ডের অডিট নিয়ে পাল্টা চাপ কংগ্রেসের, পার্লামেন্টারি প্যানেলকে বাধা বিজেপির

করোনা ভাইরাস সংক্রমণের জন্য পিএম কেয়ার্স ফান্ড তৈরি করেছে মোদী সরকার। তাতে দেশের সাধারণ মানুষ মুক্ত হস্তে দান করেছেন। কিন্তু সেই ফান্ডের অডিটে বাধা দিচ্ছে বিজেপি সরকার। পার্লামেন্টাির প্যানেলকে পিএম কেয়ার্স ফান্ডের অডিট করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ। এই পার্লামেন্ট প্যানেলের প্রধান সংসদে কংগ্রেসের দলনেতা অধীর রঞ্জন চৌধুরী।

করোনা তহবিল গড়তে পিএম কেয়ার্স ফান্ড

করোনা তহবিল গড়তে পিএম কেয়ার্স ফান্ড

দেশ করোনা ভাইরাসের মত সংকট জনক পরিস্থিতির শিকার জানিয়ে দেশবাসীেক সাধ্যমত আর্থিক সাহায্যের অনুরোধ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পিএম কেয়ার্স ফান্ড তৈরি করা হয়েছিল। তাতে সাধারণ মানুষকে মুক্ত হস্তে দান করার কথা বলেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাতে সাধারণ মানুষ থেকে দেশবাসী সকলেই মুক্ত হস্তে দান করেছেন।

অডিটে আপত্তি

অডিটে আপত্তি

পিএম কেয়ার্স ফান্ডের হিসেব খতিয়ে দেখার জন্য পার্লামেন্টারি প্যানেল আগ্রহ প্রকাশ করে। তাতে আপত্তি জানিয়েছে বিজেপি। পার্লামেন্টারি প্যানেলের পিএসি বা পাবলিক অ্যাকাউন্ট কমিটির প্রধান সংসদে কংগ্রেসের বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরী। সেকারণেই বিজেপির এই আপত্তি বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত উল্লেখ্য অধীর রঞ্জন চৌধুরীর পিএম কেয়ার্স ফান্ডের অডিটের দাবি জানিয়েছিলেন। তাতে সমর্থন জানান বিরোধী দলগুলি।

বিরোধিতা বিজেপির

বিরোধিতা বিজেপির

কংগ্রেসের মদত রয়েছে জানার পরেই পিএম কেয়ার্স ফান্ডের অডিটে আপত্তি জানায় বিজেপি। তাতে সমর্থন জানিয়েছে বিজু জনতা দলও। তারপরেই প্রবল বিরোধিতা করতে শুরু করে বিজেপি। যদিও বিরোধী রাজনৈতিক দলগুলি অভিযোগ করেছে পিএম কেয়ার্স ফান্ডের টাকা নয়ছয় প্রকাশ্য এসে যাবে বুঝতে পেরেই অডিেট বাধা দিচ্ছে বিজেপি।

রাজীব গান্ধী ফান্ডের তদন্ত

রাজীব গান্ধী ফান্ডের তদন্ত

ইতিমধ্যেই রাজীব গান্ধী ফান্ডে চিন টাকা দিয়েছিল অভিযোগ করে তদন্ত শুরু করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। এই নিয়ে তোলপাড় হচ্ছে রাজনৈতিক মহল।

করোনা ভাইরাসের দু'‌টি ওষুধ কিনতে এবার আধার কার্ড বাধ্যতামূলক করল এই রাজ্য

English summary
BJP oppose PM CARES Fund audit to Parliament Panels
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X