• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২৪-এর লক্ষ্যে এখন থেকেই প্রস্তুতিতে বিজেপি, এনডিএতে যুক্ত হল নতুন দল

ধীরে হলেও সংগঠিতভাবে অন্ধ্রপ্রদেশে রাজনৈতিক শক্তি বাড়ানোর চেষ্টায় কেন্দ্রের শাসক দল বিজেপি। বিজয়ওয়াড়ায় বড় রাজনৈতিক সিদ্ধান্ত। অভিনেতা থেকে রাজনীতিক হওয়া পবন কল্যান ঘোষণা করেছেন বিজেপির সঙ্গে তাঁর দল জোট করবে। এই ঘোষণা অন্ধ্রপ্রদেশে বিজেপি ও জনসেনা পার্টিকে ফের আলোয় আনবে বলেই মনে করছে রাজনৈতিক মহল। কেননা অন্ধ্রপ্রদেশে এখনও দুই প্রধান রাজনৈতিক হল হল ওয়াইএসআর কংগ্রেস এবং টিডিপি।

বিজেপিকে সমর্থন জনসেনা পার্টির

বিজেপিকে সমর্থন জনসেনা পার্টির

দুদলের বৈঠকে জনসেনা প্রেসিডেন্ট পবন কল্যাণ বিজেপিকে সমর্থন দেওয়ার কথা ঘোষণা করেছেন। বৃহস্পতিবার প্রায় সারাদিন ধরে দুদলের বৈঠক চলে। সম্প্রতি বিজেপির কার্যকরী সভাপতি জেপি নাড্ডার সঙ্গে জনসেনা নেতা পবন কল্যাণের বৈঠক হয়েছে।

২০১৪ সালে বিজেপিকে সমর্থন

২০১৪ সালে বিজেপিকে সমর্থন

২০১৪-র মার্চে জনসেনা পার্টি গঠন করেন অভিনেতা চিরঞ্জীবীর ভাই পবন কল্যান। সেই বছরে নরেন্দ্র মোদীকে সমর্থনের পাশাপাশি টিডিপিকেও সমর্থন করে তারা।

২০১৯-এর নির্বাচনে আলাদা লড়াই

২০১৯-এর নির্বাচনে আলাদা লড়াই

২০১৯-এর সাধারণ নির্বাচনে জনসেনা আলাদা ভাবে লড়াই করে। মায়াবতীর দল বিএসপির সঙ্গে নির্বাচনী সমঝোতা হলেও, সেরকম কিছুই হয়নি। পবন কল্যাণ দুটি কেন্দ্র থেকে লড়াই করে হেরে গেলেও, তার দল দুটি আসনে জয়ী হয়।

বিজেপির প্রশংসায় পবন কল্যাণ

বিজেপির প্রশংসায় পবন কল্যাণ

পবন কল্যাণ জানিয়েছেন, মোদীতে অনুপ্রাণিত তারা। তারা সিএএ নিয়ে সরকারের অবস্থানকেও সমর্থন করেছে। দেশের জন্য বিজেপি অনেক কিছুই করেছে বলেও মনে করেন তিনি।

ওয়াই এসআর-এর কটাক্ষ

ওয়াই এসআর-এর কটাক্ষ

যদিও এই রাজনৈতিক সিদ্ধান্তকে গুরুত্ব দিতে রাজি নয় ওয়াইএসআর কংগ্রেস। পবন কল্যাণের রাজনৈতিক স্থিরতা নেই বলেও মনে করা তারা। এব্যাপারে ২০১৪ সালে বিজেপি ও টিডিপিকে সমর্থনের সিদ্ধান্তের কথা উল্লেখ করে ওয়াইএসআর কংগ্রেস।

English summary
BJP is trying to gain political ground in Andhra Pradesh, ties up with Jana Sena Party
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X