• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

MCD Election Result: বিজেপি-আপের তীব্র লড়াই! প্রাথমিক প্রবণতায় এগিয়ে গেরুয়া শিবির

সকাল আটটা থেকে দিল্লি পুর কর্পোরেশন নির্বাচনের গণনা শুরু হয়েছে। ২৫০ টি আসনের জন্য গণনা চলছে ৪২ টি কেন্দ্রে। গণনায় প্রাথমিক যে প্রবণতা পাওয়া গিয়েছে, তাতে দেখা যাচ্ছে আপকে পিছনে ফেলে এগোচ্ছে বিজেপি। এক্ষেত্রে কি ভুল প
  • |
Google Oneindia Bengali News

সকাল আটটা থেকে দিল্লি পুর কর্পোরেশন নির্বাচনের গণনা শুরু হয়েছে। ২৫০ টি আসনের জন্য গণনা চলছে ৪২ টি কেন্দ্রে। গণনায় প্রাথমিক যে প্রবণতা পাওয়া গিয়েছে, তাতে দেখা যাচ্ছে আপকে পিছনে ফেলে এগোচ্ছে বিজেপি। এক্ষেত্রে কি ভুল প্রমাণিত হবে এক্সিট পোল, সেই প্রশ্নও করছেন বিশ্লেষকরা। তবে বলে রাখা ভাল কোনও নির্বাচনে এক্সিট পোল বৈজ্ঞানিক ভিত্তি নেই।

অফিসিয়াল ট্রেন্ড

সকাল নটার পরে কমিশনের ওয়েবসাইটে দেওয়া সর্বশেষ অফিসিয়াল ট্রেন্ড অনুযায়ী, বিজেপি ৯৭ টি আসনে এবং আপ ৫৩ টি আসনে এবং কংগ্রেস পাঁচটি এবং নির্দল ও এনসিপি একটি করে আসনে এগিয়ে রয়েছে। সকাল সাড়ে নটার পরে জানানো হয় বিজেপি ১০৭ টি আসনে এবং আপ ৯৫ টি আসনে এগিয়ে রয়েছে।

অর্ধেকের বেশি আসনে এগিয়ে গিয়েছে বিজেপি

বিজেপি ইতিমধ্যেই অর্ধেকের বেশি আসনে এগিয়ে গিয়েছে। সর্বশেষ পাওয়া খবরে, ২৫০ টি আসনের মধ্যে বিজেপি এগিয়ে রয়েছে ১৩২ টি আসনে। অন্যদিকে আপ এগিয়ে রয়েছে ১১২ টি আসনে। কংগ্রেস এগিয়ে রয়েছে ৫ টি আসনে। আবার কোনও কোনও সময় এই ব্যবধান নেমেছ। দেখা গিয়েছে বিজেপি ১২৬ টি এবং আপ ১১৮ টি আসনে এগিয়ে রয়েছে। প্রাথমিক ফলাফলের নিরিখে খুশি বিজেপি দাবি করেছে মেয়র তাদেরই হবে।

ধারে কাছে নেই কংগ্রেস

এমসিডি নির্বাচনে কংগ্রেসকে বিজেপি-আপের ধারে কাছে দেখা যাচ্ছে না। প্রতিবেদন লেখার সময় পর্যন্ত পাঁচটি আসনে এগিয়ে থাকা ছাড়াও কংগ্রেস ৪ টি আসনে তৃতীয় স্থানে অনেক পরে রয়েছে।
তবে এক্সিট পোলে কংগ্রেসের পক্ষে সেরকম কিছু বলা হয়নি। শুধু বলা হয়েছিল তারা হাতে গোনা কয়েকটি আসন পেতে পারে।

এক্সিট পোল কি ভুল প্রমাণিত হবে?

এক্সিট পোল কি ভুল প্রমাণিত হবে?

এমসিডি নির্বাচনে সবকটি সংস্থার করা এক্সিট পোলে আপকেই বিজয়ী হিসেবে দেখা হয়েছিল। শুধু তাই নয়, আপ ২৫০টির মধ্যে ১৩০-১৪০ টি আসন পেতে পারে, বলা হয়েছিল। তবে এদিন গণনার শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই দেখা গিয়েছে। সেখানে বিজেপিকে ১২৫ টির বেশি আসনে এগিয়ে থাকতে দেখা গিয়েছে।

দিল্লির তিনটি পুর কর্পোরেশনকে একসঙ্গে করে এবার নির্বাচন হচ্ছে। তিনটি কর্পোরেশনের আসন সংখ্যা ছিল ২৭২। তবে একীভূত হওয়ার পরে সেই সংখ্যাটা নেমেছে ২৫০-এ। উল্লেখ করা যেতে পারে গত দুটি বিধানসভা নির্বাচনে আপ দিল্লিতে জিতলেও, গত প্রায় ১৫ বছর ধরে দিল্লির কর্পোরেশনগুলিতে ক্ষমতায় রয়েছে বিজেপি।
এবার আপ ও বিজেপি উভয়েই ২৫০ টি আসনের সবগুলিতে প্রার্থী দিয়েছিল। কংগ্রেস প্রার্থী দিয়েছিল ২৪৭ টি আসনে। মায়াবতীর বহুজন সমাজ পার্টি ১৩২ টি আসনে এবং শারদ পাওয়ার এনসিপি ২৬ টি আসনে, নীতীশ কুমারের জেডিইউ প্রার্থী দিয়েছিল ২২ টি আসনে। এছাড়াো ৩৮২ জন নির্দলও এবারের প্রতিদ্বন্দ্বিতায় সামিল হয়েছিলেন।

Weather News: ঘূর্ণিঝড় মান্দোসের কতটা প্রভাব বাংলায়? একনজরে উত্তর-দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাসWeather News: ঘূর্ণিঝড় মান্দোসের কতটা প্রভাব বাংলায়? একনজরে উত্তর-দক্ষিণবঙ্গের জেলাগুলির আবহাওয়ার পূর্বাভাস

English summary
BJP is slightly ahead of AAP in MCD election, counting underway
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X