• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রামলীলায় না নেই, দুর্গাপুজোয় না! যোগীর আইনে রুষ্ট বিজেপি সাংসদ, চরম বৈষম্য অভিযোগ স্বপন দাশগুপ্তের

করোনার অজুহাতে উত্তর প্রদেশে সর্বজনীন দুর্গাপুজোয় নিষেধাজ্ঞা জারি করেছে যোগী সরকার। তাতে ঘোর আপত্তি জানিয়েছেন বঙ্গে বিেজপি সাংসদ স্বপন দাশগুপ্ত। এই বৈষম্যের প্রতিবাদে টুইটারে সরব হয়েছেন তিনি। অথচ যাঁরা বঙ্গের দুর্গাপুজো নিযে সরব হয়েছিলেন, সেই বঙ্গ বিজেপির দুঁদে নেতারা কিন্তু এই নিয়ে মুখে কুলুপ এঁটেছেন।

দুর্গাপুজোয় না

দুর্গাপুজোয় না

করোনা সংক্রমণ ছড়িয়ে পড়বে আশঙ্কা করে গোটা রাজ্যে সর্বজনীন দুর্গাপুজোয় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বলা হয়েছে ছোট করে বাড়িতে মূর্তি পুজো করুন। কোনও রকম সর্বজনীন দুর্গাপুজো করা যাবে না। অথচ রামলীলায় নিয়ম শিথিল করা হয়েছে। ছোট করে হলেও রামলীলায় ছাড় দেওয়া হয়েছে।

বৈষম্যের অভিযোগ

বৈষম্যের অভিযোগ

রামলীলায় নিয়ম শিথিল করে দুর্গাপুজোয় নিষেধাজ্ঞা জারি করায় প্রবল বৈষম্যের অভিযোগে সরব হয়েছে অবিজেপি রাজনৈতিক দলগুলি। বঙ্গের বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্ত এই নিয়ে যোগী সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন। টুইটারে তিনি লিখেছেন, যোগী সরকার দুর্গাপুজো নিয়ে যে নির্দেশিকা জারি করেছে তা অযৌক্তিক ও অনুচিত। এটা ঠিক হচ্ছে না। এই নিয়ে তিনি বলেছেন, যোগী সরকারের উচিত এই নির্দেশিকা ফিরিয়ে নেওয়া।

বাঙালি বিরোধী যোগী

বাঙালি বিরোধী যোগী

এই নির্দেশিকার পরেই যোগী সরকারের বিরুদ্ধে বাঙালি বিরোধী হওয়ার অভিযোগ করেছেন বিরোধীরা। এদিকে রামলীলার আয়োজনে ১০০ জনের কম লোকের সামগমে অনুমতি দেওয়া হয়েছে। তহলে কেন দুর্গাপুজোর ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা এই নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

দিলীপরা চুপ

দিলীপরা চুপ

যোগী সরকারের এই নির্দেশিকা জানার পরেও মুখে কুলুপ এঁটেছেন দিলীপরা। অথচ তাঁরাই রাজ্যে দুর্গাপুজো করতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছিলেন তাঁরা। অথচ বিজেপি শাসিত রাজ্যেই দুর্গাপুজোয় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Positive Story : জটিল অস্ত্রোপচারে অসাধ্য সাধন কলকাতার এক বেসরকারি হাসপাতালের

বিজেপির মোহ কাটিয়ে তৃণমূলে ফিরেও ব্রাত্য, একুশের আগে কি বদলাবে বিপ্লবের ভাগ্য

English summary
BJP MP Swapan Dasgupta oppose Yogi government decision on Durgapuja celebration
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X