India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অস্বস্তিতে দল, ভোটারদের হুমকি দেওয়ায় ৭২ ঘণ্টার জন্য নিষেধাজ্ঞা বিজেপি বিধায়কের ওপর

Google Oneindia Bengali News

রবিবার উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের আগে বিপাকে পড়ল তেলঙ্গানার বিজেপি দল। শনিবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে তেলঙ্গানার মুখ্য নির্বাচন আধিকারিককে নির্দেশ দেওয়া হল রাজ্যের বিজেপি বিধায়ক টি রাজা সিংয়ের বিরুদ্ধে মামলা দায়ের করার। টি রাজা তার বিবৃতির মাধ্যমে উত্তরপ্রদেশের ভোটারদের হুমকি দিয়েছে বলে অভিযোগ উঠেছে। এই অভিযোগের ভিত্তিতে তাঁকে ৭২ ঘণ্টার জন্য সোশ্যাল মিডিয়া সহ জনসমক্ষে ভোট সংক্রান্ত বক্তব্য করার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

অস্বস্তিতে দল, ভোটারদের হুমকি দেওয়ায় ৭২ ঘণ্টার জন্য নিষেধাজ্ঞা বিজেপি বিধায়কের ওপর

টি রাজা যোগী রাজ্যে নির্বাচনী প্রচারে এসে তাঁর বক্তব্যের মাধ্যমে জানিয়েছিলেন যে বিজেপির হয়ে যাঁরা ভোট দেবেন না উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তাঁদের ওপর বুলডোজার চালিয়ে দেবেন। এই বিবৃতির পরই বুধবার কমিশনের পক্ষ থেকে তাঁকে নোটিস পাঠানো হয়। যদিও কমিশনকে জবাব দেওয়ার জন্য একটু সময় চেয়ে নিয়েছেন বিজেপি নেতা। নির্বাচনের ওপর কড়া নজরদারি রাখা ওয়াচডগেরা বিজেপি নেতাকে ২৪ ঘণ্টার মধ্যে জানাতে বলেছে যে কেন তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা যাবে ন।

Weather update: ফের বৃষ্টির ভ্রুকুটি, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কেমন থাকবে আবহাওয়া জেনে নিনWeather update: ফের বৃষ্টির ভ্রুকুটি, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কেমন থাকবে আবহাওয়া জেনে নিন

এই নির্দেশের পর শনিবার নির্বাচন আধিকারিকরা জানিয়েছেন যে বিজেপি নেতাকে অতিরিক্ত সময় দেওয়া সত্ত্বেও তিনি জবাব দিতে ব্যর্থ হন এবং পর্যবেক্ষণ করা হয় যে তাঁর বিবৃতি '‌পুরোপুরি দায়িত্বজ্ঞানহীন’‌ ও তা উত্তরপ্রদেশের নির্বাচনে '‌অযাচিত প্রভাব’‌ প্রয়োগ করতে পারে। বিজেপি নেতা এই বিবৃতির মাধ্যমে ভারতীয় দণ্ডবিধির ১৭১সি ও ১৭১ এফ, মানুষের প্রতিনিধি আইনের ১২৩ ও আদর্শ আচরণবিধির পার্ট ১–এর অনুচ্ছেদ ৪ লঙ্ঘন করা হয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে তেলঙ্গানা মুখ্য নির্বাচন আধিকারিককে এই ধারার অন্তর্গত মামলা দায়ের করার নির্দেশ দেওয়া হয়েছে বিজেপি নেতার বিরুদ্ধে। এটি শনিবার সন্ধ্যা ৬টা থেকে ৭২ ঘন্টার জন্য বিজেপি বিধায়ককে কোনও জনসভা, মিছিল, সমাবেশ বা রোড শো করার পাশাপাশি ভোটের সঙ্গে সম্পর্কিত যে কোনও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কোনও প্রকাশ্য বক্তব্য করা নিষিদ্ধ করেছে।

গত বছরই বিজেপি নেতার বিদ্বেষমূলক বক্তব্যের জন্য বিরোধীদের সোচ্চার হওয়ার পর তাঁর ফেসবুক ও ইনস্টাগ্রাম প্রোফাইল নিষিদ্ধ ঘোষণা করা হয়। ফের আরও একবার উত্তরপ্রদেশের নির্বাচনের মুখে বিপাকে পড়লেন টি রাজা সিং।

English summary
bjp mlas statement banned for 72 hours for threatening up voters
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X