• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিকে থামানো গেল না ভাঙনেও, মণিপুরে রাজ্যসভা ভোটে কংগ্রেসকে হারিয়ে কিস্তিমাত

ভোটের আগে দলে ভাঙন নেমে এলেও শেষপর্যন্ত কংগ্রেসকে হারিয়ে জয়ী হল বিজেপি। বিজেপির লিসেম্বা সানাজায়োবা রাজ্যসভার একমাত্র আসনে জয়ী হলেন। কংগ্রেস প্রার্থী টি মাঙ্গিবাবুকে তিনি হারিয়ে শেষ হাসি হাসলেন। ভাঙনের মুখে ঠেলে দিয়েও বিজেপিকে আটকানো গেল না মণিপুরে রাজ্যসভারহ একমাত্র আসনে।

মণিপুরে রাজ্যসভার এক আসনে ভোট

মণিপুরে রাজ্যসভার এক আসনে ভোট

মণিপুরে রাজ্যসভার আসন সংখ্যা মাত্র একটি। এখানে প্রার্থী সংখ্যা দুজন। কংগ্রেসের ১ আর বিজেপিরও ১ জন। বিজেপির জয় এখানে প্রায় সুনিশ্চিতই ছিল। কিন্তু রাজ্যসভার ভোটের ঠিক আগেই বিজেপিতে ভাঙন প্রশ্নচিহ্ন দাঁড় করিয়ে দেয় তাদের রাজ্যসভার আসন প্রাপ্তিতে।

হাসতে হাসতে মণিপুরে জয় বিজেপির

হাসতে হাসতে মণিপুরে জয় বিজেপির

৯ বিধায়কের দলত্যাগে বিরোধী শক্তি বেড়ে দাঁড়ায় ২৮ আর বিজেপির পক্ষে ২৩। এই অবস্থায় নির্বাচন হচ্ছে রাজ্যসভার। বর্তমান পরিস্থিতিতে একটি আসনে জিততে দরকার ২৬টি ভোট। তা হাসিল করে হাসতে হাসতে মণিপুরের রাজ্যসভার আসনটি দখল করে নিল বিজেপি।

৯ জন বিধায়কের পদত্যাগে সত্ত্বেও জয়ী

৯ জন বিধায়কের পদত্যাগে সত্ত্বেও জয়ী

এদিকে মণিপুরে বিজেপি সরকার এখন ভাঙনের মুখে দাঁড়িয়ে রয়েছে। তিনমন্ত্রীসহ ৯ জন বিধায়কের পদত্যাগে বিজেপি সরকার এখন সংখ্যালঘু। মুখ্যমন্ত্রী বীরেন সিংয়ের পাশের রয়েছেন এখন মাত্র ২৩ জন বিধায়ক। তার মধ্যে বিজেপির ১৮ জন। নাগা পিপলস ফ্রন্টের চারজন। এবং এলজিপির একজন বিজেপির সঙ্গে রয়েছেন।

সংখ্যালঘু সরকার বিজেপির, তবু জয়

সংখ্যালঘু সরকার বিজেপির, তবু জয়

৬০ আসন বিশিষ্ট মণিপুর বিধানসভায় ২৮টিতে জয়লাভ করেছিল কংগ্রেস। মাত্র ২১ আসনে জিতে সরকার গঠন করেছিল বিজেপি। বিজেপি এখানে সঙ্গে নিয়েছিল নাগা পিপলস ফ্রন্ট ও এনপিপির চারজন করে মোট আট জন বিধায়ককে। লোকজনশক্তি পার্টির একজন, তৃণমূল কংগ্রেসের একজন ও নির্দলের একজনও তাদের সঙ্গে ছিল।

ভাঙাভাঙির খেলা চলছেই মণিপুরে

ভাঙাভাঙির খেলা চলছেই মণিপুরে

এরপর বিধায়ক কেনাবেচার খেলায় বিজেপি কংগ্রেসের সাতজনকে ভাঙিয়ে নেয়। পরে আরও একজন কংগ্রেস বিধায়ক বিজেপিতে যোগদান করে। ফলে কংগ্রেসের সংখ্যা কমে দাঁড়ায় ২০। আর অন্যদিকে বিজেপি সরকারের উপর থেকে আগেই সমর্থন তুলে নেন ন্যাশনাল পিপলস পার্টির চার বিধায়ক। এবার বিজেপির তিন বিধায়ক কংগ্রেসে যোগ দেন এবং বিজেপির সমর্থন প্রত্যাহার করেন তৃণমূল বিধায়ক ও একজন নির্দল বিধায়ক।

শহীদ পরিবারের প্রতি শ্রদ্ধা জানাতে হলে বদলা চাই, মন্তব্য সোমেন মিত্রের

বিজেপির মুখ্যমন্ত্রী পদে অনেক নাম বাংলায়! গা বাঁচাতে নয়া ভাবনা মোদী-শাহদের

English summary
BJP mates congress in Manipur Rajya Sabha Election despite of broken
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X