• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুলওয়ামা ইস্যুতে কাঠগড়ায় রাহুল, বিহার নির্বাচনে বিজেপির হাতে নয়া হাতিয়ার তুলে দিল পাকিস্তান

পুলওয়ামা হামলার দায় কার, এ নিয়ে বারবারই প্রশ্ন তুলেছে ভারত। অভিযোগের আঙুল উঠেছে পাকিস্তানের দিকেই। সেই দায় কি স্বীকার করল তারা? পাকিস্তানের সংসদে পুলওয়ামা হামলার বিষয়ে মন্তব্য করতে গিয়ে পাকিস্তানের মন্ত্রী বলেন, ঘরে ঢুকে ভারতকে মেরেছি। আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদে পাকিস্তানের মদতকে কার্যত স্বীকৃতি দিলেন তিনি। এরপরই পুলওয়ামা হামলার পর কংগ্রেসের তোলা প্রশ্নের প্রেক্ষিতে ক্ষমা প্রার্থনা দাবি করল বিজেপি।

কংগ্রেসের কাছে ক্ষমা প্রার্থনার দাবি

কংগ্রেসের কাছে ক্ষমা প্রার্থনার দাবি

এই ইস্যুতে কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা প্রকাশ জাভড়েকর এদিন বলেন, 'পাকিস্তান পুলওয়ামা হামলায় নিজেদের দায় স্বীকার করেছে। এবাং কংগ্রেস এবং যেসকল বিরোধী দলগুলি এই হামলার নেপথ্যে ষড়যন্ত্র থাকার তত্বের দাবি করেছিলেন তাদের উচিত সামনে এসে জনগণের কাছে ক্ষমা চাওয়া।' এবং কেন্দ্রীয় মন্ত্রীর আজকের এই বক্তব্য থেকেই স্পষ্ট যে আগামী দিনে এই ইস্যুতে বিহারের নির্বাচনী ময়দানে ঝড় তুলতে চলেছে বিজেপি।

পুলওয়ামা ইস্যুতে মোদী সরকারকে তোপ কংগ্রেসের

পুলওয়ামা ইস্যুতে মোদী সরকারকে তোপ কংগ্রেসের

এর আগে পুলওয়ামা হামলার এক বছর পার হতেই চলতি বছরেও কংগ্রেসের তরফে রাহুল গান্ধী প্রশ্ন তুলেছিলেন। সরকারকে কটাক্ষ রাহুল গান্ধীর বক্তব্য ছিল, কারা উপকৃত হয়েছে পুলওয়ামা হামলা থেকে? হামলার তদন্তের পরই বা কী বেরিয়ে এল? তবে এই সব প্রশ্ন এখন অবান্তর। এবং বিহার বিধানসভা নির্বাচনের আবহে এই ইস্যুকে যে বিজেপি কাজে লাগাবে তা বলাই বাহুল্য। তাই পুলওয়ামা ইস্যুতে ফের দেশাত্ববোধ জাগিয়ে তুলে কংগ্রেসকে কাঠগড়ায় দাঁড় করাল বিজেপি।

পুলওয়ামা নিয়ে উঠেছিল একাধিক প্রশ্ন

পুলওয়ামা নিয়ে উঠেছিল একাধিক প্রশ্ন

প্রসঙ্গত, পুলওয়ামা হামলার পরই সেই জায়গার নিরাপত্তা নিয়ে একাধিক প্রশ্ন তুলেছিলেন বিরোধীরা। কীভাবে এত বড় হামলা হল? কীভাবে জঙ্গিরা সেই জায়গায় প্রবেশ করল? গোয়েন্দাদের কাছে কী কোনও আগাম খবর ছিল না? যথাসময়ে কি উপযুক্ত ব্যবস্থা নেওয়া হয়নি? এইরকম বহু প্রশ্ন উঠেছিল সেই সময়। সরকারের ভূমিকারও কড়া সমালোচনা হয়েছিল।

কংগ্রেসের উপর পাল্টা চাপ বিজেপির

কংগ্রেসের উপর পাল্টা চাপ বিজেপির

এর আগে অগাস্টে জম্মু ও কাশ্মীরে পুলওয়ামায় ২০১৯ সালের জঙ্গি হামলার সঙ্গে জড়িত থাকায় জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর প্রধান মাসুদ আজ়হার-সহ মোট ১৯ জনের নামে চার্জশিট ফাইল করে জাতীয় তদন্তকারী সংস্থা। তবুও বিরোধীদের সরকারের দিকে আঙুল তোলা থামেনি। কাশ্মীরের প্রাক্তন ডিএসপি দেবেন্দর সিংকে বিজেপি আড়াল করছে বলেও অভিযোগ করে কংগ্রেস। তবে এবার ফাওয়াদ চৌধুরীর বক্তব্যের পর ক্ষমতাসীন বিজেপি পাল্টা চাপ বৃদ্ধি করল কংগ্রেসের উপর।

কলকাতাঃ মাটির লক্ষ্মী আজ বাস্তবের রাস্তায়, সিমলা বিবেকানন্দ স্পোর্টিংয়ে এক অন্য ছবি

ইমরান খানের মন্ত্রীর সাজিয়ে দেওয়া কফিনেই পাকিস্তানকে বন্দি করার নিদান ভিকে সিংয়ের

English summary
BJP leader Prakash Javadekar's jibe at Congress Pakistan minister’s Pulwama attack comments
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X