• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুজরাতে অব্যাহত মোদী ঝড়, গান্ধী-রাজ্য থেকে কংগ্রেসকে নিশ্চিহ্ন করার পথে বিজেপি

গুজরাতে ৮টি আসনের উপনির্বাচনের ফলাফল প্রকাশ হবে এদিন। ১১ রাজ্যের ৫৬টি আসনের মধ্যে এদিন বিজেপি শাসিত গুজরাতে ৮টি আসনের ফলাফলের দিকে তাকিয়ে গোটা দেশ। এই উপনির্বাচনে সরকার গঠন বা ফেলার প্রেক্ষিতে গুরুত্বপূর্ণ না হলেও, কংগ্রেস-বিজেপির কাছে এটি প্রেস্টিজ ফাইট। সেই রাজ্যে আটটি আসনেই এগিয়ে গেল বিজেপি। প্রতিটি আসনেই দ্বিতীয় স্থানে আছে কংগ্রেস।

বিজেপি এগিয়ে ৭ আসনে

বিজেপি এগিয়ে ৭ আসনে

গুজরাতে শুরু থকেই দাপট দেখাচ্ছে বিজেপি। বিজেপি এগিয়ে ৮টি আসনেই, কংগ্রেস সবকটি আসনে দ্বিতীয় স্থানে। গুজরাতের সাতটি আসনে এগিয়ে বিজেপি। একমাত্র মরবি আসনে এগিয়ে কংগ্রেস। এর আগে বুথ ফেরত সমীক্ষাতেও বিজেপির জন্যে বড় জয়ের ইঙ্গিত দেওয়া হয়েছিল। তবে প্রাথমিক এই প্রবণতা পরে গিয়ে উল্টেও যেতে পারে। তাই সবার নজর সেদিকে। কারণ আসনের নিরিখে কংগ্রেস পিছিয়ে থাকলেও ভোটের শতাংশের নিরিখে কিন্তু লড়াই হবে হাড্ডাহাড্ডি।

গেরুয়া ঝড়ের পূর্বাভাস

গেরুয়া ঝড়ের পূর্বাভাস

এর আগে বুথ ফেরত সমীক্ষার পূর্বাভাসে বলা হয়েছিল যে বিজেপি ৪৯ শতাংশ ভোট পেয়ে পাঁচ থেকে ছয় আসন লাভ করবে এবং কংগ্রেস ৪০ শতাংশ ভোট পেয়ে একটি আসনে পেতে পারে। অন্য দলগুলি ১১ শতাংশ ভোট পেয়ে একটি আসনও পাবে না। গুজরাতে কংগ্রেসের বিধায়করা দল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়াতেই এই ৭টি আসনে উপনির্বাচন হয়। কংগ্রেস ছেড়ে বিজেপিতে আসা সাত জনের মধ্যে পাঁচজনই ছিলেন প্রার্থী।

কংগ্রেস শূন্য গুজরাত

কংগ্রেস শূন্য গুজরাত

এই উপনির্বাচনে কোমর কষেই ময়দানে নেমেছিল বিজেপি। তাদের দলের ক্ষমতা আরও প্রবল ভাবে বিস্তার করতে এই আসনগুলির সিংহভাগেই বিজেপি জিততে চাইবে, তা বলা বাহুল্য। গুজরাত বিজেপির নব নিযুক্ত রাজ্য সভাপতি সিআর পাতিল রাজ্যকে বিরোধী শূন্য করার পণ গ্রহণ করেছেন। তাই সেরাজ্যের ৮টি আসনে জেতা তাঁর জন্য খুব গুরুত্বপূর্ণ।

মধ্যপ্রদেশে পাওয়ারপ্লেতে ঝড়ের ইঙ্গিত, প্রেস্টিজের লড়াইতে প্রথম বলেই ছক্কা বিজেপির

English summary
BJP leads in 7 out of 8 seats in Gujarat by polls as Saffron party looks to oust Congress in the state
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X