• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলার প্রশংসায় বিজেপি সাংসদ! কৃষি ঋণ নিয়ে কার্যত দুষলেন মোদী সরকারকেও

বাংলার প্রশংসায় বিজেপি সাংসদ তথা মানেকা গান্ধীর পুত্র বরুণ গান্ধী। তিনি বলেছেন, কৃষিতে দেশের ভাল রাজ্যগুলির মধ্যে একটা। সূত্রের খবর অনুযায়ী

ভূমি সংস্কার নিয়ে বাংলার পূর্বতন বাম সরকারের কাজের প্রশংসা করেছেন তিনি।

উত্তর প্রদেশের বিজেপি সাংসদ বরুণ গান্ধী

উত্তর প্রদেশের বিজেপি সাংসদ বরুণ গান্ধী

উত্তরপ্রদেশের সীতারামপুরের বিজেপি সাংসদ বরুণ গান্ধী। সম্প্রতি নিজের গবেষণামূলক বই 'অ্যা রুরাল ম্যানিফেস্টো' প্রকাশ করেছেন বরুণ। বই-এর কাজে দেশের ১১ টি রাজ্যের ৬২ টি জেলায় ঘুরেছেন বরুণ। বইয়ে উঠে এসেছে নানা তথ্য। তিনি উল্লেখ করেছেন, স্বাধীনতার পর থেকে দেশে যত ঋণ মকুব কিংবা ভর্তুকি দেওয়া হয়েছে, তার মাত্র ১৯ শতাংশ পেয়েছেন কৃষকরা। বাকি ৮১ শতাংশ পেয়েছেন দেশের তাবড় শিল্পপতিরা। বই-এ তিনি উল্লেখ করেছেন, কৃষকদের ৫ কোটি টাকা সাহায্য করতে যেখানে সংসদে ৫ ঘন্টার আলোচনা হয়, সেখানে অনায়াসেই ১০০ কিংবা ২০০ কোটির সাহায্য পেয়েছেন শিল্পপতিরা।

বাংলাদেশের কথা উল্লেখ

বাংলাদেশের কথা উল্লেখ

পূর্ব এশিয়ায় দ্রুত বেড়ে চলা অর্থনীতি হিসেবে বইয়ে বাংলাদেশের কথা উল্লেখ করেছেন বরুণ গান্ধী।

বাংলার প্রশংসায় বরুণ

বাংলার প্রশংসায় বরুণ

বাংলা সম্পর্কে প্রশংসা বইয়ে প্রশংসাই করেছেন বিজেপির এই সাংসদ। তিনি বলেছেন, কৃষিতে দেশের ভাল রাজ্যগুলির মধ্যে একটা। বইয়ে ১৯৫৫-য় বিধান রায়ের ভূমি সংস্কার আইনের কথা যেমন উল্লেখ রয়েছে, তেমনই বাম শাসনে কৃষি কাজের প্রশংসা করা হয়েছে। কৃষিতে জলের ব্যবহার নিয়ে পঞ্জাবের সঙ্গে বাংলার তুলনাও করা হয়েছে।

সাক্ষাৎকারে বরুণ বলেছেন, ভোটে জেলা হারার মধ্যে রাজনীতি সীমাবদ্ধ রাখা উচিত নয়।

রাহুলের মন্তব্যে 'সহমত'

রাহুলের মন্তব্যে 'সহমত'

বিজেপি সাংসদ হলেও, দীর্ঘদিন ধরে বরুণ গান্ধীকে দলের কর্মসূচিতে দেখা যায় না। অন্যদিকে শিল্পপতিদের সাহায্য করা নিয়ে বইয়ে তাঁর বক্তব্যের সঙ্গে যথেষ্ট মিল রয়েছে রাহুল গান্ধীর। এমন কী বামেরাও দীর্ঘদিন ধরে একই অভিযোগ করে আসছে। এই পরিস্থিতিতে সরাসরি না হলেও শিল্পপতিদের সাহায্য নিয়ে মন্তব্য করে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বার্তা দিলেন বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

English summary
BJP MP Varun Gandhi praises Bengal for agriculture in his book A Rural Manifesto
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X