• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘জিডিপির পরিসংখ্যানে কোনও বেদবাক্য লেখা নেই’, লোকসভায় মন্তব্য বিজেপি সাংসদের

  • |

দেশের গ্রস ডোমেস্টিক প্রোডাক্ট বা জিডিপির পারাপতনকে এবার কটাক্ষ করতে দেখা গেল ভারতীয় জনতা পার্টির সাংসদ নিশিকান্ত দুবেকে। সোমবার লোকসভায় তিনি বলেন, “জিডিপি পরিসংখ্যানে বাইবেল বা গীতার মতো কোনও বেদবাক্য লেখা নেই। এটা ভবিষ্যতেও কোনও কাজে লাগবে না।”

‘জিডিপির পরিসংখ্যানে কোনও বেদবাক্য লেখা নেই’, লোকসভায় মন্তব্য বিজেপি সাংসদের


এদিকে দুদিন আগেই প্রকাশিত তথ্য অনুসারে দেখা যাচ্ছে ভারতে চলতি অর্থবছরে জিডিপি বৃদ্ধির হার সব থেকে কম। গত জুলাই-সেপ্টেম্বর ত্রৈমাসিকে জিডিপি বৃদ্ধির হার গত ছয় বছরের তুলনায় সবথেকে কমে ৪.৫ শতাংশে নেমে গেছে। ২০১৯ এর আগে ২০১২-১৩ অর্থবর্ষে দেশের জিডিপি প্রবৃদ্ধির হার ৪.৩ শতাংশে নেমে গিয়েছিল।

কিন্তু লোকসভার ভাষণে নিশিকান্ত দুবে জোরের সঙ্গে বলেন যে জিডিপি পরিসংখ্যানের থেকে সাধারণ মানুষের ক্রমবর্ধমান উন্নয়ন এবং সুখ-স্বাচ্ছন্দ্য অনেক বেশি গুরুত্বপূর্ণ।এদিন তাকে বলতে শোনা যায়, “১৯৩৪-এর আগে কোনও জিডিপির ব্যাপার ছিল না। গীতা, বাইবেল, রামায়ণ বা মহাভারতের মতো জিডিপির পরিসংখ্যানের উপর নির্ভর করা ঠিক হবে না। এটা কোনও ধ্রুবসত্য নয়। জিডিপি ভবিষ্যতেও কোনও প্রকার কাজে লাগবে না।”

২০২১-এ জয়ের ফর্মুলা পেয়ে গেছেন মমতা! সেই লক্ষ্যেই প্রচারের ময়দানে ঝাঁপাচ্ছে তৃণমূল২০২১-এ জয়ের ফর্মুলা পেয়ে গেছেন মমতা! সেই লক্ষ্যেই প্রচারের ময়দানে ঝাঁপাচ্ছে তৃণমূল

English summary
bjp mp nishikant dube says gdp figures is not gospel
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X