• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডারউইনের তত্ত্ব নিয়ে ফের প্রশ্ন তুললেন! প্রভাবশালী বিজেপি সাংসদ জানালেন নিজের কথা

ডারউইনের তত্ত্ব নিয়ে ফের প্রশ্ন তুললেন বিজেপি সাংসদ সত্যপাল সিং। তাঁর দাবি মানুষের ঋষিদের সন্তান। ব্রিটিশ বিজ্ঞানীর বিজ্ঞানীর বানর থেকে বিবর্তনের তত্ত্ব তিনি উড়িয়ে দিয়েছেন।

ডারউইনের তত্ত্ব নিয়ে ফের প্রশ্ন তুললেন! প্রভাবশালী বিজেপি সাংসদ জানালেন নিজের কথা

লোকসভায় মানবাধিকার সুরক্ষা (সংশোধন) বিল ২০১৯ নিয়ে আলোচনা করতে গিয়ে সত্যপাল সিং বলেন, ভারতীয় সংস্কৃতি সবসময়ই মূল্যবান। সেই সময় তিনি বলেন, আমরা ঋষিদের সন্তান। এদিকে সত্যপাল সিং একথা বলার পরেই বিরোধী বেঞ্চ থেকে প্রতিবাদ ভেসে আসে।

এর আগে উত্তর প্রদেশের বাগপতের এই সাংসদ ডারউইনের তত্ত্বকে বাতিল করে দিয়েছিলেন। দাবি করেছিলেন এটি বিজ্ঞানসম্মতভাবে ভুল। মানবসম্পদ উন্নয়ন দফতরের রাষ্ট্রমন্ত্রী থাকালীন তিনি বলেছিলেন, তিনি নিজেকে বানরের বংশধর বলে মনে করেন না। এপ্রসঙ্গে তিনি স্কুল ও কলেজে পড়ানো ডারউইনের তত্ত্ব সংশোধনে জোর দিয়েছিলেন।

এদিকে বিজেপি সাংসদর মন্তব্য সম্পর্কে বলতে গিয়ে ডিএমকে সাংসদ কানিমোঝি বলেন, দুর্ভাগ্যজনকভাবে তাঁর পূর্বপুরুষররা ঋষি নন। তাণর পূর্বপুরুষরা হোমো স্যাপিয়েন্স বলেও মন্তব্য করেছেন কানিমোঝি। তিনি আরও বলেন, তারা কেউই ভগবান হয়ে জন্মাননি। পাশাপিশ তিনি বলেন সামাজিক আন্দোলনের ফলেই তাঁর মতোই অনেকেই আজ সংসদে রয়েছেন।

বিজেপি সাংসদের মন্তব্যের প্রতিবাদ করেন তৃণমূল সাংসদ সৌগত রায়ও। তিনি বলেন, এই মন্তব্যের অর্থ সংবিধানের অবমাননা করা। তিনি বলেন, সংবিধানের ৫১(এ) ধারায় রয়েছে, ভারতীয় হিসেবে বৈজ্ঞানিক মতবাদ, মানবতাবাদের স্বপক্ষে কাজ করতে হবে।

English summary
BJP MP Satyapal Singh again questioned Darwin's theory of evolution
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X